নিজের প্রিয় শব্দটাই এত খটোমটো! উচ্চারণ করেন কী করে কাজল

নিজের প্রিয় শব্দটাই এত খটোমটো! উচ্চারণ করেন কী করে কাজল

প্রিয় শব্দটা এত খটোমটো! উচ্চারণ করেন কী করে কাজল!

নায়িকার সাম্প্রতিক পোস্টেই যেমন দেখা যাচ্ছে পেয়ার তো হোনা হি থা (Pyaar To Hona Hi Tha) ছবির একটি দৃশ্য়। আর সেই সূত্রেই নিজের সব চেয়ে প্রিয় শব্দটার কথা আমাদের জানিয়ে দিয়েছেন নায়িকা!

  • Share this:

#মুম্বই: বলিউডের অন্দরমহলে আপাতত রব উঠেছে- সম্প্রতি নাকি কাজলকে (Kajol) পেয়ে বসেছে স্মৃতিচারণার অভ্যাস! খুঁজে-পেতে স্মৃতি খুঁড়ে নানা অতীত ঘটনা তুলে আনছেন অজয় দেবগনের (Ajay Devgn) ঘরণী। আর তার পর তা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করে আমাদের সবাইকে চমকে দিচ্ছেন তিনি।

কথাটা অবশ্য একেবারে মিথ্যেও নয়! নায়িকার সাম্প্রতিক পোস্টেই যেমন দেখা যাচ্ছে পেয়ার তো হোনা হি থা (Pyaar To Hona Hi Tha) ছবির একটি দৃশ্য়। আর সেই সূত্রেই নিজের সব চেয়ে প্রিয় শব্দটার কথা আমাদের জানিয়ে দিয়েছেন নায়িকা! সেটা কী? সৈটি হল-  Supercalifragilisticexpialidocious!

View this post on Instagram

A post shared by Kajol Devgan (@kajol)

উচ্চারণ করতে গিয়ে জিভ জড়িয়ে যাচ্ছে না? অথচ নায়িকার দাবি, এই টাং ট্যুইস্টারটাই না কি তাঁর সব চেয়ে প্রিয় শব্দ। তা, এর মানেটা কী?

কেমব্রিজ ডিকশনারির মতে কোনও কিছুকে চূড়ান্ত ভালো বলে তকমা দিতে হলে তার সম্পর্কে এই শব্দটা বিশেষণ হিসেবে ব্যবহার করা যায়। আবার মেরিয়াম ওয়েবস্টার বলছে যে যখন আমাদের কিছু বলার থাকে না, তখন বিকল্প হিসেবে এই শব্দটা মুখ দিয়ে বের করা যেতে পারে! অবশ্য যদি উচ্চারণ করে ওঠা যায়- শর্ত আছে বইকি!

View this post on Instagram

A post shared by Kajol Devgan (@kajol)

এবার ১৯৯৮ সালের এই স্মৃতিচারণার কথা ছেড়ে দিলে তদেখা যাচ্ছে যে পরের পোস্টেই বোন তনিশা মুখোপাধ্যায়ের (Tanishaa Mukerji) জন্মদিনে ফ্যামিলি অ্যালবাম থেকে কাজল তুলে এনেছেন একরাশ অতীত মুহূর্ত। যেখানে দেশের এই দুই নায়িকাকেই ছোট থেকে বড় হয়ে ওঠার নানা মুহূর্তে দেখার সুযোগ পেয়েছেন ভক্তরা।

View this post on Instagram

A post shared by Kajol Devgan (@kajol)

পরের পোস্টে আবার রয়েছে শর্ট ফিল্ম দেবী (Devi)-র বর্ষপূর্তি উপলক্ষ্যে নানা মনে পড়ে যাওয়া কথার কোলাজ! কাজল জানিয়েছেন যে আজও এই ছবি কোনও একটা জায়গায় গিয়ে তাঁর গলার কাছে দলা-পাকানো এক অনুভূতির জন্ম দেয়।

সে সব নয় হল! কিন্তু বলিউডের নিন্দুকদের প্রশ্ন- কাজল কি সত্যিই নিজে এই খটোমটো শব্দটা উচ্চারণ করতে পারেন?

শুধু পেয়ার তো হোনা হি থা নয়, দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে (Tanishaa Mukerji) ছবিতেও আমরা নায়িকাকে বই পড়তে দেখেছি। কাছের মানুষেরা বলেন- বই কাজলের বড় মনের জিনিস! তো, এ হেন পড়ুয়া নায়িকার পক্ষে একটা ইংরেজি শব্দ উচ্চারণ করা কি আর খুব কঠিন কাজ?

Published by:Swaralipi Dasgupta
First published: