• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD THERE ARE SOMECHANGES BEING MADE AS KARTIK AARYAN WILL PLAY SHEHZADA SWD TC

Kartik Aaryan: বলিউডের 'শেহজাদা'! কার্তিক আরিয়ানের কথা মাথায় রেখে এখন বদলানো হচ্ছে চিত্রনাট্য

যেটা পাল্টানো হচ্ছে সেটা হল ছবির চিত্রনাট্য অনুযায়ী কার্তিকের চরিত্র।

যেটা পাল্টানো হচ্ছে সেটা হল ছবির চিত্রনাট্য অনুযায়ী কার্তিকের চরিত্র।

  • Share this:

#মুম্বই:  যা দক্ষিণে চলে, তা বলিউডে না-ও চলতে পারে! আবার এর উল্টোটাও হতে পারে। সুপারহিট বলিউডি ফর্মুলাও মুখ থুবড়ে পড়তে পারে দক্ষিণের ইন্ডাস্ট্রিতে। যা রজনীকান্তকে (Rajinikanth) মানায় সেটা যে বরুণ ধাওয়ানকে (Varun Dhawan) না-ও মানাতে পারে- এই সারমর্ম বলিউডের পরিচালক ও চিত্রনাট্যকাররা যে বুঝতে পেরেছেন এটাই স্বস্তির। এত গৌরচন্দ্রিকা করার নেপথ্যে রয়েছেন কার্তিক আরিয়ান (Kartik Aaryan)। মূলত এই চিত্রনাট্য পরিবর্তন নিয়েই করণ জোহরের (Karan Johar) সঙ্গে তাঁর বিবাদের সূত্রপাত হয়। সমস্যা হয় আচমকা পারিশ্রমিক বাড়িয়ে দেওয়াতেও। ক্ষুব্ধ করণ ‘পেশাদারিত্ব’ ভঙ্গ করার দায় দেখিয়ে ছবি থেকে বাদ দিয়ে দেন কার্তিককে।

ভাগ্য ভালো যে তামিল সুপারহিট আলা বৈকুণ্ঠপুরমুলুর (Ala Vaikunthapurramuloo) রিমেক শেহজাদার (Shehzada) ক্ষেত্রে চিত্রনাট্যকার হুসেন দালাল (Hussain Dalal) এই ভুল করছেন না। শেহজাদাতে আবার একসঙ্গে দেখা যাবে কৃতি শ্যানন (Kriti Sanon) ও কার্তিকের জুটি। এর আগে এই জুটি লুকা ছুপির (Luka Chuppi) মতো হিট ছবি উপহার দিয়েছে। দক্ষিণের মহাতারকা আল্লু অর্জুনের (Allu Arjun) জুতোয় পা গলানো সহজ নয় এটা বুঝেছেন পরিচালক রোহিত ধাওয়ান (Rohit Dhawan) ও হুসেন। তাই খানিকটা ইচ্ছাকৃত ভাবেই ছবি থেকে দক্ষিণের ফ্লেভার সরিয়ে তাতে বলিউডের তড়কা মেশাচ্ছেন তাঁরা।

তবে হুসেন বলেছেন যে ছবির গল্প হচ্ছে এখানে নায়ক। তাই সেটার কোনও পরিবর্তন করা হচ্ছে না। যেটা পাল্টানো হচ্ছে সেটা হল ছবির চিত্রনাট্য অনুযায়ী কার্তিকের চরিত্র। এর পিছনে অকাট্য যুক্তি দেখিয়েছেন হুসেন। তিনি স্পষ্ট বলেছেন যে আল্লু অর্জুনের বডি ল্যাঙ্গুয়েজ ও পর্দার ব্যক্তিত্ব যে রকম, কার্তিকের ব্যক্তিত্ব সে রকম নয়। ফলে দু'টোকে কোনও ভাবেই এক বিন্দুতে নিয়ে আসা সম্ভব নয়। অভিনেতা হিসাবে কার্তিকেরও কিছু প্লাস পয়েন্ট আছে। এমন ভাবে চিত্রনাট্য লেখা হয়েছে যাতে দর্শক সেই প্লাস পয়েন্টগুলো দেখতে পান এবং কার্তিকের অভিনয়ে যেন আল্লুর ছায়া না পড়ে।

উদাহরণ হিসাবে টাইগার শ্রফের (Tiger Shroff) বাগী ২ (Baghi 2) ছবির উল্লেখ করেন হুসেন। এটিও একটি রিমেক কিন্তু এখানে টাইগার শ্রফের অ্যাকশন ইমেজের কথা মাথায় রেখে চিত্রনাট্য লেখা হয়েছিল। হুসেন জানান যে একজন চিত্রনাট্যকারের দক্ষতা সেখানেই, যখন যিনি মূল চরিত্র করছেন, তাঁর কথা মাথায় রেখে চিত্রনাট্য লেখা হয়। আপাতত গল্প লেখার কাজ শেষ, আর কয়েক মাসের মধ্যেই ছবির কাজও শুরু হয়ে যাবে বলে সূত্রের খবর।

Published by:Swaralipi Dasgupta
First published: