Huma Qureshi: করোনা আক্রান্ত গর্ভবতী মহিলার জন্য বিশেষ উদ্যোগ! ভাইয়ের প্রশংসায় পঞ্চমুখ হুমা কুরেশি

Huma Qureshi: করোনা আক্রান্ত গর্ভবতী মহিলার জন্য বিশেষ উদ্যোগ! ভাইয়ের প্রশংসায় পঞ্চমুখ হুমা কুরেশি

তাঁর চেষ্টায় অন্তঃসত্ত্বা করোনা রোগিণী বেড পেলেন বেঙ্গালুরুতে, ভাই সাকিবের প্রশংসায় পঞ্চমুখ হুমা!

তাঁর কানে খবর পৌঁছাতেই তড়িঘড়ি ওই মহিলার জন্য বেঙ্গালুরুর রেইনবো হাসপাতালে একটি বেডের ব্যবস্থা অভিনেতা করে দেন।

  • Share this:

#মুম্বই: করোনার দ্বিতীয় ঢেউ সুনামি হয়ে আছড়ে পড়েছে গোটা দেশে। হাসপাতালে চিকিৎসার জন্য বেড পাওয়া এখন লাখ টাকার প্রশ্ন। বেঙ্গালুরুতে করোনায় আক্রান্ত এক গর্ভবতী মহিলার হাসপাতালে বেড পাওয়া নিয়ে সংশয় দেখা দিতেই রক্ষাকর্তা হিসেবে হাজির হন বলিউড অভিনেতা সাকিব সলিম (Saqib Saleem)। তাঁর কানে খবর পৌঁছাতেই তড়িঘড়ি ওই মহিলার জন্য বেঙ্গালুরুর রেইনবো হাসপাতালে একটি বেডের ব্যবস্থা অভিনেতা করে দেন। এর আগে ৯টি হাসপাতালে ওই মহিলা গিয়েছিলেন, কিন্তু সব হাসপাতাল তাঁকে ফিরিয়ে দেয়। ভাই সাকিবের এই মহৎ কাজ দেখে চুপ থাকেননি দিদি হুমা কুরেশি (Huma Qureshi)।

সোশ্যাল মাধ্যমে ভাইয়ের এই প্রচেষ্টার প্রশংসা করছেন অভিনেত্রী। হুমা তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানিয়েছেন যে ওই মহিলা একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। মা ও শিশু দু'জনেই সুস্থ রয়েছে। দু'জনকে ICU-তে রাখা হয়েছে। অভিনেত্রী পোস্টে আরও লেখেন ওই করোনায় আক্রান্ত গর্ভবতী মহিলার চিকিৎসার জন্য আরও অনেকে সাহায্য করেছেন, তাঁদের সকলের প্রশংসা করেন হুমা।

View this post on Instagram

A post shared by Huma S Qureshi (@iamhumaq)

করোনার দ্বিতীয় ঢেউ দেশে মারাত্মক আঘাত হেনেছে। সাধারণ মানুষ হাসপাতালের বেড, ওষুধ এবং অক্সিজেন নিয়ে চিন্তিত। এমন সময়ে, বিনোদন এবং ক্রীড়া জগতের অনেকেই সাহায্য করতে এগিয়ে এসেছেন। তাঁদের মধ্যে অন্যতম হলেন অভিনেতা সোনু সুদ (Sonu Sood), যিনি সাহায্যপ্রার্থীদের ওষুধ এবং অক্সিজেন সিলিন্ডার সরবরাহের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। করোনা সংক্রমণের প্রথমদিকে সোনু বহু পরিযায়ী শ্রমিকদের এবং পড়ুয়াদের লকডাউনের সময় বিভিন্ন পরিবহণের মাধ্যমে তাঁদের বাড়িতে পৌঁছে দিতে সাহায্য করেছিলেন। সম্প্রতি, ভারতীয় ক্রিকেটার ক্রুনাল পান্ডিয়া (Krunal Pandya) এবং হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেছিলেন যে তাঁরা ভারতে চিকিৎসা সুবিধায় ২০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর দান করবেন।

কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) জানিয়েছিলেন, যে মিশন অক্সিজেন (Mission Oxygen) নামে কাজ শুরু করা একটা গ্রুপের জন্য তিনি সাহায্য করেছেন।

অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt) নিয়মিত ভাবে কোভিড ১৯ হেল্পলাইন নম্বর শেয়ার করছেন। বিভিন্ন রাজ্য, হাসপাতাল এবং সংস্থায় যাঁরা করোনাভাইরাসের বিরুদ্ধে কাজ করছেন, নায়িকা দিচ্ছেন তাঁদের সঙ্গে যোগাযোগের উপায়। অভিনেত্রী তাঁর একটি পোস্টে উল্লেখ করেছেন যে তিনি সাংবাদিক ফায়ে ডি সুজার (Faye D Souza) সহযোগিতায় এটি করছেন।

অভিনেতা জন আব্রাহাম (John Abraham) তাঁর সোশ্যাল অ্যাকাউন্টগুলি স্বেচ্ছাসেবী সংস্থাদের দিয়েছেন, যাতে করোনা সংক্রমিতদের সাহায্যে কাজে লাগে।

Published by:Swaralipi Dasgupta
First published: