corona virus btn
corona virus btn
Loading

অভিনেতা নন, যেন পেশাদার শুটার! সুশান্তের বন্দুক চালনা দেখলে তাজ্জব বনে যাবেন

অভিনেতা নন, যেন পেশাদার শুটার! সুশান্তের বন্দুক চালনা দেখলে তাজ্জব বনে যাবেন

একজন অভিনেতা হয়েও এমন দক্ষতার সঙ্গে তিনি বন্দুক চালনা করলেন, যে দেখে মনে হবে তিনি পেশাদারিত্বের সঙ্গেই বন্দুক চালনা করে থাকেন ।

  • Share this:

#মুম্বই: বারবার ফিরে আসছে তাঁর পুরনো স্মৃতি, তাঁর কাটানো সুন্দর মুহূর্তগুলো । তিনি চলে গিয়েছেন । কিন্তু ফেলে গিয়েছেন স্মৃতি আর একটা ভাল মনের মানুষের গোটা জীবনের গল্প ।

তাঁর মৃত্যুতে একদিকে যেমন বিতর্ক দানা বাঁধছে, অন্যদিকে সুশান্তের ভক্তরা এখনও বুঁদ হয়ে রয়েছেন নায়কের স্মৃতিচারণায় । এ ভাবে তাঁর চলে যাওয়াটা মেনে নিতে পারছেন না কেউই । তাঁর হাসি, ছবির সংলাপ, দৃশ্য, পুরনো গান-নাচের ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় ।

সম্প্রতি সুশান্তের পুরনো একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায় । সেখানে দেখা যাচ্ছে, রাইফেল শুটিংয়ে মগ্ন প্রয়াত তারকা । বন্দুক তো অনেকেই চালাতে পারেন । কিন্তু একজন অভিনেতা হয়েও এমন দক্ষতার সঙ্গে তিনি বন্দুক চালনা করলেন, যে দেখে মনে হবে তিনি পেশাদারিত্বের সঙ্গেই বন্দুক চালনা করে থাকেন ।

সুশান্ত ছিলেন প্রকৃত অর্থেই একজন জিনিয়াস । অভিনয়, নাচ, গান, গিটার বাজানো, দু’হাতে লেখা, টেবল টেনিস খেলা, ফিজিক্স অলিম্পিয়াডের চ্যাম্পিয়ন, মহাকাশ নিয়ে প্রচুর পড়াশোনা, সারা ভারতে সপ্তমস্থান অধিকার করা.... এমন প্রায় কোনও কাজই নেই, যা পারতেন না তিনি ।

দু-হাতই সুশান্তের সমান কর্মক্ষম ছিল । এই দক্ষতাকে বিজ্ঞানীর পরিভাষায় বলা হয় অ্যাম্বিডেক্সট্রাস (ambidextrous) । বিশ্বে এই বিরল ক্ষমতা মাত্র ১ শতাংশ মানুষের থাকে । এসব গুণের থেকেও বড় কথা, একজন খুব বড় মনের মানুষ ছিলেন তিনি । তাঁর মতো এমন প্রতিভাকে হারিয়ে তাই যারপরনাই হতাশ তাঁর ভক্তরা ।

Published by: Simli Raha
First published: July 2, 2020, 8:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर