Vicky Kaushal: ফিল্ড মার্শাল মানেকশ-র বায়োপিক নিয়ে হাজির ভিকি, ছবির নাম কী জানেন?

Vicky Kaushal: ফিল্ড মার্শাল মানেকশ-র বায়োপিক নিয়ে হাজির ভিকি, ছবির নাম কী জানেন?

শ্যাম মানেকশ-র চরিত্রে ভিকি কৌশল।

শ্যাম মানেকশয়ের জন্মদিনেই সামনে এল ছবির নাম। ভিকির চ্যালেঞ্জিং এই ছবির নাম রাখা হয়েছে 'শ্যাম বাহাদুর'। ছবির পরিচালনা করছেন মেঘনা গুলজার।

  • Share this:

    #মুম্বই: ভারতের প্রথম ফিল্ড মার্শাল শ্যাম মানেকশকে নিয়ে বায়োপিক তৈরি করছে বলিউড। আর সেই ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করছেন ভিকি কৌশল। এতদিন ছবি হচ্ছে জানা গেলেও, ছবির নাম নিয়ে টালবাহানা চলছিল। তবে শ্যাম মানেকশয়ের জন্মদিনেই সামনে এল ছবির নাম। ভিকির চ্যালেঞ্জিং এই ছবির নাম রাখা হয়েছে 'শ্যাম বাহাদুর'। ছবির পরিচালনা করছেন মেঘনা গুলজার।

    শনিবার সকালে ভিকি কৌশল নিজের সোশ্যাল মিডিয়ার পেজে এই ছবির নাম ঠিক হওয়ার খবর শেয়ার করেছেন। একটি ভিডিও শেয়ার করেছেন অভিনেতা। সেখানে গুলজারের ভয়েস ওভারে মানেকশয়ের নানা নামের উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, 'অনেক নামে ডাকা হয়েছে, তবে একটি নামেই আমাদের আপন হয়েছেন তিনি।' ছবির নাম ঘোষণা করে ভিকি লিখেছেন, 'একজন লেজেন্ড। সাহসী হৃদয়। আমাদের শ্যাম বাহাদুর... ফিল্ম মার্শালের জন্মবার্ষিকীতে #শ্যামবাহাদুর। গল্প তার নাম খুঁজে পেল। শ্যাম বাহাদুর'।

    ভারতীয় সেনার চিফ আর্মি স্টাফ ছিলেন শ্যাম মানেকশ। ১৯৭১-এ ভারত-পাকিস্তান যুদ্ধের সময় তিনিই ছিলেন কমান্ডার। ছবির প্রথম পোস্টার শ্যাম মানেকশ-এর মৃত্যুদিনে ২০১৯ সালে শেয়ার করেছিলেন ভিকি কৌশল। ক্যাপশনে লিখেছিলেন, 'এমন এক দেশপ্রেমীর জীবনের গল্প বলার সুযোগ পেয়ে আমি গর্বিত, আবেগঘন।' ছবির প্রযোজনা করছেন রনি স্ক্রিউওয়ালা।

    এর আগেও মেঘনা গুলজারের সঙ্গে 'রাজি' ছবিতে কাজ করেছেন ভিকি কৌশল। এবার তাঁর কাছে শ্যাম মানেকশ-এর মতো ব্যক্তিত্বের চরিত্র যথেষ্ট চ্যালেঞ্জিং। এ নিয়ে একটি সাক্ষাৎকারে ভিকি বলেছিলেন, '১৯৭১ সালে পঞ্জাবে তাঁর ব্যাপারে বিভিন্ন গল্প শুনেছি বাবা-মায়ের কাছে। কাছ থেকে যুদ্ধ দেখেছিলেন তাঁরা। আমি স্ক্রিপ্ট পড়ে একেবারে বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। দেশের একজন সেরার সেরা লেজেন্ড ছিলেন তিনি। এই চরিত্রে কাজ করতে পারাটা সত্যিই গর্বের।'

    Published by:Raima Chakraborty
    First published:
    0