Vidya Balan: বিদ্যা বালন ফায়ারিং রেঞ্জ! ভারতীয় সেনার অনন্য সম্মান শেরনিকে

কাশ্মীরের গুলমার্গে একটি ফায়ারিং রেঞ্জের নামকরণ করা হয়েছে বিদ্যা বালনের নামে। এর আগে এমন সম্মান পাননি ভারতীয় কোনও অভিনেত্রী

কাশ্মীরের গুলমার্গে একটি ফায়ারিং রেঞ্জের নামকরণ করা হয়েছে বিদ্যা বালনের নামে। এর আগে এমন সম্মান পাননি ভারতীয় কোনও অভিনেত্রী

  • Share this:

#মুম্বই: পরিণীতা (Parineeta) দিয়ে শুরু। ভুল ভুলাইয়া (Bhool Bhulaiya), দ্য ডার্টি পিকচার (The Dirty Picture), তুমহারি সুলু (Tumhari Sulu) সহ একাধিক হিট ছবিতে নিজের অভিনয়ের দক্ষতা দিয়ে প্রমাণ করেছেন তিনি জাত অভিনেত্রী। সম্প্রতি, মুক্তি পেয়েছে বিদ্যা বালনের (Vidya Balan) শেরনি (Sherni) ছবি। বন দফতরের অফিসারের ভূমিকায় তাঁর অসামান্য অভিনয় মন ছুঁয়েছে দর্শকদের। যা দেশকে গর্বিত করেছে। তাই শেরনির সাফল্য বিচার করে অ্যাকাডেমি মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স (Academy Motion Pictures Arts and Sciences) মোট ৩৯৫ জনের মধ্যে বিদ্যা বালনকে মনোনীত করেছে। বলে রাখা ভালো এই সংস্থাই অস্কার (Oscar) পুরস্কারের আয়োজন করে থাকে। এছাড়াও বিদ্যা বালনের অভিনয়ে মুগ্ধ হয়েছে ভারতীয় সেনা। তাই কাশ্মীরের গুলমার্গে একটি ফায়ারিং রেঞ্জের নামকরণ করা হয়েছে বিদ্যা বালনের নামে। এর আগে এমন সম্মান পাননি ভারতীয় কোনও অভিনেত্রী।

এই বছরের শুরু দিকে কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর আয়োজিত গুলমার্গ উইন্টার ফেস্টিভ্যালে (Gulmarg Winter Festival) অংশগ্রহণ করেছিলেন অভিনেত্রী ও তাঁর স্বামী সিদ্ধার্থ রায় কাপুর (Siddharth Roy Kapoor)। সেই সময়ই ভারতীয় সেনা তাঁর সম্মানার্থে স্থানীয় একটি ফায়ারিং রেঞ্জের নামকরণ করেন, বিদ্যা বালন ফায়ারিং রেঞ্জ (Vidya Balan Firing Range)।

বিদ্যা বালনের অনস্ক্রিন চরিত্রগুলি দিনে দিনে মানুষের কাছে অনুপ্রেরণা হয়ে উঠছে। বিদ্যা অভিনীত চরিত্রগুলি হয়ে উঠেছে নারী ক্ষমতায়ণের এক অনন্য উদাহরণ। যা ভালোবাসার কথা বলে, সামাজিক কু-সংস্কার দূর করতে সাহায্য করে। দিনে দিনে বিদ্যা একজন প্রভাবশালী আইকন হিসাবে সামনে আসছেন। সিনেমার পর্দায় তাঁর উপস্থিতি মহিলা স্বাধীনতার কথা বলেছে। তাই ভারতীয় সেনা বিদ্যাকে দিয়েছে অনন্য সম্মান।

সম্প্রতি বিদ্যা শেরনি ছবির সাফল্য সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। তিনি বলেছেন, “আমি আরও একটি ছবিতে অভিনয় করতে চলেছি, যেই ছবিটি তুমহারি সুলুর পরিচালক সুরেশ ত্রিবেণী পরিচালনা করছেন।" তবে ছবির নাম তিনি এখনও প্রকাশ্যে আনেন নি। সময় হলেই তা জানিয়ে দেওয়া হবে শুধু এটুকু বলা হয়েছে।

Published by:Ananya Chakraborty
First published: