Home /News /entertainment /

বিশ্বে এই ক্ষমতা মাত্র ১ শতাংশ মানুষের থাকে! দু’হাতেই টেবল টেনিস খেলতেন সুশান্ত!

বিশ্বে এই ক্ষমতা মাত্র ১ শতাংশ মানুষের থাকে! দু’হাতেই টেবল টেনিস খেলতেন সুশান্ত!

টেবল টেনিস তো অনেকেই খেলতে পারেন । কিন্তু চমকটা রয়েছে অন্য জায়গায় । ক্রমাগত দুই হাতেই তুখোড় পারদর্শিতার সঙ্গে খেলছেন পর্দার মাহি ।

  • Share this:

    #মুম্বই: বারবার ফিরে আসছে তাঁর পুরনো স্মৃতি, তাঁর কাটানো সুন্দর মুহূর্তগুলো । তিনি চলে গিয়েছেন । কিন্তু ফেলে গিয়েছেন স্মৃতি আর একটা ভাল মনের মানুষের গোটা জীবনের গল্প ।

    তাঁর মৃত্যুতে একদিকে যেমন বিতর্ক দানা বাঁধছে, অন্যদিকে সুশান্তের ভক্তরা এখনও বুঁদ হয়ে রয়েছেন নায়কের স্মৃতিচারণায় । এ ভাবে তাঁর চলে যাওয়াটা মেনে নিতে পারছেন না কেউই । তাঁর হাসি, ছবির সংলাপ, দৃশ্য, পুরনো গান-নাচের ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় ।

    সম্প্রতি সুশান্তের পুরনো একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায় । সেখানে দেখা যাচ্ছে, টেবল টেনিসে মগ্ন প্রয়াত তারকা । টেবল টেনিস তো অনেকেই খেলতে পারেন । কিন্তু চমকটা রয়েছে অন্য জায়গায় । ক্রমাগত দুই হাতেই তুখোড় পারদর্শিতার সঙ্গে খেলছেন পর্দার মাহি ।

    দু-হাতই সুশান্তের সমান কর্মক্ষম ছিল । তিনি দুই হাতেই লিখতে পারতেন । খেলতেও পারতেন দু’হাতেই । এই দক্ষতাকে বিজ্ঞানীর পরিভাষায় বলা হয় অ্যাম্বিডেক্সট্রাস (ambidextrous) । বিশ্বে এই বিরল ক্ষমতা মাত্র ১ শতাংশ মানুষের থাকে । এক কথায় তিনি ছিলেন জিনিয়াস ।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Ambidextrous, Sushant singh Rajput

    পরবর্তী খবর