‘অপরাধীকে দেখতে সবসময় অপরাধীর মতো হয় না, তাই মহিলাদের সতর্ক থাকা প্রয়োজন’: রানি মুখোপাধ্যায়

‘অপরাধীকে দেখতে সবসময় অপরাধীর মতো হয় না, তাই মহিলাদের সতর্ক থাকা প্রয়োজন’: রানি মুখোপাধ্যায়

'মারদানি ২' নিয়ে কী বললেন রানি ?

  • Share this:

ARUNIMA DEY

#কলকাতা:  ১৭ বছর বয়স। অভিনয় করার কোনও ইচ্ছে নেই তাঁর। মায়ের কথায় প্রস্তাবটা গ্রহণ করলেন তিনি। বলিউডের অফার হাতে ছিল। তবুও বাংলা দিয়েই ইনিংস শুরু করলেন। ছবির নাম ‘বিয়ের ফুল’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ইন্দ্রানী হালদারের পাশে সমান তালে অভিনয় করলেন। তিনি রানি মুখোপাধ্যায়। এখন বয়স একচল্লিশ। তবুও স্পষ্ট মনে আছে ‘বিয়ের ফুল’-এর শ্যুটিং-এর সময়কার কথা।

এই ছবির বেশ খানিকটা অংশের শ্যুটিং হয়েছিল গ্যাংটক এবং কালিম্পং-এ। গ্যাংটকে যেই জায়গাটায় শ্যুটিং হচ্ছিল, সেখানে ছিল বড্ড জোঁকের উপদ্রব। জোঁকের ভয়ে নাকি নুন নিয়ে ঘুরে বেড়াতেন রানি। আর কালিম্পং-এর চকোলেট ললিপপ ও মোমো কোনও দিন ভুলবেন না নায়িকা। মোমোর টানে কালিম্পং শহরে আবার ফিরে যেতে চান রানি।

‘মর্দানি টু’ নিয়ে কথা বলতে গিয়ে পুরনো পাতা উল্টোলেন রানি মুখোপাধ্যায়। ‘মার্দানি টু’-এর শ্যুটিং হয়েছে কোটা এবং রাজস্থানে। মে মাসের গরমে এই সব জায়গায় শ্যুটিং, নায়িকা প্রথমটায় ভয়ই পেয়েছিলেন। মুম্বাইয়ে তো তেমন গরম নেই... কী করে শ্যুটিং করবেন। কিন্তু কোটায় গিয়ে তিনি দেখলেন গরম থাকলেও ঘাম হয় না একেবারে। চুল, মেক আপ কিছুই নষ্ট হয় না। কোটা রানির বেশ পছন্দ হয়েছে। এই শহরে আবার ফিরে আসতে চান নায়িকা। আউটডোরে গেলে আদিরাকে সঙ্গেই নিয়ে যান রানি। কোটার এক রয়্যাল প্যালেসে ছিল নায়িকার থাকার ব্যবস্থা । সেখানে ময়ূর দেখে, গরুর দুধ দোয়ানো দেখে বেজায় খুশি আদিরা!

‘হিচকি’-র শ্যুটিং-এর সময় আদিরা খুবই ছোট ছিল। তবে এখন সে একটু একটু বুঝতে শিখেছে। মা যে নায়িকা এবং কেন সকলে তাঁর সঙ্গে ছবি তোলে, সেটাও বুঝতে পারে সে। রানির গান চালিয়ে নাচ করা আদিরার প্রিয় পাস টাইম। কামব্যাকের পর তিনি এমন সব ছবিতেই কাজ করেছেন যাতে কোনও না কোনও সামাজিক বার্তা রয়েছে। কিন্তু এবার আদিরার জন্য অন্তত একটা হালকা মেজাজের ছবি করতে চান রানি। যে ছবিতে তিনি মন খুলে নাচবেন এবং লিপ সিঙ্ক করবেন।

‘মর্দানি টু’ শারীরিক এবং মানসিকভাবে খুবই চ্যালেঞ্জিং প্রজেক্ট ছিল রানির কাছে । ধর্ষণ এবং অনিশ্চিত নারী নিরপত্তার বিষয়কে কেন্দ্র করে গড়িয়েছে ছবির চিত্রনাট্য। নায়িকার কথায়, 'এই ধরনের ঘৃণ্য কাজ যারা করে, তারা সবসময় ক্রিমিনালের মতো দেখতে হয় এমনটা নয়। মহিলাদের আরও সতর্ক থাকা এবং সেল্ফ ডিফেন্স শেখা উচিৎ!''

First published: December 14, 2019, 10:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर