বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

তাবড় ব্যক্তিত্বদের পিছনে ফেলে দিয়ে বিরাট-অনুষ্কা পৃথিবীর সেরা ‘২৫’ এ

তাবড় ব্যক্তিত্বদের পিছনে ফেলে দিয়ে বিরাট-অনুষ্কা পৃথিবীর সেরা ‘২৫’ এ
Photo-File

বিশ্বের জনপ্রিয় ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারদের মধ্যে উঠে এল বিরাট কোহলি আর অনুষ্কা শর্মার নাম৷

  • Share this:

#মুম্বই : বিরাট কোহলি (Virat Kohli) এবং অনুষ্কা শর্মা (Anushka Sharma), এই দুই তারকা আলাদা করে এবং একসঙ্গে তারকা দম্পতি হিসেবে সব সময় খবরের শিরোনামে থাকেন। আরও একবার এই কথাকে সত্যি করে বিশ্বের জনপ্রিয়তম ইন্সটাগ্রাম ইনফ্লুয়েন্সারদের (Instagram Influencer) মধ্যে চলে এল কোহলি দম্পতির নাম। ভারতীয়দের মধ্যে রীতিমতো ঈর্ষা করার মতো স্থানে আছেন বিরাট। তিনি এই তালিকায় এগারো নম্বর স্থানে আছেন। অনুষ্কা যদিও তাঁর স্বামীর থেকে একটু পিছিয়ে আছেন। তিনি পেয়েছেন চব্বিশতম স্থান। কিন্তু এই তালিকা সারা বিশ্বের ইনফ্লুয়েন্সারদের নিয়ে তৈরি হয়েছে। সেই নিরিখে অনুষ্কা খুব একটা খারাপ স্থানে নেই।

এই তালিকা তৈরি করেছে একটি গ্লোবাল ডেটা কালেকশন ও অ্যানালিসিস প্ল্যাটফরম।এই প্ল্যাটফর্মটির নাম হাইপ অডিটর (Hype Auditor)। দেখা গেছে যে অনুষ্কার প্রতি পোস্ট ২.৬ লক্ষ অনুগামী দেখেছেন। যাচাই করে দেখা গেছে যে এঁরা সত্যিই অনুষ্কার অনুরাগী এবং এখানে কোনও ‘ফেক’ ভক্তর ব্যাপার নেই।

তবে ভারতীয় ক্রিকেট দলের স্কিপার বিরাট কোহলি ছাড়াও এই তালিকায় রয়েছেন এক সুপার ভারতীয়। তিনি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি রয়েছেন সতেরোতম স্থানে। এছাড়াও এই তালিকায় আরও দুজন ভারতীয় আছেন। তাঁরা হলেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) আর দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। যদিও এঁদের দুজনেরই স্থান এই তালিকায় বেশ নিচের দিকে। ক্যাটরিনা আছেন তেতাল্লিশতম স্থানে আর দীপিকা রয়েছেন ঊনপঞ্চাশে। এই ইনফ্লুয়েন্সারদের তালিকায় মোট পঞ্চাশজন আছেন।

তাহলে এই তালিকায় শীর্ষস্থানে কে আছেন? সবাইকে টেক্কা দিয়ে এক নম্বরে রয়েছেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালডো (Cristiano Ronaldo)। তাঁর প্রতি পোস্ট পিছু তাঁকে অনুসরণ করেন ৪.৫ লক্ষ মানুষ। এই তালিকা তৈরি করার জন্য হাইপ অডিটর এক হাজার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট বেছে নিয়েছিল। বৈধ অনুগামী এবং তাঁদের গুনগত মান দেখে তবেই সেই অ্যাকাউন্ট বেছে নেওয়া হয়েছে। এঁদের ইনফ্লুয়েন্সার হিসেবে এই জন্যই বেছে নেওয়া হয়েছে কারণ এঁরা এঁদের পোস্টের মাধ্যমে বিশ্বজুড়ে বহু মানুষকে প্রভাবিত করেছেন বা অনুপ্রাণিত করেছেন।

এর আগে মে মাসে ফোর্বস তাদের সবচেয়ে বেশি অর্থ পায় বা হায়েস্ট পেড খেলোয়াড়দের একটি তালিকা তৈরি করে। ১০০ জন অ্যাথলেটের এই তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে ছিল বিরাটের নাম।

২০১৭ সালে অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে সাত পাকের বন্ধনে বাঁধা পড়েন বিরাট। আগামী বছরে আসতে চলেছে তাঁদের প্রথম সন্তান।

Published by: Debalina Datta
First published: December 16, 2020, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर