হোম /খবর /বিনোদন /
কঙ্গনা নয়, ঐশ্বর্যকে বায়োপিকে পছন্দ ছিল জয়ললিতার!

Kangana Ranaut: কঙ্গনা নয়, ঐশ্বর্যকে বায়োপিকে পছন্দ ছিল জয়ললিতার!

ঐশ্বর্যকে বায়োপিকে পছন্দ ছিল জয়ললিতার!

ঐশ্বর্যকে বায়োপিকে পছন্দ ছিল জয়ললিতার!

বেশ কয়েক বছর আগে একটি ইন্টারভিউতে নিজের চরিত্রে তিনি ঐশ্বর্যকে দেখতে চান বলে জানিয়েছিলেন আম্মা (Kangana Ranaut)।

  • Share this:

#মুম্বই: আর কিছু দিনের মধ্যেই দেশ জুড়ে বিভিন্ন ভাষায় মুক্তি পাবে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) অভিনীত বিগ বাজেট ছবি তালাইভি (Thalaivi)। ছবিটিতে একদা অভিনেত্রী এবং পরবর্তীকালে তামিলনাড়ুর অন্যতম জনপ্রিয় মুখ্যমন্ত্রী জয়ললিতা (J Jayalalithaa) বা আম্মার চরিত্রে কঙ্গনাকে দেখা যাবে। কিন্তু কঙ্গনা নন, প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার নিজের বায়োপিকের জন্য পছন্দ ছিল ঐশ্বর্য রাই বচ্চনকে (Aishwarya Rai Bacchan)। বেশ কয়েক বছর আগে একটি ইন্টারভিউতে নিজের চরিত্রে তিনি ঐশ্বর্যকে দেখতে চান বলে জানিয়েছিলেন আম্মা।

ভারতীয় রাজনীতির ইতিহাসে জয়ললিতা অবশ্যই একটি অন্যতম নাম। ২০১৬-তে প্রয়াত হন তামিলনাড়ুর ওই জনপ্রিয় প্রাক্তন মুখ্যমন্ত্রী। ১৯৯৯-এ সিমি গারেওয়ালের (Simi Garewal) শোয়ে জয়ললিতা একটি সাক্ষাৎকার দিয়েছিলেন। আর সেখানেই সিমি গারেওয়াল জয়ললিতাকে জিজ্ঞাসা করেন যে তাঁর মতে বড় পর্দায় তাঁর চরিত্রে অভিনয়ের জন্য কোন অভিনেত্রীকে সঠিকভাবে মানাবে। যদিও ওই সাক্ষাৎকারে জয়ললিতা স্পষ্ট জানিয়ে দেন যে তিনি চান না তাঁর বায়োপিক তৈরি হোক। কিন্তু সিমি ফের ওই প্রশ্ন করায় জয়ললিতা তাঁর পছন্দের অভিনেত্রী হিসাবে ঐশ্বর্যর নাম করেন। এপ্রসঙ্গে জয়ললিতা বলেন, "আমার মনে হয় আমার অল্প বয়সের চরিত্রে ঐশ্বর্য রাইকে যথার্থ মানাবে। কিন্তু আমি এখন যেমন, বা ভবিষ্যতে যেমন হব, আমার সেই চরিত্রে অভিনয় করা কিছুটা কঠিন হবে।” শুধু নিজের বায়োপিকের জন্যই নয়, সব চেয়ে সুন্দরী অভিনেত্রী হিসেবেও জয়ললিতার ঐশ্বর্যকেই পছন্দ ছিল। তবেও ঐশ্বর্যও ১৯৯৭ সালে একজন রাজনীতিবিদের চরিত্রে তামিল সিনেমা ইরুবরে (Iruvar) অভিনয় করেছিলেন। মণি রত্নমের (Mani Ratnam) পরিচালনায় ছবিটিতে মোহনলাল (Mohanlal) এবং প্রকাশ রাজও (Prakash Raj) ছিলেন।

প্রসঙ্গত, জয়ললিতার ওই সাক্ষাৎকারের প্রায় দু’দশক পরে অভিনেত্রী-তথা-রাজনীতিবিদ জয়ললিতার জীবনের গল্প অবলম্বনে বড় পর্দায় তালাইভির ঘোষণা করেন কঙ্গনা রানাউত। এমন একটি চরিত্র পর্দায় ফুটিয়ে তোলার জন্য কোনও রকম খামতি রাখেননি কঙ্গনাও। নিজের ২০ কেজি ওজন বাড়ানো থেকে শুরু করে ভরতনাট্যম শেখা, সব মিলিয়ে বেশ পরিশ্রম করেছেন কঙ্গনা। যা ছবিটির ট্রেলারে দর্শকদের চোখেও পড়েছে। একই সঙ্গে সিমি গারেওয়ালের ওই ইন্টারভিউ কঙ্গনাকে জয়ললিতার চরিত্র ফুটিতে তুলতে সাহায্য করেছে বলেও ছবিটির প্রমোশনে গিয়ে জানিয়েছেন পর্দার 'কুইন'। চলতি বছরের শুরুতে কঙ্গনা ছবিটির ট্রেলারও প্রকাশ করেন। এপ্রিল মাসে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও অতিমারীর কারণে আপাতত পিছিয়ে গিয়েছে এই বিগ বাজেটের সিনেমাটি।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Aishwarya Rai Bachchan, Kangana Ranaut