International Women’s Day 2021: বার বার নানা বৈষম্যের শিকার, সরব সানি লিওন

International Women’s Day 2021: বার বার নানা বৈষম্যের শিকার, সরব সানি লিওন

সানি লিওন

আন্তর্জাতিক নারী দিবসে আরও একবার সেই যাত্রাপথ তুলে ধরলেন ৩৯ বছর বয়সী মডেল ও অভিনেত্রী সানি লিওন (Sunny Leone)।

  • Share this:

    #মুম্বই: অতীতে পর্নোগ্রাফি ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। বেশ কয়েকটা বছর কেটে গিয়েছে। বেরিয়ে এসেও মুক্তি পাননি তিনি। আজও তাঁর অতীত গলার কাঁটা হয়ে বিঁধে রয়েছে। আজও নানা বৈষম্যমূলক আচরণ ও ঘৃণার শিকার হতে হয় তাঁকে। তবে এই সব কিছুকে ছাপিয়ে তিনি আজ সাফল্যের শিখরে। আন্তর্জাতিক নারী দিবসে আরও একবার সেই যাত্রাপথ তুলে ধরলেন ৩৯ বছর বয়সী মডেল ও অভিনেত্রী সানি লিওন (Sunny Leone)।

    আন্তর্জাতিক নারী দিবসে Mojindia-এর তরফে #Unfiltered to express your real self অভিযান শুরু হয়েছে। সেই সূত্রেই নিজের কথা শেয়ার করেছেন সানি লিওন। উঠে এসেছে সানির জীবনের নানা অধ্যায়।

    View this post on Instagram

    A post shared by Sunny Leone (@sunnyleone)

    ভিডিওতে রং-বেরঙের পোশাক পরে নাচে ও নানা মজার ভঙ্গিতে তাঁর জীবনের প্রতিবন্ধকতাগুলিতে তুলে ধরেছেন সানি। অভিনেত্রীর কথায়, 'আই অ্যাম এ সেল্ফ মেড ওম্যান'। অর্থাৎ নিজের অক্লান্ত চেষ্টাতেই আজ তিনি সফল। ভিডিও জুড়ে একের পর বৈষম্য ও বিদ্বেষের কথা স্পষ্ট হয়েছে। ২১ বছর বয়সে নানা ধরনের হেট মেইল, অশ্লীল মন্তব্য, ডান্স মুভমেন্টের জন্য সমালোচনা, ইন্ডাস্ট্রির লোকজনের রাজনীতির শিকার-সহ নানা বিষয়কে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন তিনি। সানি আরও জানান, বিপরীত পরিস্থিতিতে সহকর্মীদের একাংশ বা নিজের ইন্ডাস্ট্রি থেকেও সাহায্য পাননি তিনি। এমনকি অ্যাওয়ার্ড ফাংশনগুলিতেও বয়কট করা হয় তাঁকে।

    এত প্রতিবন্ধকতার মাঝেও তিনি অপ্রতিরোধ্য। তাঁর কথায়, সমস্ত কিছুর মাঝেও স্বচ্ছন্দে বেঁচে রয়েছেন তিনি। নিজের স্বপ্নকে কাঙ্ক্ষিত সফলতা দিয়েছেন। বেবি ডলের (Baby Doll) মধ্য দিয়ে বলিউডের সর্বকালের সেরা হিট দিয়েছেন। সর্বোপরি, নিজের একটা খুব সুন্দর পরিবার নিয়ে শান্তিতে রয়েছেন।

    View this post on Instagram

    A post shared by Sunny Leone (@sunnyleone)

    বর্তমান জীবনে কোথাও যেন বার বার তাঁর অতীতকে টেনে আনা হয়। সানি লিওনের বক্তব্যে যেন সেই বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে। পর্নোগ্রাফি ইন্ডাস্ট্রিতে কাজ করার জন্য আজও বলি-পাড়ায় তাঁর গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠে। তবে লড়াই জারি। কী ভাবে ঘৃণা, তাচ্ছিল্য থেকে গ্রহণযোগ্যতার দিকে এগিয়ে গিয়েছেন, সেই বিষয়টি যেন বার বার বলতে চেয়েছেন সানি লিওন। বর্তমানে তিনি একজন সফল ব্যবসায়ী। তাঁর কথায়, আমি একজন সফল ব্যবসায়ী। নিজের মেক-আপ বিজনেস রয়েছে। অতীতের বহু প্রতিবন্ধকতা আজ প্রায় তুচ্ছ করে এগিয়ে চলেছি। সানির এই উত্থান যে ভক্তদের নজর কেড়েছে, তা কমেন্ট আর লাইকেই স্পষ্ট।

    সানির পোস্টে অভিনেতা বিজয় জে আনন্দের (Bijay J Anand) বক্তব্য- সত্যি, যাঁরা তোমাকে মানুষ হিসেবে চেনেন, তাঁরা সবাই তোমাকে শ্রদ্ধা করেন। তোমার কাছ থেকে অনুপ্রেরণা পান। তাঁদের মধ্যে আমিও একজন। তোমার এই সাফল্যের জন্য গর্বিত। লড়াই চালিয়ে যাও। তবে মুখের হাসিটা যেন বজায় থাকে!

    Written By: Sovan Chanda

    Published by:Swaralipi Dasgupta
    First published: