পদ্মাবতীকে রুখতে এবার গুলিও চলল

পদ্মাবতীকে রুখতে এবার গুলিও চলল
Padmavati controversy: Protests at Chittorgarh Fort

পদ্মাবতীকে থামাতে এবার গুলি চলল। চিতোরগড় দুর্গ অবরোধ করে গুলি চালাল রাজপুত করণি সেনা।

  • Share this:

#মুম্বই: পদ্মাবতীকে থামাতে এবার গুলি চলল। চিতোরগড় দুর্গ অবরোধ করে গুলি চালাল রাজপুত করণি সেনা। যদিও গুলিতে কেউ হতাহত হননি। ছবি মুক্তির প্রতিবাদে দেশের অধিকাংশ জুড়ে মিছিল, প্রতিবাদ চলল। যা রীতিমতো কপালে ভাঁজ ফেলবে পরিচালকের।

গোটা দিন দেশের অধিকাংশ জুড়ে যে প্রতিবাদের ঝড় উঠেছে, তাতে পদ্মাবতী দর্শক আদৌ দেখতে পাবে কিনা, সেই নিয়েই প্রশ্ন দেখা দিয়েছে ।

পদ্মাবতীকে রুখতে এবার গুলিও চলল। গোটা দেশ জুড়ে প্রতিবাদের মধ্যে চিতোরগড় দুর্গে গুলি চালাল রাজপুত করণি সেনা। দুর্গ অবরোধ করে পর্যটকদের ঢুকতেও বাঁধা দিল। গুলিতে কেউ হতাহত না হলেও করণি সেনার এই আচরণে স্পষ্ট ছবিটিকে তাঁরা কিছুতেই মুক্তি দিতে দেবে না।

শুধু চিতোরগড় নয়। পদ্মাবতী নিয়ে প্রতিবাদ হল গোটা দেশে। ইতিহাসকে কলঙ্কিত করেছেন সঞ্জয় লীলা বনশালী প্রতিবাদে চলল মিছিল। মুম্বইতে শিবসেনা যজ্ঞ করে পদ্মাবতীর মুক্তির বিরুদ্ধে আওয়াজ তোলে।

মধ্যপ্রদেশের সংস্কৃতি বাঁচাও মঞ্চ পদ্মাবতী নিয়ে ময়দানে নেমে পড়েছে। প্রতিবাদ মিছিলের পাশাপাশি পরিচালকের বিরুদ্ধে আদালতে মামলা ঠুকেছে তারা।

বিহারের রাজপুত কমিউনিটিও ছবির জন্য পথে নামল। তারা সাফ জানিয়েছে যে রাজ্যেই ছবি মুক্তি পাক না কেন, বিহারের কোনও সিনেমা হলে মুক্তি পাবে না পদ্মাবতী।

তামিলনাড়ুতেও চলছে ছবি নিয়ে প্রতিবাদ। সেখানেও ছবি মুক্তি ঘিরে রয়েছে বড় প্রশ্নচিহ্ন ৷

গোটা দিন যে প্রতিবাদের ঝড় উঠেছে, তাতে পদ্মাবতী দর্শক আদৌ দেখতে পাবে কিনা, তা নিয়েই কপালে চিন্তার ভাঁজ সিনেপ্রেমীদের।

First published: 10:15:20 AM Nov 18, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर