Dilip Kumar Health Update: কেমন আছেন দিলীপ কুমার? হোয়াটসঅ্যাপের তথ্যে বিশ্বাস না করার আর্জি অভিনেতার পরিবারের

দিলীপ কুমার ও সায়রা বানু।

রবিবার সারাদিনই বলিউডের প্রবীণ অভিনেতা দিলীপ কুমারের (Dilip Kumar) শারীরিক পরিস্থিতি (Dilip Kumar Health Update) নিয়ে চিন্তায় ছিলেন ভক্তরা।

  • Share this:

    #মুম্বই: রবিবার সারাদিনই বলিউডের প্রবীণ অভিনেতা দিলীপ কুমারের (Dilip Kumar) শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তায় ছিলেন ভক্তরা। রবিবার রাতে দিলীপ কুমারের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকেই তাঁর শারীরিক অবস্থায় খোঁজ দেওয়া হয়েছে। সেখানে পরিষ্কার লেখা হয়েছে, ৯৮ বছরের অভিনেতা স্থিতিশীল রয়েছেন। ফ্যানেদেরকে হোয়াটসঅ্যাপের ফরওয়ার্ডে বিশ্বাস না করার আর্জি জানানো হয়েছে সেই ট্যুইটে। দিলীপ কুমারের এই ট্যুইটার হ্যান্ডেল অভিনেতার অফিশিয়াল দল বা অনেক সময়ই স্ত্রী সায়রা বানু (Saira Banu) ব্যবহার করেন। প্রায় নিয়মিতই ফ্যানেদের উদ্দেশ্যে অভিনেতার শারীরিক পরিস্থিতির খোঁজ দেওয়া হয় সেখানে।

    রবিবার সকালে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে দিলীপ কুমারকে ভর্তি করা হয়েছিল। শনিবার রাত থেকেই তাঁর শ্বাসকষ্টের শুরু হওয়ায় রবিবার সকালেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ফের রাতেই ট্যুইট করে অভিনেতার আসল শারীরিক পরিস্থিতির কথা জানানো হয়। কারণ, সোশ্যাল মিডিয়ায় দিলীপ কুমারকে নিয়ে নানা গুজব ছড়িয়ে পড়তে শুরু করেছিল। রবিবার রাতের সেই ট্যুইটে আরও লেখা হয়েছে, 'সাব স্থিতিশীল রয়েছেন। ধন্যবাদ আপনাদের দুয়া ও প্রার্থনার জন্য। চিকিৎসকদের মতে, ২-৩ দিনে বাড়ি ফিরবেন তিনি। ইনশাল্লাহ।'

    রবিবার সকালে নন-কোভিড হাসপাতালে ৯৮ বছরের অভিনেতাকে ভর্তি করা হয়। সকালে ট্যুইটে জানানো হয়, 'শ্বাসকষ্টের জন্য রুটিন চেক-আপে নন-কোভিড পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি হয়েছেন। পরীক্ষা করা হবে তাঁর। তাঁর শ্বাসকষ্ট হচ্ছিল কিছুদিন ধরেই। ডক্টর নীতিন গোখলের নেতৃত্বে একটি চিকিৎসকের দল তাঁকে দেখছে। সাবের জন্য প্রার্থনা করুন এবং সাবধানে থাকুন।' রাতে জানা যায়, বুকে জল জমেছে দিলীপ কুমারের। তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

    গত মাসে রুটিন চেকআপের জন্য এই হাসপাতালেই ভর্তি হয়েছিলেন প্রবীণ অভিনেতা। তবে পরীক্ষা-নিরীক্ষার পর দ্রুতই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। গত বছর মার্চে দেশজুড়ে লকডাউন জারি হওয়ার পর দিলীপ কুমার ও সায়রা বানু জানিয়েছিলেন যে, করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁরা সম্পূর্ণ আইসোলেশন ও কোয়ারেন্টিনে রয়েছেন। পৃথক পৃথক পোস্টে সোশ্যাল মিডিয়ায় তাঁরা অনুরাগীদের যত দূর সম্ভব বাড়িতে থাকার আবেদন জানিয়েছিলেন।

    Published by:Raima Chakraborty
    First published: