corona virus btn
corona virus btn
Loading

২১ বছরের স্মৃতি ইরানি তখন ‘মিস ইন্ডিয়া’র প্রতিযোগী...বলেছিলেন, রাজনীতি পছন্দ তাঁর!

২১ বছরের স্মৃতি ইরানি তখন ‘মিস ইন্ডিয়া’র প্রতিযোগী...বলেছিলেন, রাজনীতি পছন্দ তাঁর!

স্মৃতি বলেছিলেন, জাতীয় রাজনীতিতে তাঁর উৎসাহ রয়েছে । অদ্ভুত সংযোগ । সেই ২১ বছরের মেয়ে, ছোট পর্দার জনপ্রিয় মুখ হয়ে ওঠার পরেও নিজেকে যুক্ত করেছে সেই রাজনীতির সঙ্গেই ।

  • Share this:

#মুম্বই: আজ তিনি কেন্দ্রীয় মন্ত্রকের দায়ভার সামলাচ্ছেন । বস্ত্র এবং নারী ও শিশু কল্যাণ দফতরের দায়িত্ব রয়েছে তাঁর কাঁধে । কিন্তু আজ থেকে ২২ বছর আগে ১৯৯৮ সালে ছবিটা কেমন ছিল? তখন স্মৃতি ইরানির বয়স মাত্র ২১ । তিনি একজন উঠতি মডেল, নায়িকা । স্মৃতি ইরানি তখন ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতার একজন অংশগ্রহণকারী । সে সময়ই তিনি বলেছিলেন, জাতীয় রাজনীতিতে তাঁর উৎসাহ রয়েছে । অদ্ভুত সংযোগ । সেই ২১ বছরের মেয়ে, ছোট পর্দার জনপ্রিয় মুখ হয়ে ওঠার পরেও নিজেকে যুক্ত করেছে সেই রাজনীতির সঙ্গেই । সম্প্রতি একতা কাপুর এই পুরনো ভিডিওটি শেয়ার করেন তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে । সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায় সেটি । ভিডিও-তে স্মৃতি’কে বলতে শোনা যায়, তিনি ইংরাজি সাহিত্য নিয়ে পড়াশোনা করছেন এবং তিনি অ্যাডভেঞ্চার্স স্পোর্টস খুবই ভালবাসেন । এরপর তাঁকে ১১ নম্বরে র‍্যাম্পে হাঁটতেও দেখা যায় ।

স্মৃতি ইরানি-একতা কাপুরের বন্ধুত্ব সেই সময় থেকেই । একতার হাত ধরেই ‘কিঁউ কি সাশ ভি কভি বহু থি’-র মাধ্যমে জনপ্রিয় হয়েছিলেন স্মৃতি । সেটা ২০০১ সাল । সেখানে স্মৃতি ওরফে তুলসী-র জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া ।

 
View this post on Instagram
 

Appreciation Post for my friend Smriti Irani who started off not winning Miss India but went on to become a household name. This is for people who think that success comes easy...it is tough, it is hard but it comes to all those who work hard. Smriti became a household name, today is a minister. Her whole persona has changed into a powerful yet humble politician. But when she started off, she was a meek, shy, simple girl who had walked into Balaji...and we knew her smile would win hearts. Recently, a colleague of hers, who hasn't worked with her, called her up for help, she immediately helped that person. That shows, even today she maintains relations with people who were working with her once. This humility and this attachment to her roots, makes her a fantastic person. So proud of you my friend! @smritiiraniofficial

A post shared by Erkrek (@ektarkapoor) on

এ দিন একতা এই পুরনো ভিডিওটি শেয়ার করে লেখেন, ‘‘আমার বন্ধু স্মৃতি ইরানির উদ্দেশ্যে এটা আমার মুগ্ধতা । যে মিস ইন্ডিয়ার মুকুট জিততে পারেননি, কিন্তু ঘরে ঘরে তাঁর নাম নেওয়া হত । যাঁরা ভাবেন, সাফল্য সহজেই আসে এটা তাঁদের জন্য...সাফল্য খুব কঠিন, এটা তাঁদের কাছেই আসে যাঁরা কঠোর পরিশ্রম করেন । স্মৃতি, আজ একজন মন্ত্রী... যাঁর ব্যক্তিত্ব পুরোটাই বদলে গিয়েছে এই কয়েক বছরে । একজন চুপচাপ, লাজুক, সাধারণ মেয়ে থেকে ও একজন ক্ষমতাবান অথচ বিনয়ী মন্ত্রী হয়ে উঠেছেন । যে সাধারণ মেয়েটা বালাজি-তে কাজ করত, আমি জানি তাঁর হাসিই সবার হৃদয় জয় করে নিত । যখনই তাঁর থেকে কেউ কোনও সাহায্য চাইত, সে ঝাঁপিয়ে পড়ত । সে স্বভাব তাঁর এখনও আছে... যাঁরা তাঁর সঙ্গে কাজ করেছিল, আজও সবার সঙ্গে তিনি যোগাযোগ রাখেন । এটাই তাঁর শিকড়ের সঙ্গে তাঁর সংযোগ । যা তাঁকে আরও আরও সুন্দর একজন মানুষ করে তোলে । আমার বন্ধুর জন্য আমি গর্বিত ।’’
Published by: Simli Raha
First published: June 27, 2020, 9:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर