চুমুতে, আদরে, স্বামী সোহাগে ভরে থাকল প্রীতি জিন্টার করবা চৌথ !

চুমুতে, আদরে, স্বামী সোহাগে ভরে থাকল প্রীতি জিন্টার করবা চৌথ !

ছবি পোস্ট করে তিনি লেখেন যে এটি তাঁর জীবনের সবচেয়ে দীর্ঘ করবা চৌথ

ছবি পোস্ট করে তিনি লেখেন যে এটি তাঁর জীবনের সবচেয়ে দীর্ঘ করবা চৌথ

  • Share this:

    #লস অ্যাঞ্জেলস: নভেম্বরের ৪ তারিখ ছিল করবা চৌথ। সেই দিন গোটা দেশজুড়ে পালন করেছে এই উৎসব, বাদ চাইনি যে বলিউডের তারকারাও। সবাই নিজেরদের এই উৎসব উৎযাপনের ছবি আর ভিডিও পোস্ট করেছিলেন। এই উপলক্ষে ছবি পোস্ট করতে ভোলেননি প্রীতি জিন্টাও। ছবি পোস্ট করে তিনি লেখেন যে এটি তাঁর জীবনের সবচেয়ে দীর্ঘ করবা চৌথ। কেন এমন দাবি অভিনেত্রী, আসুন জেনে নি।

    IPL-এর কিংস ইলেভেন পাঞ্জাব (Kings XI Punjab) দলের অন্যতম মালকিন প্রীতি। আর সেই কারণে তিনি টিমের সঙ্গে দুবাইয়ে রয়েছেন। করোনার (COVID-19) জেরে চলতি বছরের আইপিএলের আসর বসেছে দুবাইয়ে। আর তাঁর স্বামী জেন গুডএনাফ থাকেন লস অ্যাঞ্জেলস (এলএ) তে। করবা চৌথ বলে কথা, স্বামীর সঙ্গে না থাকলে কি চলে। তাই করবা চৌথ পালন করতে দুবাই থেকে লস অ্যাঞ্জেলস যান প্রীতি। লম্বা সফরের শেষে দেখা হয় স্বামীর সঙ্গে। তারপর সেজেগুজে পালন করেন করবা চৌথ অনুষ্ঠান।

    প্রীতি তাঁর ইনস্টাগ্রামে যে ছবিটি শেয়ার করেন তাতে দেখা যাচ্ছে যে, লাল শাড়ি, গয়নাগাটি পরে সেজেগুজে রয়েছে তিনি। তাঁর গালে চুম্বন করছেন গুডএনাফ। ক্যাপশনে তিনি লেখেন, 'এতটা দূরত্ব অতিক্রম করে আসা তাঁর সফল হয়েছে।' সেই সঙ্গে তিনি সকলে করবা চৌথের শুভেচ্ছা জানিয়েছেন। ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি মার্কিন বংশোদ্ভূত জেন গুডেনাফকে বিয়ে করেন প্রীতি।

    বিবাহিত মহিলাদের এই ধর্মীয় উত্‍সব বাঙালিদের মধ্যে খুব একটা প্রচলিত না হলেও পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ এহং হিমাচল প্রদেশের মতো রাজ্যে করবা চৌথ অত্যন্ত জনপ্রিয় একটি প্রথা। স্বামীর মঙ্গলকামনায় সারাদিন স্ত্রী নির্জলা উপবাস রাখেন। কার্তিক মাসের পূর্ণিমার পরে চতুর্থ দিনে উদযাপিত হয় করবা চওথ। এদিন সূর্যোদয় থেকে চন্দ্রোদয় পর্যন্ত নির্জলা উপবাস রাখেন স্ত্রীরা। সন্ধ্যায় চালনির মধ্যে দিয়ে চাঁদ দেখে, স্বামীর হাত থেকে খাবার ও জল খেয়ে উপবাস ভঙ্গ করেন। ‘করবা’ অর্থাৎ মাটির পাত্র, ‘চৌথ’ অর্থাৎ চতুর্থী। এই দুয়ে মিলে ব্রতের নামকরণ।

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর