গরীব বা কুৎসিত দেখালে ছবি করবেন না, আচমকা এ কী মন্তব্য করছেন কাজল!

একটা সময় কাজল ব্যাপকভাবে সমালোচিত হন, কারণ তিনি না কি তাঁর ভূমিকা নিয়ে খুব একটা ভাবনা-চিন্তা করেন না।

একটা সময় কাজল ব্যাপকভাবে সমালোচিত হন, কারণ তিনি না কি তাঁর ভূমিকা নিয়ে খুব একটা ভাবনা-চিন্তা করেন না।

  • Share this:

#মুম্বই: বলিউডের এক অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কাজল (Kajol)। সেই নব্বইয়ের দশক থেকে এখনও পর্যন্ত, তাঁর গুরুত্ব যেন ঠিক আগেরই মতো। তাঁর সৌন্দর্যেও কোনও দাগ পড়েনি। ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’ (Dilwale Dulhania Le Jayenge)-এর সিমরন (Simran), ‘কুছ কুছ হোতা হ্যায়’ (Kuch Kuch Hota Hai)-এর অঞ্জলি (Anjali) দর্শকমনের গভীরে তিনি যেন এক অনবদ্য রমণী। সাম্প্রতিক ওয়েব সিরিজ ‘ত্রিভঙ্গ’-তে (Tribhanga) অনুরাধা নামক এক মায়ের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে কাজলকে। কখনও কখনও অভিনেত্রীর মজাদার মন্তব্য মনোযোগ আকর্ষণ করে দর্শকদের। ২০১৪ সালে তাঁর সাব্বাটিকাল চলাকালীন, তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, তিনি কোনও অসামান্য ছবির মাধ্যমে বলিউডে কামব্যাক করতে চান কি না।

কফি উইথ করণের (Koffee with Karan) একটি শোতে হোস্ট করণ জোহর (Karan Johar) কাজলকে জিজ্ঞাসা করেছিলেন যে, তাঁর 'প্রত্যাবর্তন' চলচ্চিত্রের সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে তিনি কি 'অতিরিক্ত পছন্দসই'? সেই সঙ্গে তিনি এও উল্লেখ করেন যে, একটা সময় কাজল ব্যাপকভাবে সমালোচিত হন, কারণ তিনি না কি তাঁর ভূমিকা নিয়ে খুব একটা ভাবনা-চিন্তা করেন না।

নিজের স্বাচ্ছন্দ্যের জায়গায় কাজ করা প্রসঙ্গে কাজল বলেন, "আমি আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমাকে সুন্দর লাগতে হবে। এটা নিশ্চিত করতে হবে যে আমাকে একেবারেই কুৎসিত দেখাচ্ছে না। আমি যাই করি না কেন, দিনের শেষে যদি আমি ঘাগরা-চোলি পরি, তাহলে আমি নিজের দিকে তাকিয়ে বলি, আমাকে কুৎসিত লাগছে না।”

করণের কথায়, "কাজল, আমি মনে করি আপনি কিছুটা ভুল। নিজের উন্নতির জন্য আপনার নিজস্ব কিছু মতামত থাকা প্রয়োজন, কারণ আমি আপনাকে বলতে চাই, কয়েকটি ছবিতে আপনাকে দেখতে বেশ খারাপ লেগেছে।”

শেষ পর্যন্ত শাহরুখ খানের (Shah Rukh KHan) বিপরীতে ‘দিলওয়ালে’ (Dilwale) ছবি দিয়ে বড়ো পর্দায় ফিরে আসতে দেখা যায় কাজলকে।

গত বছর এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজের কেরিয়ার প্রসঙ্গে কাজল বললেন, "আমি ভাগ্যবান এবং আমি বিশ্বাস করি যে আপনি নিজেকে কতটা ভালোবাসেন এবং নিজেকে কতটা বিশ্বাস করেন তার সঙ্গে এটি সম্পর্কযুক্ত। সর্বদা সততার সঙ্গে আমাদের কাজ করতে হবে। আমি মনে করি না যে সবসময় যদি আমি আমার জয়মাল্য নিয়ে ঘুরে বেড়াই তবে তা খুব একটা কর্যকর হবে। আমি তা কখনও করিনি। আমার মনে শুধু কাজ করার এবং এগিয়ে যাওয়ার চিন্তা ছিল। আমি অতীত নিয়ে ভাবার পরিবর্তে ভবিষ্যতে কী রয়েছে তা নিয়ে ভাবতে থাকি।"

Published by:Simli Raha
First published: