নিজের অপছন্দের স্থূল শরীরই এখন সব চেয়ে পছন্দের! কেন জানালেন বিদ্যা!

নিজের অপছন্দের স্থূল শরীরই এখন সব চেয়ে পছন্দের! কেন জানালেন বিদ্যা!

নিজের অপছন্দের স্থূল শরীরই এখন সব চেয়ে পছন্দের, কেন জানালেন বিদ্যা!

একটা সময় ছিল, যখন নিজের স্থুল শরীরই ছিল তাঁর সব চেয়ে অপছন্দের। ডাকাবুকো এবং মার্জিত বিদ্যা বালন (Vidya Balan) অনেক চেষ্টা করেও নিজের শরীরকে ছিপছিপে বানাতে পারেননি৷

  • Share this:

#মুম্বই: একটা সময় ছিল, যখন নিজের স্থুল শরীরই ছিল তাঁর সব চেয়ে অপছন্দের। ডাকাবুকো এবং মার্জিত বিদ্যা বালন (Vidya Balan) অনেক চেষ্টা করেও নিজের শরীরকে ছিপছিপে বানাতে পারেননি। যা নিয়ে তাঁর আক্ষেপের শেষ ছিল না। কিন্তু এখন নিজের সেই চেহারাই অভিনেত্রীর সব চেয়ে পছন্দের। আন্তর্জাতিক মহিলা দিবসে সে কথা নিজে জানালেন বালান।

কহানি (Kahaani), ডার্টি পিকচার (Dirty Picture), পরিণীতা (Parineeta), মিশন মঙ্গল (Mission Mangal), শকুন্তলা দেবীর (Shakuntala Devi) মতো জনপ্রিয় বলিউড সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করা বিদ্যা বালন জানিয়েছেন যে হরমোনগত কারণে তাঁর শরীর স্থূল অনেক শৈশব থেকেই। বয়সের সঙ্গে সঙ্গে নিজের শরীরের বাড়তে থাকা তিনি মোটেই পছন্দ করতেন না বলে স্বীকার করেছেন বিদ্যা। যদিও তা তাঁর কাজের ক্ষেত্রে খুব একটা সমস্যার কারণ হয়ে দাঁড়ায়নি বলেও জানিয়েছেন বালন। তবু এই চেহারা তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে বলেও মনে হত অভিনেত্রী বিদ্যার।

ধীরে ধীরে অভিনয় জগতে পা জমান বিদ্যা বালন। যে ধরনের চরিত্র পেয়ে তিনি বলিউডে সাড়া ফেলে দেন, তা যে কোনও নায়িকার স্বপ্ন হতে পারে। কহানির সাহসী বিদ্যা থেকে ডার্টি পিকচারের সিল্ক কিংবা হালের শকুন্তলা দেবী, সবেতেই নিজের অভিনয়ে আলাদা ছাপ ফেলেছেন বালন। সে সব ছাপিয়ে যখন ব- টাউন থেকে সিনেপ্রেমীদের আলোচনায় যখন তাঁর স্থূল চেহারা বেশি প্রধান্য পায়, তখন তিনি অবাকই হন বলে জানিয়েছেন বিদ্যা। প্রথম প্রথম এ ধরনের সমালোচনা তাঁকে আঘাত করত বলেও তিনি জানিয়েছেন।

তবে একটা সময় পর তিনি ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন বিদ্যা বালান। যখন দেখলেন যে অভিনয়ের থেকেও মানুষের আগ্রহ আটকে তাঁর শরীরে, তখন তিনি নিজেকে পরিবর্তন করার সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন অভিনেত্রী। বলেছেন যে নিজের চেহারাই এখন তাঁর সব চেয়ে পছন্দের জায়গা। বিদ্যার কথায়, তিনি বুঝেছেন যে এই শরীরের জন্যই তিনি বেঁচে আছেন, হেঁটে বেড়াচ্ছেন। রক্ত এবং হাড় দিয়ে গড়া এই শরীরের জন্যই তিনি এখনও ক্যামেরার সামনে দাঁড়ানোর সুযোগ পাচ্ছেন বলে তিনি ভাগ্যবান বলে মনে করেন নিজেকে। তাই নিজেকে এখন তিনি আরও বেশি ভালোবাসেন বলে জানিয়েছেন অভিনেত্রী বিদ্যা।

Published by:Subhapam Saha
First published: