Rani Mukerji: মুখোপাধ্যায় নয়, রানি এখন চট্টোপাধ্যায়! জন্মদিনে জানিয়ে দিলেন ঢ্যাঁড়া পিটিয়ে

Rani Mukerji: মুখোপাধ্যায় নয়, রানি এখন চট্টোপাধ্যায়! জন্মদিনে জানিয়ে দিলেন ঢ্যাঁড়া পিটিয়ে

মুখোপাধ্যায় নয়, রানি এখন চট্টোপাধ্যায়! জন্মদিনে জানিয়ে দিলেন ঢ্যাঁড়া পিটিয়ে!

রানির বক্তব্য, এর থেকে ভালো ভাবে আর জন্মদিন সেলিব্রেট করা যেত না।

  • Share this:

#মুম্বই: ২১ মার্চ ৪৩ বছরে পা দিলেন বলি অভিনেত্রী রানি মুখোপাধ্যায় (Rani Mukerji)। তবে আজকাল আর রুপোলি পর্দায় তেমন ভাবে দেখা যনা তাঁকে। শেষবার মর্দানি ২ (Mardaani 2) সিনেমায় সিনেমায় অভিনয় করেছিলেন রানি। বছর দু'য়েক পর নিজের জন্মদিনে ভক্তদের জন্য ফের একটি সুখবর নিয়ে হাজির হলেন অভিনেত্রী। জানিয়ে দিলেন, শীঘ্রই আসছে তাঁর নতুন ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ (Mrs. Chatterjee vs Norway)। শোনা যাচ্ছে, সত্য ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে এই সিনেমা।

এই ছবির হাত ধরে প্রথমবার এমে এন্টারটেইনমেন্ট (Emmay Entertainment) ও জি স্টুডিওজের (Zee Studios) সঙ্গে কাজ করতে চলেছেন রানি। প্রযোজনায় রয়েছেন মণীষা আদবানি (Monisha Advani), মধু ভোজওয়ানি (Madhu Bhojwani) ও নিখিল আদবানি (Nikkhil Advani)। ছবি নির্মাতা সূত্রে খবর, এক মায়ের সংগ্রাম ও পারিপার্শ্বিক সামাজিক পরিস্থিতি নিয়ে আবর্তিত হয়েছে ছবির গল্প। নিজের সন্তানের জন্য পুরো দেশের সঙ্গে লড়াই করতে দেখা যাবে এই গল্পের মুখ্য চরিত্র তথা রানি মুখোপাধ্যায়কে। বর্তমানে প্রি-প্রোডাকশনের কাজ চলছে। শীঘ্রই শুরু হবে অসীমা ছিবার (Ashima Chibber) পরিচালিত এই ছবির শ্যুটিং।

কেরিয়ারের অন্যতম তাৎপর্যপূর্ণ ও গুরুত্বপূর্ণ ছবি এটি, এমনই জানাচ্ছেন অভিনেত্রী স্বয়ং। এই বিষয়ে রানির বক্তব্য, এর থেকে ভালো ভাবে আর জন্মদিন সেলিব্রেট করা যেত না। সিনেমায় ২৫ বছরের কেরিয়ার পূর্ণ হল। সম্ভবত, কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ছবি হতে চলেছে এটি। ‘রাজা কি আয়েগি বারাত’ (Raja Ki Aayegi Baraat) সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছিলেন তিনি। ওই সিনেমাটিও মহিলাকেন্দ্রিক ছিল। কাকতালীয় ভাবে বলিউডের ২৫ বছরেও একটি মহিলাকেন্দ্রিক সিনেমা করতে চলেছেন।

মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে প্রসঙ্গে রানির বক্তব্য, সমস্ত মায়ের প্রতি উৎসর্গীকৃত এই ছবি। মানবিক দিকগুলিকে আরও একবার নানা প্রশ্নের মুখে দাঁড় করাবে এই ছবি। বহু দিন পর একটি দুর্দান্ত স্ক্রিপ্ট হাতে পেয়েছি। তার পরই তড়িঘড়ি এই সিনেমা করার সিদ্ধান্ত নিয়েছি। তাছাড়া নিখিল আদবানির সঙ্গে দীর্ঘ দিনের পরিচয়। কুছ কুছ হোতা হ্যায় (Kuch Kuch Hota Hai)-এর সময় থেকে তাঁকে জানি। তাই কাজ করতেও খুব একটা অসুবিধা হবে না। আশা করছি, পরিচালক অসীমা ছিবারের সঙ্গেও দারুণ অভিজ্ঞতা হবে। কারণ ছবির বিষয় সম্পর্কে তাঁর দৃষ্টিভঙ্গি ও গভীরতা প্রশংসনীয়।

এখনও ছবি রিলিজের তারিখ জানা যায়নি। রানিকে বড় পর্দায় দেখতে তাই আপাতত অপেক্ষা করতে হবে!

Written By: Sovan Chanda

Published by:Swaralipi Dasgupta
First published: