খিলাড়ি নয়, প্রথম স্ক্রিন টেস্টে ভ্যাবাচ্যাকা খেয়ে আনাড়িই হয়েছিলেন অক্ষয় কুমার! পুরনো ভিডিও দেখে অবাক ভক্তরা!

খিলাড়ি নয়, প্রথম স্ক্রিন টেস্টে ভ্যাবাচ্যাকা খেয়ে আনাড়িই হয়েছিলেন অক্ষয় কুমার! পুরনো ভিডিও দেখে অবাক ভক্তরা!

প্রথমবার স্ক্রিন টেস্ট দিতে দেখা গিয়েছে অক্ষয়কে। ভিডিওতে নিজের পেশি প্রদর্শন করছেন অক্ষয়।

  • Share this:

#মুম্বই: একেবারে শূন্য থেকে এক নম্বরে পৌঁছে যাওয়ার আদর্শ উদাহরণ হলেন অক্ষয় কুমার (Akshay Kumar)। কেরিয়ারের গোড়ার দিকে অক্ষয়ের পরিচিতি ছিল একজন অ্যাকশন হিরো হিসাবে। কিন্তু তার পর কমেডি চরিত্রেও উজ্জ্বল স্বাক্ষর রাখেন তিনি। বছরের পর বছর ঘষামাজা করে নিজেকে এমন জায়গায় নিয়ে গিয়েছেন যা বলিউডের খুব কম অভিনেতাই পারেন। সম্প্রতি অক্ষয়ের একটি ভিডিও দেখে ভক্তরা বেশ মজা পেয়েছেন। তারকাদের জীবনের নানা কাহিনি নিয়ে একটি টক শো করতেন প্রয়াত অভিনেতা ফারুক শেখ (Farooq Shaikh)। সেখানেই অতিথি রূপে এসেছিলেন অক্ষয়। ফারুক খুঁজে বের করেছিলেন একটি ভিডিও ক্লিপ। যেখানে প্রথমবার স্ক্রিন টেস্ট দিতে দেখা গিয়েছে অক্ষয়কে। ভিডিওতে নিজের পেশি প্রদর্শন করছেন অক্ষয়। আর ফারুকের সামনে এত বছর আগের ভিডিও দেখে বেশ লজ্জায় পড়ে যান সুদর্শন নায়ক।

'জিনা ইসিকা নাম হ্যায়' (Jeena Isi Ka Naam Hai) শোয়ে অক্ষয়ের একদা লম্বা লম্বা চুল নিয়ে বেশ খোঁচাও দিলেন সঞ্চালক ফারুক। অক্ষয় অবশ্য তাতে এতটুকু রেগে যাননি। উল্টে স্ক্রিন টেস্টে ক্যারাটে বা মার্শাল আর্টের প্রদর্শন দেখে দু'জনেই হেসে কুটোপাটি। তবে অক্ষয় জানান যে মার্শাল আর্ট তিনি সত্যি খুব ধৈর্য নিয়ে শিখেছেন এবং বিষয়টি তিনি খুব ভালোবাসেন। মূলত মার্শাল আর্ট জানতেন বলেই বলিউডে অ্যাকশন হিরো হিসেবে তাঁর আত্মপ্রকাশ হয়। তবে আশির দশকের শেষ থেকে নিজেকে একটু একটু করে পাল্টে ফেলেন অভিনেতা।

১৯৮৭ সালে বলিউডে নিজের কেরিয়ার শুরু করেন অক্ষয়। তবে ১৯৯২ সালে তাঁর খিলাড়ি সিরিজের ছবি সাফল্য পেতে শুরু করে। মোহরা (Mohra), হেরা ফেরি ( Hera Pheri), সিং ইজ কিং ( Sinh is King), রাউডি রাঠোর (Rowdy Rathore) এবং মিশন মঙ্গলের ( Mission Mangal) মতো একের পর এক ব্লক ব্লাস্টার ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি। ৩০ বছরের দীর্ঘ কেরিয়ারে নানা রকমের কঠিন চরিত্রে অনায়াসে অভিনয় করেছেন তিনি। প্রথম দিকে শুধুই অ্যাকশন ছবি করলেও এর পর কমেডি, রোম্যান্স, বায়োপিক সব রকমের ছবি করা শুরু করেন তিনি।

বর্তমানে অক্ষয়কুমার ও ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) অভিনীত সূর্যবংশী (Sooryavanshi) ছবি মুক্তির অপেক্ষায়। অতিমারীর জন্য দু’দুবার এই ছবির মুক্তি পিছিয়ে গিয়েছে। তবে এটা বাদ দিয়েও অক্ষয়ের হাতে ভর্তি ছবি। যার মধ্যে বেল বটম (Bell Bottom), অতরঙ্গি রে (Atrangi Re) ও পৃথ্বীরাজ (Prithviraj) অন্যতম।

Published by:Simli Raha
First published: