বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

সোনু সুদের মুকুটে নতুন পালক! অভিনেতাকে পঞ্জাবের আইকন করল জাতীয় নির্বাচন কমিশন

সোনু সুদের মুকুটে নতুন পালক! অভিনেতাকে পঞ্জাবের আইকন করল জাতীয় নির্বাচন কমিশন
ফাইল ছবি

বলিউড অভিনেতা সোনু সুদের মুকুটে জুড়ল নতুন পালক। পঞ্জাবের আইকন হিসেবে নিযুক্ত হলেন অভিনেতা।

  • Share this:

#পঞ্জাব: বলিউড অভিনেতা সোনু সুদের মুকুটে জুড়ল নতুন পালক। পঞ্জাবের আইকন হিসেবে নিযুক্ত হলেন অভিনেতা। জাতীয় নির্বাচন কমিশন তাঁকে এই পদে নিযুক্তির কথা জানিয়েছে। সোমবার এক বিবৃতিতে কমিশনের পঞ্জাবের চিফ ইলেক্টোরাল অফিসার এস করুণা রাজু  জানিয়েছেন, পঞ্জাবের আইকন হিসেবে নিযুক্তির জন্য অভিনেতার নাম জাতীয় নির্বাচন কমিশনে পাঠানো হয়েছিল, তা গৃহীত হয়েছে।

সোনুর এই খবর প্রকাশ পাওয়ার পর থেকে তাঁর অনুরাগীরা তাঁকে শুভেচ্ছা জানাতে শুরু করেছে। তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন পঞ্জাবের গভর্নর ভিপি সিং বদনোরে। ট্যুইটে তিনি লেখেন, "I congratulate @SonuSood the youth icon, appointed as the State icon by the #ECI to make people aware about ethical voting. Your efforts during the trying time of #Covid situation are widely appreciated. #GodBless (sic). "। রাজ্যপালকে ধন্যবাদ জানিয়ে সোনু লেখেন, " "Thank you so much for your encouraging words sir. It’s been an honour that cannot be expressed in words. Humbled (sic)."

হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে সুটকেসের ওপর শুয়ে ঘুমিয়ে পড়েছে সন্তান, তাকে সেভাবেই টেনছেন বাড়ি ফিরতে মরিয়া পরিযায়ী শ্রমিক মা। ভিন রাজ্য থেকে বাড়ি ফেরার জন্য রেললাইন ধরে চলতে শুরু করেছিলেন একঝাঁক পরিযায়ী শ্রমিক। ঘুম পেয়ে যাওয়ায় গভীর রাতে ট্র্যাকে ঘুমিয়ে পড়েন। ট্রেনের হর্ন শুনতে না পাওয়ায় ছিন্নভিন্ন হয়ে যায় দেহ।  লকডাউনে কাজ নেই, রোজগার বন্ধ, তা দুধের শিশুকে নিয়ে বিহারের বাড়িতে ফিরছিলেন পরিযায়ী মা। স্টেশনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। কিন্তু, তা বোঝার মতো ক্ষমতাই ছিল না সন্তানের। তাই খিদের জ্বালায় মায়ের মৃতদেহ বার বার ধাক্কা দিচ্ছিল সে। এরকম নানা ঘটনা দেখে যিনি চুপ করে থাকতে পারেননি, তিনি অভিনেতা সোনু সুদ।

পাঞ্জাবের মোগা জেলার বাসিন্দা সোনু লকডাউন সময়কালে বিভিন্ন স্থানে আটকে পড়া পরিযায়ী শ্রমিক থেকে বহু গরীব দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন। পাশাপাশি বহু সমাজসেবামূলক কাজের সঙ্গে  যুক্ত এই অভিনেতা। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণার সঙ্গে নিজেকে ওতপ্রোতভাবে জড়িয়ে নিয়েছিলেন বলিউড অভিনেতা সনু সুদ। মুম্বই-সহ দেশ এবং দেশের বাইরে আটকে পড়া বহু মানুষকে তিনি নিজের খরচ এবং নিজের উদ্যোগে বাড়ি ফিরিয়েছিলেন। পরিযায়ী শ্রমিকদের দুর্দশার এখনও নিরসন হয়নি। ফলে তিনি এখনও নানা সামাজিক কাজ করে চলেছেন। এমনকি পড়ুয়াদের স্বপ্ন গড়ে দিচ্ছেন পড়াশুনার সুযোগ করে দিয়ে। প্রয়োজনে সাহায্য করছেন মুমূর্ষু রোগীদের।

Published by: Shubhagata Dey
First published: November 17, 2020, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर