বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

কোথায় ‘‌লাভ জিহাদ?‌’‌, জিশান আয়ুবের স্ত্রী রাধিকার সাধ দিল মুসলিম পরিবার

কোথায় ‘‌লাভ জিহাদ?‌’‌, জিশান আয়ুবের স্ত্রী রাধিকার সাধ দিল মুসলিম পরিবার

কিন্তু সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই নিয়ে মুখ খুলেছেন। ধর্মের বাড়াবাড়ি সবসময় সব কিছুতে চলতে পারে না, এমনও দাবি করেছেন অনেকে।

  • Share this:

‌তনিষ্কের বিজ্ঞাপন নিয়ে যতই বিতর্ক থাক, বাস্তবে যে সব ধর্মের মিলনই মানুষকে এগিয়ে নিয়ে যেতে পারে, সেই উদাহরণ তৈরি করল এক পরিবার। ধর্মের হানাহানির বদলে এক যেন এক সম্প্রীতির বার্তা।

‘‌লাভ জিহাদ’‌, শব্দটা নিয়ে বিতর্কের শেষ নেই। কেউ বলে ধর্মের মোড়লদের বানিয়ে তোলা এই শব্দ আসলে ধর্মের কথাই নয়। কেউ আবার বলে, অন্য ধর্মের শক্তি নেই এমন করে বিধর্মী বিবাহকে উদযাপন করার। তাই নিয়ে চলে দড়ি টানাটানি। কিন্তু প্রেমের কাছে ধর্ম কবে জিতেছে?‌ আদিকাল থেকে ইতিহাসে, কাব্যে এমন অসংখ্য উদাহরণ আছে, যেখানে প্রেম ছাড়িয়ে গিয়েছে সব কিছুকে। আর সেই প্রেমের ফল স্বরূপ পৃথিবীতে এসেছে নতুন প্রাণ। ধর্মের হানাহানির মধ্যেও এই নতুন প্রাণের আগমনের বার্তা সব সময়ই মানুষকে আনন্দ দেয়। আর সেই নিয়েই বিজ্ঞাপন করেছিল অলঙ্কার নির্মাণকারী সংস্থা। কিন্তু তাতেও লাভ জিহাদের ভূত দেখেছিলেন অনেকে। তাই শেষ পর্যন্ত বন্ধ হয় বিজ্ঞাপন।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই নিয়ে মুখ খুলেছেন। ধর্মের বাড়াবাড়ি সবসময় সব কিছুতে চলতে পারে না, এমনও দাবি করেছেন অনেকে। সেই তালিকাতেই ছিলেন অভিনেতা জিশান আয়ুব। এবার তাঁর স্ত্রী, অর্থাৎ রাধিকা আগাসে শেয়ার করলেন তাঁর ‘‌গোধ ভরাই’‌ অর্থাৎ সাধের ছবি। তিনি সেখানে লিখলেন স্পেশাল ম্যারেজ অ্যাক্টের কথা। কারণ, রাধিকার এই সাধের অনুষ্ঠানের আয়োজন করেন জিশানের পরিবার। সেখানে একেবারে সমস্ত নিয়ম মেনে সাধের অনুষ্ঠান আয়োজন করা হয়। তাই রাধিকা লিখেছেন, ‘‌মনে হল, এটা শেয়ার করি। আমার সাধের অনুষ্ঠান। লাভ জিহাদ নিয়ে কান্নাকাটি করার আগে একবার স্পেশাল ম্যারেজ অ্যাক্ট বিষয়ে পড়াশোনা করে নিন।’‌ এভাবেই হয়ত দুই ধর্মের মিলন হয়। এভাবেই নিজের জীবন দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিলেন রাধিকা।

Published by: Uddalak Bhattacharya
First published: October 15, 2020, 1:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर