• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • পনিটেলে পোজ! ৯ বছরের ছবি শেয়ার করে স্মৃতির স্রোতে ভাসলেন লতা

পনিটেলে পোজ! ৯ বছরের ছবি শেয়ার করে স্মৃতির স্রোতে ভাসলেন লতা

এগিয়ে এলেন লতা Photo - File

এগিয়ে এলেন লতা Photo - File

আজকাল সোশ্যাল মিডিয়াতেও বেশ ঝরঝরে লতা মঙ্গেশকর। সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে মত প্রকাশের পাশাপাশি মাঝে মাঝেই চমকে দেন স্মৃতির অ্যালবাম থেকে কিছু মণি-মাণিক্য তুলে এনে।

  • Share this:

    #মুম্বই : আজ বিরানব্বইতে লিভিং লেজেন্ড লতা মঙ্গেশকর। তাঁর গান জয় করে নিয়েছে আসমুদ্রহিমাচল ৷ শুধু হিন্দি অথবা বাংলা ভাষা নয়, তামিল, তেলুগু, ওড়িয়া থেকে অসমিয়া অথবা উর্দু থেকে ইংরাজি সব ভাষার গানেই নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে এসেছেন লতা মঙ্গেশকর৷ ভারতরত্ন ,পদ্মভূষণ ও পদ্মবিভূষণের মত একাধিক সম্মানে ভূষিত হয়েছেন তিনি। প্রবীণ শিল্পী আজও তাঁর সুরেলা গলায় ভারতীয় সঙ্গীতের অন্যতম স্তম্ভ।

    আজকাল সোশ্যাল মিডিয়াতেও বেশ ঝরঝরে লতা মঙ্গেশকর। সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে মত প্রকাশের পাশাপাশি মাঝে মাঝেই চমকে দেন স্মৃতির অ্যালবাম থেকে কিছু মণি-মাণিক্য তুলে এনে। এমনি এক মুক্তের মতো ছবি দলের দিনে ইন্সটাগ্রামে শেয়ার করলেন শিল্পী। আর ভিজলেন আবেগে।

    নিজের ইনস্টাগ্রামে শেয়ার করলেন তাঁর ৯ বছর বয়সের একটি ছবি৷ সেইসময় ছবিটি ব্যবহার করা হয়েছিল ওঁর প্রথম ক্ল্যাসিক্যাল গানের অনুষ্ঠানের প্রচারের কাজে৷ ছবিতে ছোট্ট মেয়ে লতা পোজ দিয়েছেন মিষ্টি পনিটেলে।

    লতা মঙ্গেশকর লিখেছেন, "আজ আমার এক পরিচিত উপেন্দ্র ছিঁছোরে দার ফোন এসেছিল, উনি আমায় বলেন আমার প্রথম ক্লাসিক্যাল গানটি আমি আমার বাবার সঙ্গে গেয়েছিলাম ৯ সেপ্টেম্বর ১৯৩৮ সালে, সোলাপুরে ৷ এই ছবিটি সেই সময় তোলা হয়েছিল গানের অনুষ্ঠানটির প্রচারের উদ্দেশ্যে ৷ বিশ্বাস হয় না ৮৩ বছর পার হয়ে গেছে ৷"

    কিংবদন্তি শিল্পীর ছোট্টবেলার সেই ছবি ভাইরাল হতে সময় নেয়নি একেবারেই। নেটিজেনরাও মুগ্ধ সেই ছবি দেখে। এর আগে কিছুদিন আগেই তাঁর প্রথম রেডিও ডেব্যু এর কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন লতা। জানান কীভাবে তাঁর পিতা রেডিওতে তাঁর প্রথম গান শুনে মুগ্ধ হয়েছিলেন আজ থেকে প্রায় ৭৯ বছর আগে। ১৯৪১ সালে। এভাবেই স্মৃতির পাতা উল্টে তাঁর অনুরাগীদের নতুন নতুন উপহার দিয়ে চলেছেন ভারতের কোকিলকণ্ঠী 'রত্ন', লতা মঙ্গেশকর।

    Published by:Sanjukta Sarkar
    First published: