জীবনে প্রেমের গুরত্ব, বোঝাবে তাশের ঘর!

জীবনে প্রেমের গুরত্ব, বোঝাবে তাশের ঘর!

মানব জীবনে প্রেমের গুরুত্ব বোঝাতে এবার আসছে তাশের ঘর৷ সত্যি কি প্রেমে ভরপুর জীবন? প্রেম কি তাশের ঘরের মতো ঠুনকো হয় নাকি তার মধ্যে থাকে অটুটু বন্ধন?

মানব জীবনে প্রেমের গুরুত্ব বোঝাতে এবার আসছে তাশের ঘর৷ সত্যি কি প্রেমে ভরপুর জীবন? প্রেম কি তাশের ঘরের মতো ঠুনকো হয় নাকি তার মধ্যে থাকে অটুটু বন্ধন?

  • Share this:

    #কলকাতা: লকডাউনে জীবন অস্থির৷ আনলক পরিস্থিতিতে হয়ত বাড়ির বাইরে পা রাখা যাচ্ছে কিছু ক্ষেত্রে, কিন্তু সেটাও সর্তসাপেক্ষ৷ তাই গৃহবন্দিতে মানসিক চাপ বাড়ছে৷ প্রতিদিন কাছের মানুষগুলোর সঙ্গে থাকছেন ঠিকই, কিন্তু সেই প্রেম কি বজায় থাকছে৷ মানব জীবনে প্রেমের গুরুত্ব বোঝাতে এবার আসছে তাশের ঘর৷ সত্যি কি প্রেমে ভরপুর জীবন? প্রেম কি তাশের ঘরের মতো ঠুনকো হয় নাকি তার মধ্যে থাকে অটুটু বন্ধন? জানা যাবে বিদুলা ভট্টাচার্য পরিচালিত তাশের ঘর ছবিতে৷ ৪টে ছোট গল্প নিয়ে তৈরি হয়েছে এই ছবি৷ শ্যুটিং-ও হয়ে গিয়েছে৷ আপাতত ছবি মুক্তির অপেক্ষায়৷ তবে কোথায় পাবে মুক্তি এই ছবি, তা এখনও স্পষ্ট নয়৷

    ছবির প্রযোজক নিলাঞ্জন দত্ত৷ অভিনয় করেছেন রাজেশ্বর, অদ্রিজা, ইশিকা দে, অনুরাধা মুখোপাধ্যায়, অঙ্কিতা চক্রবর্তী৷

    ৪টি গল্পের মধ্যে প্রথম গল্পতে ২টি অংশ থাকছে৷ তিসতা ও সাগরের গল্প৷ দুর্ঘটনায় তিসতা হারিয়েছেন তাঁর স্বামী কৌশিককে৷ তখন থেকেই তাঁর পাশে রয়েছেন সাগর৷ সাগর বই প্রকাশ করেছেন এবং সেখানে তিনি একপ্রকার জানিয়েছেন যে প্রেমের কোনও অস্বিত্ব নেই৷ কিন্তু তিসতা তাঁকে বোঝান যে প্রেম রয়েছে বলেই তারও রয়েছেন একসঙ্গে৷ তবে এক্ষেত্রে হল গভীর বন্ধুত্ব৷

    দ্বিতীয় গল্পে রয়েছেন অরিত্র ও সুমি৷ ৫ বছর তারা একসঙ্গে৷ সুমির জন্মদিনের পার্টিতে হৈ হুল্লোড়ের পর তারা ঘুমিয়ে পড়েন এবং যখন ঘুম ভাঙে তখন দেখেন যে এমন একটি ঘরে তারা শুয়ে রয়েছেন যেখানে বলা হচ্ছে দু’জনের মধ্যে কেউ একজন মারা গেলেই তবে দরজা খুলবে! এভাবে কাটল ২দিন৷ তৃতীয় দিন দেখা যায় যে দরজা খুলছে! তাহলে, কে হল শেষ?

    সত্যিই কি বাস্তবে প্রেম আছে নাকি হারিয়ে যাচ্ছে মানুষের জীবন থেকে, তাই নিয়ে এগোবে আরও ৩টি গল্প৷

    Published by:Pooja Basu
    First published: