Anushka-Sharmila: অনুষ্কা একা নন, স্বামীর জন্য কথা শুনতে হয়েছে তাঁকেও, মুখ খুললেন শর্মিলা ঠাকুর

Anushka-Sharmila: অনুষ্কা একা নন, স্বামীর জন্য কথা শুনতে হয়েছে তাঁকেও, মুখ খুললেন শর্মিলা ঠাকুর

লেডিজ স্টাডি সেশনের একটি লাইভে নিজের ট্রোল সম্পর্কিত অভিজ্ঞতার কথা জানালেন বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)।

লেডিজ স্টাডি সেশনের একটি লাইভে নিজের ট্রোল সম্পর্কিত অভিজ্ঞতার কথা জানালেন বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)।

  • Share this:

#মুম্বই: ক্রিকেটারদের জীবনের সঙ্গে জড়িয়ে থাকে নানা উত্থান-পতন। কখনও কখনও সে উত্থান-পতনের দায় তাদেরকে ছাড়িয়ে ঢুকে পড়ে তাদের সঙ্গিনীদের জীবনেও। বিরাট কোহলির (Virat Kohli) খারাপ পারফরম্যান্সের দায় একাধিকবার এসে পড়েছে অনুষ্কা শর্মার (Anushka Sharma) ঘাড়ে। একাধিক সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হয়েছেন বিশিষ্ট এই অভিনেত্রী। এই ট্র্যাডিশন হালফিলের নয়। সম্প্রতি লেডিজ স্টাডি সেশনের একটি লাইভে নিজের ট্রোল সম্পর্কিত অভিজ্ঞতার কথা জানালেন বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)।

ঘটনার সূত্রপাত একটি টেস্ট ম্যাচে। ম্যাচ চলাকালীন প্রতিপক্ষের একটি সহজ ক্যাচ ছাড়েন মনসুর আলি খান পতৌদি (Mansoor Ali Khan Pataudi)। ভারতীয় ক্রিকেট অনুরাগীদের মনে যিনি পরিচিত 'টাইগার পতৌদি' এই নামে৷ আর তার পরেই শর্মিলার উদ্দেশ্যে উড়ে আসে ব্যঙ্গাত্মক মন্তব্য। কিন্তু মন্তব্যটি করেছিলেন কে?' শর্মিলার অকপট জবাব-- 'আমার বাবা'। যা শুনে অবাক হয়ে যান লাইভের দর্শক ও শ্রোতারা।

কিন্তু কী এমন ছিল সেই মন্তব্যে, যা শর্মিলা ঠাকুরের মত একজন অভিনেত্রীকেও বিপাকের মুখে ফেলেছিল? শর্মিলা বলেন, 'টাইগার খুব সম্ভবত একটা ক্যাচ মিস করে, ঠিক সেই সময়ে আমি শুনি, আমার বাবা আমাকে বলছেন-- তোমার টাইগারকে সারা রাত জাগিয়ে রাখা উচিত হয়নি। তুমি কল্পনা করতে পারছ, এর ফল কী হতে পারে?'

ক্রিকেট ও বলিউডের যে মেলবন্ধন, তার শুরুয়াত শর্মিলা ও টাইগার পতৌদির হাত ধরেই। শর্মিলা ছিলেন বলিউডের গ্ল্যামার-কুইন। অপর দিকে পতৌদি খানদানের উত্তরাধিকার নবাব পতৌদি সেই সময়কার ভারতীয় পুরুষ ক্রিকেট টিমের অধিনায়ক, দুর্ধর্ষ ব্যাটসম্যান ও ফিল্ডার। ১৯৬৮ সালে দু'জনে একে অপরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন। নিজেদের স্ব স্ব ক্ষেত্রে আলোড়ন ফেলা এই দুই নক্ষত্রের বর্তমানে তিন সন্তান রয়েছে। পুত্র সইফ আলি খান (Saif Ali Khan) ও দুই কন্যা সোহা আলি খান (Soha Ali Khan) ও সাবা আলি খান (Saba Ali Khan)। তবে তিনজনের কেউই বাবার দেখানো পথে হাঁটেননি। সইফ ও সোহা আলি খান মায়ের দেখানো পথে হেঁটেই প্রবেশ করেন বলিউডে। সাবা বিখ্যাত ডিজাইনার৷ সইফ বলিউডে পরিচিত ছোটে নবাব বলে, অন্য দিকে দাদার মতো জনপ্রিয়তা না থাকলেও, সোহা আলি খানও বলিউডে বেশ পরিচিত একটি নাম।

সম্প্রতি কোভিড প্যান্ডেমিকের মধ্যেই সইফ আলি খান ও তাঁর স্ত্রী করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) ঘরে এসেছে নতুন অতিথি। ২০২১-এর ফেব্রুয়ারি মাসে দ্বিতীয় পুত্রসন্তানের জন্ম দিয়েছেন করিনা। জন্মের পর থেকেই পাপারাজ্জি ও অন্যান্য মিডিয়ার কাছ থেকে নিজেদের দ্বিতীয় সন্তানকে দূরে রেখেছেন তাঁরা। তবে শুধু পাপারাজ্জি নন, ছোট নাতির মুখ এখনও দেখেননি শর্মিলা নিজেও। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যাণ্ডেলে করোনা ভাইরাসকে দায়ী করে সে কথাই লেখেন করিনা!

Published by:Shubhagata Dey
First published: