corona virus btn
corona virus btn
Loading

কলকাতার কলেজে মেধা তালিকায় সানির নাম ঘিরে বিতর্ক, খোদ সুন্দরী লিখলেন, 'আগামী সেমিস্টারে দেখা হচ্ছে'

কলকাতার কলেজে মেধা তালিকায় সানির নাম ঘিরে বিতর্ক, খোদ সুন্দরী লিখলেন, 'আগামী সেমিস্টারে দেখা হচ্ছে'

কলেজের ওয়েবসাইটে প্রকাশিত লিস্টে সবার প্রথমে সানি! নামের পাশে রয়েছে অ্যাপলিকেশন আইডি, রোল নম্বরও৷ এমনকি, দ্বাদশ শ্রেণিতে প্রাপ্ত নম্বরও জ্বলজ্বল করছে সানির নামের পাশে৷

  • Share this:

#কলকাতা: সানি লিওনির হাস্যরস নিয়ে নতুন করে বলার কিছু নেই। তিনি যেমন ডাকসাইটে  সুন্দরী, তেমনই বুদ্ধিমতিও। সানির তীক্ষ্ণ বুদ্ধিমত্তার পরিচর আগেও একাধিকবার তাঁর জবাবে মিলেছে। এবারেও তার অন্যথা হল না।

আশুতোষ কলেজের স্নাতক স্তরের ইংরেজি বিভাগে ভর্তির মেধাতালিকায় প্রথম নাম জনপ্রিয় অভিনেত্রী সানি লিওনির! কলেজের ওয়েবসাইটে প্রকাশিত লিস্টে সবার প্রথমে সানি! নামের পাশে রয়েছে অ্যাপলিকেশন আইডি, রোল নম্বরও৷ এমনকি, দ্বাদশ শ্রেণিতে প্রাপ্ত নম্বরও জ্বলজ্বল করছে সানির নামের পাশে৷ ইংরেজির মেধা তালিকায় প্রথমে সানি লিওনির নামের পাশে বেস্ট অফ ফোর অর্থাৎ সব থেকে বেশি যে চার বিষয়ের নম্বর রয়েছে, তাতে তিনি ৪০০র মধ্যে ৪০০ পেয়েছেন।

এ তো গেল আসল ঘটনা। কিন্তু লস এঞ্জলেসে বসে তিনি কলকাতার খবর পেলেন কীভাবে? তার আবার উত্তরও দিলেন? ইন্টারনেটের জমানায় এ অবশ্য নতুন কিছু নয়। বৃহস্পতিবার মেধাতালিকা প্রকাশের পর, সেখানে সানি লিওনির নাম দেখে হুলুস্থূল পড়ে যায়। তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি। এরপর নেটিজেনরা সানিকে উদ্দেশ্য করে একাধিক মজার কথা বলতে শুরু করেন। সেখানে অনেকেই অভিনেত্রীকে 'ক্লাসমেট' বলেন। তারপরেই উত্তর দেন তিনি। মজা দ্বিগুণ বাড়িয়ে সানি ট্যুইট করেছেন, "আগামী সেমিস্টারে কলেজে দেখা হচ্ছে। তোমরা থাকছ নিশ্চয়ই। "

কিন্তু মেধা তালিকায় কিভাবে এল লিওনির নাম? কলেজের এক আধিকারিক জানিয়েছেন, কেউ ইচ্ছাকৃত ভাবে অনলাইনে ভুল আবেদন জমা দিয়েছেন৷ ইতিমধ্যেই এই মারাত্মক ভুলটি ঠিক করতে বলা হয়েছে৷ তবে এর থেকে বেশি কলেজের পক্ষ থেকে আর কিছু জানানো হয়নি৷ তবে এই ঘটনার পর অনলাইন পদ্ধতিতে অ্যাডমিশন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন উঠেছে৷ কারণ কোনও কোনও ক্ষেত্রে ভর্তির এই ওয়েবসাইটগুলির দায়িত্বে থাকে তৃতীয় কোনও সংস্থা৷ প্রযুক্তিগত দিকটা তারাই দেখে৷ সেই মাধ্যমেই ঠিক হয় এই তালিকাও৷ আবেদনকারীর সংখ্যা অনেক বেশি থাকলে অনেক সময় কী কী তথ্য আপলোড হচ্ছে সবটা খতিয়ে দেখা সম্ভব হয় না৷ চাহিদার সঙ্গে মিলিয়ে নিয়ে নম্বরের ভিত্তিতে তালিকা তৈরি করা হয়৷ সেখানেই কোনওভাবে সমস্যা তৈরি হয়েছে।

Published by: Shubhagata Dey
First published: August 28, 2020, 8:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर