Surekha Sikri: সুরেখা সিক্রির মৃত্যুতে ভেঙে পড়েছেন নীনা গুপ্তা! শোক ভাগ করে নিলেন অভিনেত্রী

সুরেখার মৃত্যুতে শোকস্তব্ধ তিনি। ভারাক্রান্ত মন নিয়ে স্মৃতিচারণ করলেন নীনা। ২০১৮ সালে 'বধাই হো' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তারা।

সুরেখার মৃত্যুতে শোকস্তব্ধ তিনি। ভারাক্রান্ত মন নিয়ে স্মৃতিচারণ করলেন নীনা। ২০১৮ সালে 'বধাই হো' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তারা।

  • Share this:

    #মুম্বই: হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলো বর্ষীয়ান অভিনেত্রী সুরেখা সিক্রির‌ (Surekha Sikri)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫। সুরেখার সঙ্গে কাজ করেছেন আর এক বর্ষীয়ান অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta)। সুরেখার মৃত্যুতে শোকস্তব্ধ তিনি। ভারাক্রান্ত মন নিয়ে স্মৃতিচারণ করলেন নীনা। ২০১৮ সালে 'বধাই হো' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তারা। সুরেখাকে শ্রদ্ধা জানাতে একটি ভিডিও শেয়ার করেছেন নীনা।

    নীনা জানিয়েছেন ন্যাশনাল স্কুল অফ ড্রামা তে পড়ার সময় সুরেখা তাকে অনেক ভাবে অনুপ্রেরণা দিয়েছেন। তিনি বলছেন, " বলা হয়, শোক ভাগ করে নিলে তার ভার কমে। আজ সকালেই সুরেখা জির মৃত্যুর খবর পাই। ভাবলাম আমার যন্ত্রণা আপনাদের সঙ্গে ভাগ করে নিই। আমরা যখন ন্যাশনাল স্কুল অফ ড্রামা য় পড়াশোনা করতাম, তখন প্রায়ই ওকে না জানিয়ে ওর অভিনয় দেখতাম লুকিয়ে। আর মনে ভাবতাম আমি ওর মতো একজন অভিনেত্রী হতে চাই। এটা বহু বছর আগের কথা। তার অনেক পরে আমরা বধাই হো ছবিতে একসঙ্গে কাজ করলাম। এর আগে সালোনি ছবিতে কাজ করেছি। তিনি যখন অভিনয় করতেন আমি এক দৃষ্টিতে চেয়ে থাকতাম। তাঁর থেকে আমি অনেক কিছু শিখেছি। আরও অনেক শেখা বাকি ছিল।"

    View this post on Instagram

    A post shared by Neena Gupta (@neena_gupta)

    বধাই হো ছবিতে একসঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে নীনা বলছেন, "ওই বয়সেও তাঁর দায়বদ্ধতা দেখার মত ছিল। ছবিতে একটি দৃশ্য ছিল যেখানে তিনি আমার শ্বশুরবাড়ির লোকেদের বকাবকি করছেন।" এই দৃশ্যে অভিনয়ের সময় সুরেখা সিক্রির দায়বদ্ধতা ও একাগ্রতা দেখে মুগ্ধ হয়েছিলেন বলে জানিয়েছেন নীনা। তাঁর কথায়, "এমন মানুষ আমাদের জীবনে কমই আসে। খুব খারাপ লাগছে যে তিনি আর নেই। আমার কথা শোনার জন্য ধন্যবাদ ।"

    প্রসঙ্গত, ১৯৭৮ সালে কিস্সা কুর্সি কা (Kissa Kursi Ka) তাঁর আত্মপ্রকাশের ছবি৷ তিনবার তিনি সেরা সহ অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন৷ ১৯৮৮ তে তামাস ( Tamas), মাম্মো (Mammo) ১৯৯৫ তে, এবং ২০১৮ তে বাধাই হো (Badhaai Ho) -জন্য৷ তিনি রূপোলি পর্দা ছাড়া ছোট পর্দাতেও অভিনয় করেছেন৷ তাঁর অভিনয় করা জনপ্রিয় ডেইলি সোপ হল বালিকা বধূ (Balika Vadhu)৷ এটা তাঁর কেরিয়ারের কামব্যাক হিসেবে চিহ্নিত রয়েছে৷

    Published by:Swaralipi Dasgupta
    First published: