corona virus btn
corona virus btn
Loading

১,০০০ গাছ লাগানোর স্বপ্ন ছিল সুশান্তের, স্বপ্নপূরণের দায়িত্ব কাঁধে তুলে নিলেন ভক্তরা

১,০০০ গাছ লাগানোর স্বপ্ন ছিল সুশান্তের, স্বপ্নপূরণের দায়িত্ব কাঁধে তুলে নিলেন ভক্তরা

স্বপ্নের তালিকায় ৫০টি স্বপ্নের তালিকা লিখেছিলেন নিজের হাতে... সেখানে ১১ নং পয়েন্টে ছিল ১ হাজার গাছ লাগাতে হবে...

  • Share this:

#মুম্বই: চোখ দু’টো ছিল স্বপ্নে ভরা । পড়াশোনায় তুখোড় হয়েও সব ছেড়ে সেই স্বপ্নের পিছনে তাড়া করে এসেছিলেন বলিউডের আঙিনায় । কিন্তু শুধু অভিনয় নয়, সমস্ত ক্ষেত্রেই সুশান্ত যেন ছিলেন একজন প্রকৃত জিনিয়াস । নাচ, গান, গিটার বাজানো, দু’হাতের সমান দক্ষতা, বন্দুক চালানো, আবার অন্যদিকে ফিজিক্স অলিম্পিয়াডে চাম্পিয়ন, মহাকাশ নিয়ে অসীম কৌতূহল...এমন হাজার গুণের সমন্বয় তাঁকে অন্যদের থেকে আলাদা করেছিল ।

তাঁর শখও ছিল তেমনই বিচিত্র । স্বপ্নের তালিকা বানিয়েছিলেন তিনি । ৫০টি স্বপ্নের তালিকা লিখেছিলেন হাতে...নিজের সামনেই নিজে সেই লক্ষ্যমাত্রা রেখেছিলেন । তাতে ১১ নং পয়েন্টে ছিল ১ হাজার গাছ লাগাবেন তিনি । সে স্বপ্নের কাজ শুরুও করেছিলেন । কিন্তু শেষ করে যেতে পারেননি । নায়কের অপূর্ণ সেই স্বপ্নপূরণের দায়ভার নিজেদের কাঁধে তুলে নিলেন সুশান্তের ভক্তরা । তাঁরাই দায়িত্ব নিলেন ১ হাজার গাছ লাগানোর ।

এই কাজ প্রথম শুরু করলেন অক্ষয় পতাঞ্জি নামে সুশান্তের এক ভক্ত । পরিবেশ রক্ষার্থে বহুদিন ধরেই নানারকম কাজ করে চলেছেন তিনি । এ বার #fulfillingsushantsdreamof1000trees-এর সঙ্গে তিনি শুরু করলেন ১ হাজার গাছ লাগানোর চ্যালেঞ্জ । দিঘির কাছে দত্তাগাদ পাহাড়ে এই কাজের সূচনা করলেন তিনি । শুধু তাই নয়, সুশান্তের সমস্ত ভক্তদের এই কাজে সামিল হওয়ার ডাকও দিলেন ।

Published by: Simli Raha
First published: June 30, 2020, 1:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर