Janhvi Kapoor: করোনাকালেও সব ছেড়ে মা শ্রীদেবীর এই উপদেশই ভরসা জাহ্নবীর!

কারও উপরে নির্ভর করো না! অতিমারীকালে সব ছেড়ে মায়ের এই উপদেশ কেন মনে পড়ল জাহ্নবীর?

মা (Sridevi) কাছে না থাকলেও মায়ের পরামর্শ এখনও যেন অক্ষরে অক্ষরে পালন করে চলেছেন মেয়ে জাহ্নবী (Janhvi Kapoor)।

  • Share this:

#মুম্বই: জন্মদিন হোক বা মৃত্যু দিবস, মা শ্রীদেবীকে (Sridevi) স্মরণ করে এখনও আবেগে বিহ্বল হতে দেখা যায় মেয়ে জাহ্নবী কাপুরকে (Janhvi Kapoor)। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মা’কে হারান জাহ্নবী। মায়ের এই অকাল প্রয়াণ যেন এখনও মেনে নিতে পারেননি অভিনেত্রী। তবে মা কাছে না থাকলেও মায়ের পরামর্শ এখনও যেন অক্ষরে অক্ষরে পালন করে চলেছেন মেয়ে জাহ্নবী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে জাহ্নবী কাপুর বলেন, তিনি তার মা তথা প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। তবে শ্রীদেবীর কন্যার আক্ষেপ একটাই, তাঁর প্রথম ছবি দেখে যেতে পারেননি মা। জাহ্নবীর প্রথম চলচ্চিত্র ‘ধড়ক’ (Dhadak) মুক্তির কয়েক মাস আগে মারা যান শ্রীদেবী।

এল ইন্ডিয়াকে (Elle India) দেওয়া এক সাক্ষাৎকারে জাহ্নবী বলেন, “আমার চারপাশে রয়েছেন শুধুমাত্র শক্তিশালী মহিলারা। আমার সহকর্মী, আলিয়া ভাট (Aliv Bhatt), সারা আলি খান (Sara Ali Khan) থেকে আমার বোন পর্যন্ত, যে মহিলারা নিজেরাই নিজেদের শক্তি, যা আমার মধ্যে অনুপ্রেরণা জাগায় এবং কোনও কিছুর জন্য কারও উপর নির্ভর হতে বারণ করে। এটা ঠিক যে আমার মা-ও আমাকে একই কথা বলেছিলেন- কখনই কারও উপর নির্ভর করবে না এবং নিজের পরিচয় নিজে তৈরি করো।"

বলিউডে ‘ধড়ক’ ছবি দিয়ে আত্মপ্রকাশ করেন অভিনেত্রী জাহ্নবী কাপুর। এই ছবি মুক্তি পাওয়ার আগেই নিজের ব্যক্তিগত ক্ষতির কথা বলতে গিয়ে অভিনেত্রী বলেন যে, “আমার ব্যক্তিগত জীবনে যা ঘটেছিল, তার কারণে আমার চারপাশে যা ঘটেছিল তা থেকে আমি খুব বিচ্ছিন্ন হয়ে পড়েছিলাম। আমি নিজেকে অন্ধকারে লুকিয়ে রাখার চেষ্টা করতাম। আমি আরও বেশি করে একটা ভালো ভাবমূর্তি তৈরি করার চেষ্টা করতাম। কিন্তু একটা নির্দিষ্ট পরিমাণ মনোযোগ পেলেও আমার মন পুরোপুরিভাবে এক অন্য জগতে ছিল।"

মাস কয়েক আগেই মুক্তি পেয়েছে জাহ্নবীর ভৌতিক কমেডি সিনেমা '‌রুহি’‌(Roohi) ছবি। বড় পর্দায় শ্রীদেবীর কন্যা জাহ্নবী কাপুরের সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছে রাজকুমার রাওকে (Rajkummar Rao)। ছবিতে দেখা গিয়েছে বরুণ শর্মাকেও (Varun Sharma)। রাজকুমার রাও অভিনীত '‌স্ত্রী’‌ (Stree) সিনেমার নির্মাতাদের হাতেই তৈরি হয়েছে '‌রুহি’‌।

Published by:Raima Chakraborty
First published: