• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Trending: বহু দিন পর হারমোনিয়াম বাজিয়ে Rang Barse গাইলেন রেখা, নিমেষেই ভাইরাল ভিডিও!

Trending: বহু দিন পর হারমোনিয়াম বাজিয়ে Rang Barse গাইলেন রেখা, নিমেষেই ভাইরাল ভিডিও!

নিজের গলায় ‘রং বরষে’ গাইলেন রেখা । ছবি- ট্যুইটার ।

নিজের গলায় ‘রং বরষে’ গাইলেন রেখা । ছবি- ট্যুইটার ।

রেখা যে এত সুন্দর গানও গাইতে পারেন, তা অনেকেরই জানা ছিল না । তাঁর গলায় এই গান শুনে নেটিজেনরা মুগ্ধ ।

  • Share this:

    #মুম্বই: রেখা (Rekha) । দেশের বিনোদন জগতে অসম্ভব ব্যক্তিত্বময়ী, বিতর্কিত, আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা আবেদনময়ী এক নাম । যে নামের সঙ্গে আজও জড়িয়ে রয়েছে বহু রহস্য, বহু অচানা-গোপন গল্প, বহু তর্জা । সিনেমার জগত থেকে বিদায় নেওয়ার পরেও ওই একটা নামে আজও কেঁপে ওঠে সিনেপ্রামীদের মন । তিনি অপার সৌন্দর্য্যের অধিকারিনী, দক্ষ অভিনয়, নৃত্যকলায় পারদর্শী, তাঁর চোখের সামান্যতম ইশারা, হাতের মুদ্রা আর মুখভঙ্গিমাতে বশ করতেন গোটা দুনিয়াকে । আবার গানেও সমান পারদর্শী ছিলেন তিনি । পুরো নাম ভানু রেখা গণেষণ ।

    আজীবন তিনি বিতর্কিত । সমালোচনা আর রহস্য কোনওদিন তাঁর পিছু ছাড়েনি । তবু রেখার অমোঘ আকর্ষণ উপেক্ষা করবে এমন সাধ্যি ভূ-ভারতে কারও ছিল না । বিয়ে হয়েছিল তাঁর । কিন্তু বিয়ের ৮ মাসের মাথায় স্বামী মুকেশ আগারওয়াল কোনও এক অজানা কারণে আত্মহত্যা করেছিলেন । রেখারই ওড়নায় গলায় ফাঁস লাগিয়ে । রেখা তখন বিদেশে । এরপর অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর সম্পর্ক...জয়া বচ্চনের সঙ্গে নীরব যুদ্ধ, সংবাদপত্রের পেজ থ্রি ভরে উঠত রেখার নামে ।

    আর সেই ত্রি-কোণ প্রেম নিয়ে যশ চোপড়ার বিখ্যাত সিনেমা ‘সিলসিলা’ । সেই ছবিরই জনপ্রিয় গান ‘রং বরষে’ । যে গানটি ছাড়া হোলির অনুষ্ঠান সম্পূর্ণতা পায় না আজও । অমিতাভের বিখ্যাত সেই ব্যারিটোন কন্ঠে ‘রং বরষে ভিগে চুনারওয়ালি’ আজও আইকনিক হয়ে রয়েছে । ‘দ্য কপিল শর্মা শো’ -তে এসে সেই গানটি একবার নিজেই গেয়েছিলেন রেখা । হারমোনিয়াম বাজিয়ে তাঁর গাওয়া সেই গান এই হোলির মরশুমে ফের ভাইরাল হয়েছে ।

    এভারগ্রিন রেখা সবসময়ই চির যুবতী । কাঞ্জিভরম শাড়ি, আলগা চুলের বাঁধন, ভারী গয়না, গাঢ় লিপস্টিক, আর ঠোঁটের কোণের ছোট্ট তিলের জাদুতে বশ করতে পারেন তিনি । তার উপর নিজের গলায় অপূর্ব এই গান যেন তাঁকে আরও মোহময়ী করে তুলল ।

    Published by:Simli Raha
    First published: