বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

আজ শুভ জন্মদিন; ফিরে দেখা শাম্মি কাপুরের কিছু অবিস্মরণীয় ছবি!

আজ শুভ জন্মদিন; ফিরে দেখা শাম্মি কাপুরের কিছু অবিস্মরণীয় ছবি!
File

প্রয়াত শাম্মি কাপুরকে শেষ বারের মতো ছায়াছবির রুপোলি পর্দায় দেখা গিয়েছে রকস্টার সিনেমায়। ভাই ঋষি কাপুরের পুত্র রণবীর কাপুরের সঙ্গে সে ছবিতে দেখা গিয়েছিল তাঁকে।

  • Share this:

#মুম্বই: অক্টোবর ২১। আজ শাম্মি কাপুরের জন্মদিন। ছয় দশকের বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করেছেন শাম্মি কাপুর। নায়ক হিসেবে হোক বা পার্শ্বচরিত্রে বা অতিথি শিল্পী হিসেবে- তুখোড় অভিনয়কে সম্পদ করে গ্ল্যামার দুনিয়া দাপিয়ে বেড়ানোর সহজাত প্রতিভা ছিল বলিউডের কাপুর পরিবারের এই সদস্যের রক্তে। প্রয়াত শাম্মি কাপুরকে শেষ বারের মতো ছায়াছবির রুপোলি পর্দায় দেখা গিয়েছে রকস্টার সিনেমায়। ভাই ঋষি কাপুরের পুত্র রণবীর কাপুরের সঙ্গে সে ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। শাম্মি কাপুরের জন্মদিনে তাঁরই কিছু ছবির মাধ্যমেই শ্রদ্ধার্ঘ্য জানানো যাক মহাতারকাকে। আমরা বেছে নিয়েছে এমন কিছু ছবি যেখানে নিজের যৌবনকালে আলো ছড়িয়েছেন তারা শাম্মি কাপুর।

তিসরি মঞ্জিল

শাম্মি কাপুরের জীবনের শ্রেষ্ঠ কাজ বলা হয় এই ছবিকে। এই প্রথম সাসপেন্স থ্রিলারে দেখা গিয়েছিল এই তারকাকে। শাম্মি কাপুর ছাড়াও আশা পারেখ, হেলেন, প্রেম চোপড়া, সেলিম খান ছিলেন এই ছবিতে। পরিচালক ছিলেন বিজয় আনন্দ।

জংলি সুবোধ মুখোপাধ্যায়ের পরিচালনায় এই ছবিতে শাম্মি কাপুরের অভিনয় খুব প্রশংসিত হয়েছিল। ছবিতে শাম্মি কাপুরের সঙ্গে ছিলেন সায়রা বানু। 'ইয়াহু... চাহে কোই মুঝে জংলি কহে' গানটির জনপ্রিয়তা যেন আকাশ ছুঁয়েছিল। এখনও তরুণ প্রজন্ম এই গানের তালে তালে না নেচে পারেন না।

অ্যান ইভনিং ইন প্যারিস বলিউডের রোম্যান্টিক থ্রিলারের তালিকায় এই ছবি মনে রাখার মতো। এই ছবিতে শর্মিলা ঠাকুরকে দেখা গিয়েছিল ডুয়াল রোলে। খলনায়কের ভূমিকায় প্রেমও অনবদ্য। প্যারিসে ছবির শ্যুটিং হয়েছিল। দারুণ লোকেশন, টানটান চিত্রনাট্য, আর অনবদ্য সব গান ছবিকে বাণিজ্যিক সাফল্য এনে দিয়েছিল রাতারাতি।

ব্রহ্মচারী এই ছবিতে শাম্মি কাপুর ১২টি অনাথ শিশুর সঙ্গে এক বাড়িতে থাকতেন। বাপি সোনি, মুমতাজ, রাজশ্রী, প্রাণ আর জগদীপ ছিলেন এই ছবিতে। বক্স অফিসে দারুণ সফল হয়েছিল এই ছবি। আর গান ছিল সুপারহিট। ফিল্মফেয়ারে সেরা ছবির তকমা পেয়েছিল ছবিটি।

দিল দেকে দেখো শাম্মির ফিল্মি কেরিয়ারের আরেকটি মনে রাখার মতো ছবি। শাম্মির সঙ্গে এই ছবিতে ছিলেন সুলোচনা লটকর। গানের জন্যে আজও সবার মনে পাকাপাকি জায়গা করে নিয়েছে ছবিটি।

Keywords:

Published by: Debalina Datta
First published: October 21, 2020, 3:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर