• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD RIP DILIP KUMAR DILIP SABS LUCKY MERCEDES STANDS BEFORE THE HINDUJA KHAR HOSPITAL MUMBAI SR

RIP Dilip Kumar: হাসপাতালের সামনে পড়ে রইল তাঁর সাধের ‘লাকি’ মেরুণ মার্সিডিজ, ফেরা হল না আর

এই গাড়িতেই সবসময় যাতায়াত করতেন দিলীপ কুমার (Dilip Kumar) । হয়তো এ বারও এই মার্সিডিজ চড়েই বাড়ি ফেরার কথা ছিল । কিন্তু তা আর হল না ।

এই গাড়িতেই সবসময় যাতায়াত করতেন দিলীপ কুমার (Dilip Kumar) । হয়তো এ বারও এই মার্সিডিজ চড়েই বাড়ি ফেরার কথা ছিল । কিন্তু তা আর হল না ।

  • Share this:

    #মুম্বই: বহুদিন ধরেই ভুগছিলেন তিনি । শেষ পর্যন্ত আর ধরে রাখা গেল না ভারতীয় সিনেমার কিংবদন্তী দিলীপ কুমারকে (Dilip Kumar) । ৯৮ বছরে প্রয়াত হলেন তিনি । বহুদিন ধরেই বয়স সংক্রান্ত অসুস্থতায় ভুগছিলেন তিনি । শ্বাসকষ্ট ছিল তাঁর । দেশে করোনার বাড়বাড়ন্ত শুরু হওয়ার পর থেকে হোম আইসোলেশনে ছিলেন । এর মধ্যে একাধিকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে । বহু বার তাঁর মৃত্যুর গুজবও রটেছিল । কিন্তু সমস্ত গুঞ্জনকে মিথ্যে প্রমাণ করে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি । এ বার আর তা হল না । মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে গত ৩০ জুন থেকে ভর্তি ছিলেন তিনি । গতকালও তাঁর স্ত্রী সায়রা বানু জানান, দিলীপ সাহাবের অবস্থার উন্নতি হচ্ছে । কিন্তু শেষ পর্যন্ত জীবন যুদ্ধে জয়ী হতে পারলেন না আর । সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়েও শতক ছোঁয়া হল না দিলীপ সাহাবের ।

    বুধবার সকালে হাসপাতালের আইসিইউ (intensive care unit) বেডেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের ‘ট্যাজেডি কিং’ । এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই শোক স্তব্ধ বলিউড । ভারতীয় সিনেমায় তিনিই স্বয়ং ছিলেন একটা যুগ । পঞ্চাশের দশকে প্রথম ১ লাখ টাকা পারিশ্রমিকে কাজ শুরু করেছিলেন দিলীপ কুমার । তিনিই সর্বাধিক ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড প্রাপক। ২০১১ সালে এসে তাঁর সমান অ্যাওয়ার্ডের মালিক হয়েছিলেন শাহরুখও । তিনি প্রবাদপ্রতীম, তিনি শ্রেষ্ঠ, তিনিই ছিলেন জীবন্ত কিংবদন্তী । ফলে তাঁর মৃত্যুতে শোকে মূহ্যমান গোটা বলিপাড়া ।

    এ দিন সকাল থেকেই মুম্বইয়ের খারের হিন্দুজা হাসপাতালের সামনে একে একে ভিড় জমতে শুরু করে । সংবাদ মাধ্যমের গাড়ি, উৎসুক ভক্তদের যাতায়াতের মধ্যেও দেখা যায় হাসপাতালের সামনে দাঁড়িয়ে রয়েছে সাহাবের সেই ভীষণ প্রিয়, ‘লাকি’ মেরুণ রঙের মার্সিডিজটি । এই গাড়িতেই সবসময় যাতায়াত করতেন দিলীপ কুমার । হয়তো এ বারও এই মার্সিডিজ চড়েই বাড়ি ফেরার কথা ছিল । কিন্তু তা আর হল না ।

    এ দিন সকালে দেখা যায়, মুম্বইয়ের এক অটো রিক্সাচালক তাঁর বাহন নিয়ে পৌঁছে গিয়েছেন হাসপাতাল চত্বরে । রফি সাহাবের থিমে সাজানো তাঁর অটোটি । তাঁর মধ্যে গান বাজছে দিলীপ কুমারের । কিংবদন্তী নায়ককে শেষ শ্রদ্ধা জানাতে হিন্দুজার সামনে ভিড় জমালেন তিনিও ।

    Published by:Simli Raha
    First published: