Home /News /entertainment /
Vidya Balan: রান্না জানেন না বলে কথা শুনিয়েছিলেন শ্বশুরবাড়ির লোকেরা, মুখ খুললেন বিদ্যা বালন

Vidya Balan: রান্না জানেন না বলে কথা শুনিয়েছিলেন শ্বশুরবাড়ির লোকেরা, মুখ খুললেন বিদ্যা বালন

তিনি বা তাঁর স্বামী সিদ্ধার্থ রায় কাপুর (Siddharth Roy Kapur) কেউই রান্না করতে জানেন না, তাহলে তাঁকেই কেন শুধু এই নিয়ে কথা শুনতে হবে!

  • Share this:

#মুম্বই:  ঠিক যেন বলিউডের ‘শেরনি’ বিদ্যা বালন (Vidya Balan)! তাঁর অভিনীত ছবি হোক বা কোনও মন্তব্য, সব সময় খবরের শিরোনাম তৈরি করে। তবে এবার বিদ্যা মুখ খুললেন লিঙ্গ বৈষম্য নিয়ে। যার মুখোমুখি হয়ে বিদ্যা ভীষণ রেগে গিয়েছিলেন। যদিও পরিবর্তে বিদ্যা সমালোচকদের জবাব দিয়েছিলেন রেগে গিয়ে বা ঝামেলা করে নয়, বরং মিষ্টি ভাষায়। সরাসরি না বললেও তাঁর বক্তব্য থেকে এটা স্পষ্ট যে সমালোচনা করেছিলেন শ্বশুরবাড়ির লোকেরা! এই প্রসঙ্গে একটা ডিনারের ঘটনার কথা উল্লেখ করেন অভিনেত্রী, যেখানে বলা হয়েছিল যে তাঁকে রান্না করতে জানতে হবে! বিদ্যার দাবি, তিনি বা তাঁর স্বামী সিদ্ধার্থ রায় কাপুর (Siddharth Roy Kapur) কেউই রান্না করতে জানেন না, তাহলে তাঁকেই কেন শুধু এই নিয়ে কথা শুনতে হবে!

Leading Daily-র সঙ্গে কথোপকথনের সময়ে বিদ্যা বলেন, “আমার মনে হয় সকলেই লিঙ্গ বৈষম্যের মুখোমুখি হন এবং শুধু তা বিপরীত লিঙ্গের মানুষজনদের থেকে নয়। আমার মনে হয় আমরা সকলেই একে অপরকে জাজ করে থাকি, মানুষ হিসাবে সমালোচনার বাক্সে বন্দি করে ফেলি একে অপরকে এবং এটি সব থেকে বেশি মহিলাদের সঙ্গে ঘটে থাকে। অবশ্যই, আমিও লিঙ্গ বৈষম্যের মুখোমুখি হয়েছি। যখন এটা হয়েছে, আমি ভীষণ রেগে গিয়েছি এবং তার পর আমি ঝামেলায় আর জড়াইনি। যদিও এটা এখন কম হয়।”

বিদ্যা আরও বলেন, "আমার মনে আছে কিছু মানুষ ডিনার টেবিলে আমাকে জিজ্ঞেস বলেছিলেন যে হে ভগবান, তুমি জানো না কী ভাবে খাবার তৈরি করতে হয়! আমি বলেছিলাম, না, আমি এবং সিদ্ধার্থ কেউই জানি না কী ভাবে খাবার তৈরি করতে হয়। তখন তাঁরা বলেন, কিন্তু তোমার তো জানা উচিত কী ভাবে খাবার তৈরি করতে হয়! আমি এটাই বলতে চাই, কেন সিদ্ধার্থ আর আমার ক্ষেত্রে সব কিছু আলাদা হবে?" তিনি সেই সময়ের কথাও উল্লেখ করেন যখন তাঁর মা তাঁকে রান্না শেখার কথা বলতেন। “আমি এটাই বলেছিলাম কেন আমাকেই রান্না শিখতে হবে, আমি যথেষ্ট উপার্জন করে একজন রান্নার লোক রাখব বা এমন কোনও পুরুষকে বিয়ে করব যিনি রান্না করতে জানবেন।”

বিদ্যাকে প্রায়শই সমাজের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলতে শোনা যায়। মার্চ মাসের, Leading Daily-র অন্য একটি ইন্টারভিউয়ে বিদ্যা বলেছিলেন, “আমার দেহের ওজন সমস্যা এখন যেন জাতীয় সমস্যা হয়ে উঠেছে। আমি সব সময় মোটা ছিলাম; তবে আমি এটা বলব না যে জায়গায় আমি দাঁড়িয়ে আছি সেখানে আমার ওই বাড়তি ওজন আমাকে চিন্তা দেয় না! আমার কিছু হরমোনাল সমস্যা রয়েছে। বহু সময় ধরে, আমি আমার দেহের ওজন নিয়ে চিন্তিত।" তিনি একটু হেসে বলেন ‘আমি মনে করি আমার শরীর আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে’। যে দিন আমি নিজেকে সব থেকে সুন্দর দেখার কথা ভাবতাম, তখনই আমি মোটা হয়ে যেতাম এবং আমাকে সেটা হতাশ করত ও রাগিয়ে তুলত।”

আগামীতে বিদ্যাকে অমিত মাসুরকরের (Amit Masurkar) পরিচালিত ছবি শেরনি-তে (Sherni) দেখা যাবে, যা ১৮ জুন মুক্তি পাচ্ছে Amazon Prime ভিডিওতে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Vidya Balan

পরবর্তী খবর