Priyanka-Alia: প্রিয়াঙ্কার চেয়ে যৌন কেলেঙ্কারি সামলাতে আলিয়া দড়, তেমনটাই মনোভাব ধর্মগুরু মা আনন্দ শীলার!

Priyanka-Alia: প্রিয়াঙ্কার চেয়ে যৌন কেলেঙ্কারি সামলাতে আলিয়া দড়, তেমনটাই মনোভাব ধর্মগুরু মা আনন্দ শীলার!

প্রিয়াঙ্কার চেয়ে যৌন কেলেঙ্কারি সামলাতে আলিয়া দড়, তেমনটাই মনোভাব ধর্মগুরু মা আনন্দ শীলার!

বেঁধে গিয়েছে সমস্যা! দেখা যাচ্ছে যে শীলা যেন সমস্যারই আরেক নাম!

  • Share this:

#মুম্বই: অনুরাগীদের কাছে তাঁর কথার দাম তো থাকবেই! কিন্তু ধর্মগুরু ওশোর (Osho) প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত, তাঁর সাধনসঙ্গিনী মা আনন্দ শীলাকে (Ma Anand Sheela) আইন ছুঁতে না পারলেও মহিলার নামে এখনও মার্কিন মুলুকে রয়েছে খুন এবং যৌন কেলেঙ্কারির বিতর্ক! এই নিয়ে Netflix-এ একটা সিরিজও মুক্তি পেয়েছিল ওয়াইল্ড ওয়াইল্ড কান্ট্রি (Wild Wild Country) নামে। আর তার পর থেকেই ওশোর জীবনে শীলার প্রভাব নিয়ে ছবি বা ওয়েব সিরিজ করতে আগ্রহী অনেকেই। আর কিছু দিনের মধ্যেই যেমন বলিউডের প্রযোজক-পরিচালক শকুন বাত্রার (Shakun Batra) উদ্যোগে মুক্তি পেতে চলেছে তথ্যচিত্র সার্চিং ফর শীলা (Searching For Sheela)। তবে এটুকুতেই শেষ নয়, শকুন বাত্রা শীলাকে নিয়ে একটা বায়োপিকও বানাবেন, যার নামভূমিকায় আলিয়া ভাটের (Alia Bhatt) অভিনয় করার কথা আছে। আবার প্রিয়াঙ্কা চোপড়া জোনাসও (Priyanka Chopra Jonas) নিজের প্রযোজনা সংস্থা থেকে শীলাকে নিয়ে একটি ওয়েব সিরিজ তৈরিতে হাত দিয়েছেন, বলাই বাহুল্য সেখানে তিনিই অভিনয় করবেন শীলার ভূমিকায়।

আর এখানেই বেঁধে গিয়েছে সমস্যা! দেখা যাচ্ছে যে শীলা যেন সমস্যারই আরেক নাম! সম্প্রতি তিনি এই ওয়েব সিরিজ তৈরি নিয়ে উকিলের চিঠি ধরিয়েছেন প্রিয়াঙ্কাকে। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে দাবি করেছেন শীলা- তাঁকে না কি যৌবনে আলিয়ার মতো দেখতে ছিল! ফলে তিনি চান যে শকুন বাত্রার ছবিটাই তৈরি হোক আর সেখানে তাঁর নামভূমিকায় অভিনয় করুন আলিয়া! পাশাপাশি তাঁর বক্তব্য- প্রিয়াঙ্কা এই ওয়েব সিরিজ করার ব্যাপারে তাঁর অনুমতি চাননি, চাইলেও তিনি নিজের চরিত্রে প্রিয়াঙ্কাকে অভিনয় করতে দিতেন না! তাঁর মতে প্রিয়াঙ্কা এই চরিত্রে অভিনয়ের পক্ষে বেমানান! তাই তিনি আলিয়াকে আশীর্বাদ পাঠিয়েছেন এবং প্রিয়াঙ্কাকে কাজ থামানোর নির্দেশ দিয়েছেন!

তবে এই ব্যাপারটি না কি শুধুই শীলার পছন্দ এবং অপছন্দের উপরে নির্ভর করেনেই, তেমনটাই শোা যাচ্ছে কানাঘুষোয়। আসল কারণ হল এই যে শকুন বাত্রা নিজে ওশো-অনুরাগী, তাই তাঁর চিত্রনাট্যে শীলার যৌন কেলেঙ্কারি এবং অপরাধের উল্লেখ থাকবে না। পরিচালক বলেছেনও সেটা স্পষ্টাস্পষ্টি- তাঁর ইচ্ছা ওশোর আদর্শ প্রচার, শীলার সঙ্গে তাঁর সম্পর্কে আলোকপাত করা নয়! কিন্তু প্রিয়াঙ্কার প্রযোজিত চিত্রনাট্য হতে চলেছে বিতর্কিত, তা অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে শীলার পক্ষে। সেই জন্যই তিনি বিরোধিতা করছেন ব্যাপারটার- শোনা যাচ্ছে তেমনটাই!

Published by:Raima Chakraborty
First published:

লেটেস্ট খবর