Emraan Hashmi Birthday: ইমরানের ঠাকুমা ছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী, জানতেন?

Emraan Hashmi Birthday: ইমরানের ঠাকুমা ছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী, জানতেন?

ইমরান হাশমি।

২০১৯ সালে 'চেহরে' ছবির শ্যুটিংয়ের সময় ইমরান যখন তাঁর সহ-অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ শুরু করেছিলেন, তখনই তাঁর এই অনুভূতি প্রকাশ্যে আসে। ১৯৭৩ সালে অমিতাভের হিট ছবি 'জঞ্জির'-এ একটি ছোট্ট চরিত্রে অভিনয় করেছিলেন ইমরানের ঠাকুমা।

  • Share this:

    #মুম্বই: বুধবার ৪২ বছরের জন্মদিন পালন করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইমরান হাশমি। বলিউডের ভাট পরিবারের সঙ্গে ইমরানের সম্পর্কের কথা অনেকেই জানেন। তবে জানেন কি, ইমরানের সঙ্গে অভিনয় জগত বিশেষ করে বলিউডের যোগ বহু পুরনো। কারণ, ইমরানের ঠাকুমা নিজেই ছিলেন বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী, নাম পূর্ণিমা দাস ভার্মা।

    ২০১৯ সালে 'চেহরে' ছবির শ্যুটিংয়ের সময় ইমরান যখন তাঁর সহ-অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ শুরু করেছিলেন, তখনই তাঁর এই অনুভূতি প্রকাশ্যে আসে। ১৯৭৩ সালে অমিতাভের হিট ছবি 'জঞ্জির'-এ একটি ছোট্ট চরিত্রে অভিনয় করেছিলেন ইমরানের ঠাকুমা। তবে চরিত্রটি ছিল অমিতাভের মায়ের গুরুত্বপূর্ণ দায়িত্বে।

    ২০০৩ সালে 'ফুটপাত' ছবিতে বলিউডে পা রেখেছিলেন ইমরান হাশমি। তবে অনেকেই জানেন না, বলিউডের সঙ্গে গভীর যোগ রয়েছে অভিনেতার। মহেশ ভাটের সঙ্গে যোগের কথা জানলেও, ঠিক কী তাঁদের সম্পর্ক তা কেউই বলতে পারেন না। ইমরান নিজেই ঠাকুমার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট করেছেন। জানিয়েছেন, ১৯৫০ থেকে ১৯৯১ পর্যন্ত প্রায় ১০০টি ছবিতে কাজ করেছেন তাঁর ঠাকুমা।

    পূর্নিমার জন্মগত নাম মেহেরবানো মহম্মদ আলি। কেরিয়ার শুরু করার আগে নিজের নাম বদলে পূর্ণিমা করেছিলেন তিনি। পতঙ্গ, জোগান, সাগাই, বাদল, জডাল ও অওরতের মতো একাধিক হিট ছবিতে কাজ করেছেন তিনি। সাংবাদিক সৈয়ক শওকত হাশমির সঙ্গে বিয়ে করেছিলেন পূর্ণিমা। তাঁর ছেলের নাম আনওয়ার হাশমি। তাঁরই ছেলে ইমরান। পরে তিনি দ্বিতীয় বিয়ে করেছিলেন পরিচালক ভগবান দাস ভার্মাকে। মহেশ ভাটের মা হলেন পূর্ণিমার দিদি।

    Published by:Raima Chakraborty
    First published: