• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD SONAM KAPOOR SAYS SHES LOST OUT ON ROLES FOR STANDING UP TO RIDICULOUS PAY GAP CAN AFFORD TO DO THAT TC SR

Sonam Kapoor: ছবিতে কম পারিশ্রমিক পাচ্ছেন, রেগে আগুন হলেন অনিল কাপুর-কন্যা সোনম

"বলিউডের একটি বিশেষ রীতি নিয়ে আমার দ্বিমত রয়েছে। সেটা হল বেতন কাঠামোয়। । এই নারী-পুরুষ বৈষম্য বিষয়টাই ভীষণ বিরক্তিকর। সমযোগ্যতার হয়েও অভিনেত্রীরা, অভিনেতাদের থেকে কম পারিশ্রমিক পান"।

"বলিউডের একটি বিশেষ রীতি নিয়ে আমার দ্বিমত রয়েছে। সেটা হল বেতন কাঠামোয়। । এই নারী-পুরুষ বৈষম্য বিষয়টাই ভীষণ বিরক্তিকর। সমযোগ্যতার হয়েও অভিনেত্রীরা, অভিনেতাদের থেকে কম পারিশ্রমিক পান"।

  • Share this:

#মুম্বই: বলিউডের ফ্যাশনিস্তা সোনম কাপুর (Sonam Kapoor) রেগে গিয়েছেন! প্রতিবাদ মুখর হয়ে উঠেছেন। আশঙ্কা করছেন, প্রতিবাদ করলে কিছু ভাল চরিত্র থেকে বাদ পড়তে পারেন। তবে তাতেও তাঁর কোনও আপত্তি নেই। সম্প্রতি এমনই বললেন অভিনেত্রী।

Vogue-এর একটি সাক্ষাৎকারে সোনম বলেন “বলিউডের একটি বিশেষ রীতি নিয়ে আমার দ্বিমত রয়েছে। সেটা হল বেতন কাঠামোয়। অভিনেতাদের ক্ষেত্রে সব সময় বেতন কাঠামো সংখ্যায় বেশি থাকে, আর মহিলাদের ক্ষেত্রে সেটা কম। তাতে সে যতো বড় অভিনেত্রী হোক না কেন। নিয়মটা আজও এক। আমি এই রীতির বিরোধী, আমার কাছে পুরো বিষয়টা হাস্যকর লাগে। আমি গত দু-তিন বছরে অনেকটা বুঝতে পেরেছি। এই নারী-পুরুষ বৈষম্য বিষয়টাই ভীষণ বিরক্তিকর। সমযোগ্যতার হয়েও অভিনেত্রীরা, অভিনেতাদের থেকে কম পারিশ্রমিক পান, আমি এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারি। আমি জানি তাতে কিছু চরিত্র নাও পেতে পরি। তাতে আমার অসুবিধে নেই। এ ছাড়াও আমি নিজেকে ‘প্রিভিলেজড’ বলেই মনে করি”।

এই একই প্রসঙ্গে তাপসী পান্নুও (Taapsee Pannu ) সুর চড়িয়েছিলেন, তিনি বলেছিলেন “তাঁর সঙ্গে কেরিয়ার শুরু করা অভিনেতারা বর্তমানে তাঁর থেকে ৩-৫ গুণ বেতন উপার্জন করতে পারেন। আর সেই জায়গায় মহিলা অভিনেত্রীরা বেশি টাকা দাবি করলে চরিত্র থেকে বাদ পড়তে হয়”।

View this post on Instagram

A post shared by Sonam K Ahuja (@sonamkapoor)

সোনম কাপুর এর Instagram-এ ঢুঁ মারলে দেখা যাবে। এই মুহূর্তে সুজয় ঘোষের (Sujoy Ghosh) প্রযোজনায় সোম মখিজার (Som Makhija) পরিচালনায় ব্লাইন্ড (Blind) ছবিতে কাজ করছেন সোনম। শুটিং-এর নানা ছবি পোস্ট করা রয়েছে তাঁর Instagram-এ। অভিনেত্রী জানিয়েছেন, “সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ হয়েছে। এমনও হয়েছে বিকেল ৩টের সময় শুট শুরু করে পরের দিন ভোরে শেষ হয়েছে।” এই ছবিতে একটি দৃষ্টিহীন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে সোনমকে। একটি সিরিয়াল কিলারের সন্ধান করবেন অভিনেত্রী। ছবির প্রায় গোটাটাই শুট হয়েছে স্কটল্যান্ডে। সোনামকে এর আগে অনেকগুলো বলিউড ছবিতে দেখা গিয়েছে। যেমন নিরজা,(Neerja) জোয়া ফ্যাক্টার (Zoya Factor)। তার বাবা অনিল কাপুর-এর (Anil Kapoor) সঙ্গে একে ভার্সেস একে- তেও (AK vs AK) দেখা গিয়েছিল।

Published by:Simli Raha
First published: