বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

ঘরোয়া প্যাকেই জাহ্নবীর এমন চুল! রইল বানানোর পদ্ধতি

ঘরোয়া প্যাকেই জাহ্নবীর এমন চুল! রইল বানানোর পদ্ধতি

ঘরে তৈরি হেয়ার প্যাকেই এমন সুন্দর চুলের অধিকারী তিনি। যার ফলে কোনও পার্শ্বপ্রতিক্রিয়ারও সম্মুখীন হতে হয় না অভিনেত্রীকে। জেনে নেওয়া যাক কী সেই রহস্য।

  • Share this:

#মুম্বই: অভিনয়ে পা রেখেছেন বেশি দিন হয়নি। কিন্তু এর মধ্যেই অভিনেত্রী তথা শ্রীদেবী কন্যা জাহ্নবীর ভক্তের সংখ্যা মোটেই কম নয়। বিশেষ করে তাঁর সৌন্দর্যে মুগ্ধ অনেকেই। বহু মহিলা ভক্তই জাহ্নবীর মতো একঢাল কালো ঘন চুল পেতে চান।

ভাবছেন তো এই সুন্দর চুলের জন্য বহু দামি ট্রিটমেন্ট করান জাহ্নবী? কিন্তু আসলে ঘরে তৈরি হেয়ার প্যাকেই এমন সুন্দর চুলের অধিকারী তিনি। যার ফলে কোনও পার্শ্বপ্রতিক্রিয়ারও সম্মুখীন হতে হয় না অভিনেত্রীকে। জেনে নেওয়া যাক কী সেই রহস্য।

জাহ্নবীর হেয়ার স্টাইলিস্ট আঁচল মোরওয়ানি একবার একটি ভিডিও শেয়ার করেছিলেন। সেখানেই ফাঁস হয়েছিল অভিনেত্রীর সুন্দর চুলের রহস্য। জেনে নেওয়া যাক ঠিক কী কী সামগ্রী প্রয়োজন এই হেয়ার প্যাকের জন্য-

১)মধু- মধু কন্ডিশনার হিসেবে কাজ করে। এর মধ্যে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ব্যাক্টেরিয়াল উপকরণ থাকে। চুলের বৃদ্ধিতেও মধু কার্যকরী।

২) দই- চুলের রুক্ষতা দূর করতে দইয়ের জুড়ি মেলা ভার। চুলকে মোলায়েম করে সহজেই। বিশেষ করে স্প্লিট এনড এর সমস্যা থাকলে দই ব্যবহার করতে পারেন। চুলকে হাইড্রেটেড রাখে।

৩) কোকোনাট মিল্ক- ময়েশ্চারাইজারের কাজ করে এটি। চুল ও স্কাল্পকে ইনফেকশন থেকে রক্ষা করে কোকোনাট মিল্ক।

৪) ডিম- চুলের জন্য খুবই কার্যকরী ডিম। প্রচুর পরিমাণে প্রোটিন থাকে ডিমে। এছাড়াও চুলের বৃদ্ধিতে একর জুড়ি মেলা ভার।

কীভাবে বানাবেন এই প্যাক? একটি বাটিতে সমস্ত উপকরণ- দই, ডিম, কোকোনাট মিল্ক ও মধু মেশান। পুরো প্যাকটির মিশ্রণ ভালো ভাবে হলে এর রং হলুদ হয়ে যাবে।

চুলে এই প্যাক লাগানোর আগে অলিভ অয়েল লাগিয়ে নিন। তার পরে গোড়া থেকে শেষ পর্যন্ত প্যাকটি লাগিয়ে নিন। ১৫ মিনিট এই প্যাক রেখে শ্যাম্পু ও কন্ডিশনার দিয়ে ধুয়ে ফেলুন।

Published by: Swaralipi Dasgupta
First published: January 14, 2021, 10:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर