বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

'আত্মহত্যা নয়, খুন হয়েছেন সুশান্ত', ভাইরাল AIIMS-এর চিকিৎসকের ফাঁস হওয়া অডিওটেপ

'আত্মহত্যা নয়, খুন হয়েছেন সুশান্ত', ভাইরাল AIIMS-এর চিকিৎসকের ফাঁস হওয়া অডিওটেপ
photo source: collected

দীর্ঘ পরীক্ষার পর, AIIMS- এর তরফে যখন সাফ জানিয়ে দেওয়া হয়, সুশান্তের মৃত্যু কোনও ভাবেই খুন নয়, ঠিক তখনই ফাঁস হল একটি অডিওটেপ যা শুনে ফের উত্তাল গোটা দেশ

  • Share this:

#মুম্বই:  কীভাবে মৃত্যু হয়েছিল সুশান্ত সিং রাজপুতের? ১৪ জুনের পর এই একটা প্রশ্নের উত্তর জানতে মরিয়া গোটা দেশ! গত ১৪ জুন দেহ উদ্ধারের পর মুম্বইয়ের কুপার হাসপাতালের মর্গেই সুশান্তের ময়নাতদন্ত হয়। ১৫ জুন কুপার হাসপাতালের ৫ চিকিৎসকের একটি টিম জানান, অ্যাসফ্যাক্সিয়া অর্থাৎ বেশিক্ষণ ঝুলন্ত অবস্থায় থাকার কারণেই মৃত্যু হয়েছে অভিনেতার। কিন্তু পুলিশের এহেন দাবি মেনে নেননি সুশান্তের পরিবার, অনুরাগীরা। বারবার সামনে এসেছে একাধিক অসঙ্গতি। এরপর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়েছে! অবশেষে সুপ্রিম কোর্টের চৌহদ্দি পেরিয়ে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার পায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই!

সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্তভার নেওয়ার পর সুশান্তের ভিসেরা ও ময়নাতদন্তের রিপোর্ট পরীক্ষা করে মৃত্যুর কারণ নির্ধারণের দায়িত্ব দেওয়া হয় দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস AIIMS-এর বিশেষজ্ঞ দলকে।

দীর্ঘ পরীক্ষার পর, AIIMS- এর তরফে যখন সাফ জানিয়ে দেওয়া হয়, সুশান্তের মৃত্যু কোনও ভাবেই খুন নয়, ঠিক তখনই ফাঁস হল একটি অডিওটেপ যা শুনে ফের উত্তাল গোটা দেশ! ভাইরাল হওয়া সেই অডিওটেপে শোনা যাচ্ছে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তের জন্য গঠিত AIIMS- এর বিশেষজ্ঞ দলের প্রধান ও AIIMS- এর ফরেনসিক বিভাগের ভারপ্রাপ্ত চিকিৎসক ডঃ সুধীর গুপ্তা বলছেন, সুশান্ত আত্মহত্যা করেননি! সুসান্তকে খুন করা হচ্ছে! একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী সুশান্তের মৃতদেহের ছবি দেখে এই মন্তব্য করেছিলেন ডঃ সুধীর গুপ্তা! এই অডিওটেপ প্রকাশ্যে আসার পর নতু করে ফরেনসিক তদন্তের দাবি জানিয়েছে সুশান্তের পরিবার।

উল্লেখ্য, সুসান্তের ভিসেরা ও ময়নাতদন্তের রিপোর্ট খতিয়ে পরীক্ষার পর অবশ্য চিকিৎসক সুধীর গুপ্তা জানান, "সুশান্তের শরীরে কোনও আঘাতের চিহ্ন ছিল না। শরীরে কোনওরকম মারপিটের আঘাত বা চিহ্নও পাওয়া যায়নি। এমনকী সুশান্ত মৃত্যুর সময় যে কাপড় পরে ছিলেন তাতেও কোনও রকম এই ধরণের চিহ্ন পাওয়া যায়নি। খুনের কোনও রকম চিহ্ন কোথাও নেই।'' সুশান্তের ২০ শতাংশ ভিসেরা নিয়ে পরীক্ষা করে AIIMS। এ ছাড়াও অভিনেতার একটি ল্যাপটপ, ক্যামেরা, কিছু হার্ড ডিস্ক এবং দু'টি ফোন থেকে তথ্যপ্রমাণ খুঁজে বের করার চেষ্টা করে ফরেন্সিক সংস্থা। সমস্ত তথ্য প্রমাণ দিয়ে তাঁরা জানিয়েছেন সুশান্ত আত্মহত্যা করেছেন। খুন করা হয়নি তাঁকে। আপাতত এই রিপোর্ট সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এবার সিবিআই।

Published by: Rukmini Mazumder
First published: October 5, 2020, 7:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर