corona virus btn
corona virus btn
Loading

কঙ্গনার Y+ নিরাপত্তাকে সমর্থন দালের মেহেন্দির, বললেন কংগ্রেসিদের এত অসুবিধা হচ্ছে কেন ?

কঙ্গনার Y+ নিরাপত্তাকে সমর্থন দালের মেহেন্দির, বললেন কংগ্রেসিদের এত অসুবিধা হচ্ছে কেন ?

কঙ্গনা রানাওয়াতকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে কেন্দ্র। ফলে এবার থেকে বলি-ক্যুইনের সঙ্গে সবসময়ে থাকবে কমান্ডো ও সশস্ত্র রক্ষী।

  • Share this:

#মুম্বই: শিবসেনার হুমকির জের। কঙ্গনা রানাওয়াতকে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দিয়েছে কেন্দ্র। ফলে এবার থেকে বলি-ক্যুইনের সঙ্গে সবসময়ে থাকবে কমান্ডো ও সশস্ত্র রক্ষী।

বিতর্কের কেন্দ্রে কঙ্গনা। তাঁকে ঘিরেই এককালের জোটসঙ্গী বিজেপি ও শিবসেনা চাপানউতোর। সোমবার যা চরমে পৌঁছয়।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডে স্বজনপোষণ, মাদক যোগ নিয়ে সরব কঙ্গনা রানাওয়াত। বারবার মহারাষ্ট্র সরকার ও মুম্বই পুলিশকে নিশানা করেছেন। এমনকী, মুম্বইকে পাক-অধিকৃত কাশ্মীর পর্যন্ত বলেছেন কঙ্গনা। এরপরই তাঁকে মুম্বইতে ঢুকতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেয় শিবসেনা। সেই হুমকি উপেক্ষা করেই রবিবার কঙ্গনা জানান, ৯ তারিখ তিনি মানালি থেকে মুম্বই ফিরছেন। এই ঘোষণার চব্বিশ ঘণ্টার মধ্যেই বলিউডের কুইনকে, Y+ ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ৷ এবার থেকে কঙ্গনার সঙ্গে সমসময়ে কমান্ডো ও সশস্ত্র নিরাপত্তারক্ষী থাকবে ৷ কঙ্গনাকে কেন্দ্রীয় সরকারের ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্তকে যখন অনেকেই সমালোচনা করছেন, তখন এ ব্যাপারে কেন্দ্রের সমর্থনই করেছেন সঙ্গীতশিল্পী দালের মেহেন্দি ৷ সোমবার ট্যুইট করে তিনি জানান, ‘‘ কেন্দ্রীয় সরকার যখন থেকে কঙ্গনার সুরক্ষা ব্যবস্থা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, তখন থেকেই কিছু কংগ্রেসিদের খুব অসুবিধা হচ্ছে ৷ যারা নিজেরাই ৭০ বছর ধরে কোনও বিপদ ছাড়াই কড়া নিরাপত্তা ব্যবস্থার মজা নিয়ে এসেছেন এতদিন ৷ সত্যিই লজ্জাজনক !’’

সোমবার ট্যুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানান কঙ্গনা। লেখেন, ‘‘ ফ্যাসিস্তরা যে দেশপ্রেমিকদের কণ্ঠরোধ করতে পারবে না তা প্রমাণিত হল। অমিত শাহের প্রতি কৃতজ্ঞ। তিনি চাইলে কিছু দিন পরে আমাকে মুম্বইয়ে যেতে বলতে পারতেন। অমিত শাহ একজন ভারতকন্যাকে সম্মান দিয়েছেন, তাঁর আত্মসম্মান ও গর্ব রক্ষা করেছেন ৷’’

মোদি সরকারের পদক্ষেপের বিরোধীতিয়া রে রে করে উঠেছে শিবসেনা ও মহারাষ্ট্র সরকার। নাম না করে কঙ্গনাকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর কটাক্ষ, কিছু মানুষ আছেন যাঁরা যে শহরে থেকে রোজগার করেন সেই শহরের প্রতিই কোনও কৃতজ্ঞতা নেই ৷ হিমাচলপ্রদেশের বিজেপি সরকারও কঙ্গনার পাশে। হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের নির্দেশ মতো ঘরের মেয়ে কঙ্গনার জন্য নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। এরই মধ্যে সোমবার তাঁর মু্ম্বইয়ের অফিসে বিএমসি হানা দিয়েছে বলে অভিযোগ করেন কঙ্গনা। ভিডিও ট্যুইট করে কঙ্গনার অভিযোগ, বেআইনি অফিস নির্মাণের অজুহাতে তাঁর অফিসে হানা দিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের আধিকারিকরা।

এ নিয়ে বিএমসির কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে বিএমসি সূত্রে খবর, ৯ তারিখ কঙ্গনা মুম্বই বিমানবন্দরে নামতেই, কোভিড প্রোটোকল মেনে তাঁকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

Published by: Siddhartha Sarkar
First published: September 8, 2020, 10:11 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर