আহা জীবন... মিলেমিশে একাকার নওয়াজের ' রিল ও রিয়েল'

আহা জীবন... মিলেমিশে একাকার নওয়াজের ' রিল ও রিয়েল'

পারফর্মারদের সব সময় পারফর্ম করে যেতে হয়। দ্য শো মাস্ট গো অন...

  • Share this:

DEBAPRIYADUTTA MAJUMDER

#মুম্বই: আহারে জীবন, আহা জীবন। শিল্পী দের জীবন মানেই কি শুধু আলোর ঝলকানি, সাফল্য, ভক্তদের হুড়োহুড়ি, শিরোনামে থাকা ? না । পারফর্মারদের সব সময় পারফর্ম করে যেতে হয়। দ্য শো মাস্ট গো অন! কিছু বছর আগে গজল মায়েস্ত্রো জগজিৎ সিং সকালে মায়ের শেষকৃত্য করে নজরুল মঞ্চে এসে সন্ধ্যাবেলা পারফর্ম করেছিলেন।

সম্প্রতি নওয়াজউদ্দিন সিদ্দিকিও ব্যক্তিগত শোক ভুলে শ্যুট করেছেন পেশাদারি মানসিকতায়, কাউকে বুঝতে না দিয়ে। নওয়াজের এই মনোভাবের কথা ফেসবুকে জানিয়েছেন পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকি।

ফারুকির নো ম্যান'স ল্যান্ড-এ অভিনয় করছেন নওয়াজ। সেই ছবিতে তাঁর বোনের চরিত্রের নাম সাইমা। সাইমার সঙ্গে ছবির দৃশ্যের রিহার্সালের সময় আবেগপ্রবণ হয়ে পড়েন নওয়াজ। তখনই নওয়াজ জানিয়েছিলেন তার বোনের নামও সাইমা। ক্যান্সারের সঙ্গে দীর্ঘদিন চলছে লড়াই। তারপর কাজের চাপে আর তা নিয়ে কথা হয়নি পরিচালক ও অভিনেতার।

দুদিন আগে নিউ ইয়র্কে চলছিল শ্যুটিং। সেই সময় ফোন আসে নওয়াজের কাছে। ফোন রেখে পারফেক্ট শট দেন তিনি। প্যাক আপ হওয়ার পর জানতে পারেন নওয়াজের বোন এর লড়াই শেষ। সিনের আগের ফোনেই এসেছিল তাঁর বোনের মৃত্যুসংবাদ। আবেগ দূরে সরিয়ে নওয়াজ কাজকেই প্রাধান্য দেন। তাঁর কষ্ট হয়েছে, তাঁর কান্নাও পেয়েছে। হয়তো তাঁর বুক ফেটে যাচ্ছিল। কিন্তু বহিঃপ্রকাশ করেননি তিনি। নিউ ইয়র্কের শিডিউল শেষ করেই রওনা হয়েছেন ভারতের উদ্দেশ্যে।

বোনের কবরের সামনে দাঁড়িয়ে তিনি হয়ত মাফ চাইবেন। দুঃখ করবেন। শেষ বারের মতো তাঁকে দেখতে না পারার জন্য আক্ষেপ করবেন। ভাই বোনে অনেক সুখ দুঃখের কথা হবে । রিল আর রিয়েল কোথাও মিলেমিশে এক হয়ে যাবে। নিউজ ১৮ বাংলাকে পরিচালক ফারুকি জানিয়েছেন, '' নওয়াজউদ্দিন সিদ্দিকির সবচেয়ে বড় গুন হচ্ছে, বিশ্বাসযোগ্যভাবে চরিত্রের স্তরগুলো ফুটিয়ে তুলতে পারা। তিনি যখন সেটে আসেন, বাইরে থেকে বোঝা মুশকিল তিনি চরিত্রের জন্য কতটা প্রস্তুত। ক্যামেরা চললেই বোঝা যায় তাঁর প্রস্তুতি। এটাই তো বড় অভিনেতার লক্ষণ।''

First published: 09:34:58 PM Dec 10, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर