Kareena Kapoor Khan: রাজ কাপুরের দেওয়া নাম পছন্দ হয়নি ববিতার! বহু খুঁজে হল বদল! করিনা কাপুরের আসল নাম জানুন...

Kareena Kapoor Khan: রাজ কাপুরের দেওয়া নাম পছন্দ হয়নি ববিতার! বহু খুঁজে হল বদল! করিনা কাপুরের আসল নাম জানুন...

করিনা কাপুর খান। ফাইল ছবি।

আসলে দু'জনেই জন্মেছিলেন গণেশ পুজোর সময়ে। গণপতির দুই স্ত্রী হলেন ঋদ্ধি ও সিদ্ধি। তাই বাড়ির মেয়েদের এই রকম নাম রাখা হয়েছিল।

  • Share this:

#মুম্বই: রাজ কাপুরের (Raj Kapoor) বিস্তৃত পরিবারের প্রত্যেকের নাম যেমন খুব আকর্ষণীয়, তেমনই তাঁদের সবার ডাকনামও খুব আকর্ষণীয়। রণধীর কাপুরের (Randhir Kapoor) ডাকনাম যেমন ডাব্বু (Daboo)। আবার প্রয়াত ঋষি কাপুর (Rishi Kapoor) ও রাজীব কাপুরের (Rajiv Kapoor) ডাকনাম ছিল যথাক্রমে চিন্টু (Chintoo) এবং চিম্পু (Chimpu)। পরের প্রজন্মের ছেলেমেয়েদেরও মজাদার ডাকনাম রাখার এই চল বন্ধ হয়নি। সবাই জানেন করিশমা কাপুরের (Karishma Kapoor) ডাকনাম হল লোলো (Lolo) এবং করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) ডাকনাম হল বেবো (Bebo)।

১৯৮০ সালে কাপুর পরিবারে দুই কন্যাসন্তান জন্মগ্রহণ করে। একজন হলেন ঋষি কাপুর ও নীতু কাপুরের (Neetu Kapoor) কন্যা। ঠাকুরদা রাজ কাপুর ঋষি-কন্যার নাম রাখেন ঋদ্ধিমা (Riddhima Kapoor)। ঋদ্ধিমার জন্মের এক সপ্তাহ পরেই জন্ম নেন রণধীর ও ববিতা কাপুরের (Babita kapoor) কনিষ্ঠ কন্যা। রাজ কাপুরের ইচ্ছানুসারে ঋদ্ধিমার নামের সঙ্গে মিলিয়ে সেই মেয়ের নাম রাখা হয় সিদ্ধিমা (Siddhima Kapoor)। আসলে দু'জনেই জন্মেছিলেন গণেশ পুজোর সময়ে। গণপতির দুই স্ত্রী হলেন ঋদ্ধি ও সিদ্ধি। তাই বাড়ির মেয়েদের এই রকম নাম রাখা হয়েছিল।

কিন্তু মেয়ের মা ববিতার এই নাম পছন্দ হয়নি। তিনি রাশিয়ান ঔপন্যাসিক লিও তলস্তয়ের ( Leo Tolstoy) লেখা উপন্যাস আনা কারেনিনা’র (Anna Karenina) দ্বারা অনুপ্রাণিত হয়ে মেয়ের নাম রাখেন করিনা। ভালো নাম রাখার পর করিনার ডাকনাম বেবো রাখেন তাঁর বাব রণধীর কাপুর। একটি চ্যাট শোয়ে নিজেই নিজের নাম রহস্য ফাঁস করেন করিনা। তিনি বলেন যে বাবা এমন একটা নাম খুঁজছিলেন যেটা তাঁর দিদি করিশমার ডাকনাম লোলোর সঙ্গে মেলে। এমনকি করিশমার ডাকনাম লোলো রাখার পিছনেও একটি কাহিনি আছে। করিনা জানান, সিন্ধিতে মিষ্টি রুটিকে লোলি বলা হয়। সেই থেকেই করিশমার এই নাম রাখা হয়েছিল।

ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে দ্বিতীয়বার মা হয়েছেন করিনা। তাঁর আর সইফ আলি খানের (Saif Ali Khan) বাড়িতে এসেছে আরও একটি পুত্রসন্তান। তাঁকে দেখতে নাকি একদম দাদা তৈমুরের (Taimur Ali Khan) মতোই, জানিয়েছেন দাদু রণধীর কাপুর। সোশ্যাল মিডিয়ায় ভক্ত ও শুভানুধ্যায়ীদের ধন্যবাদ জানিয়ে একটি বার্তাও দেন সইফ। তবে এখনও পর্যন্ত ছোট ছেলের নাম খান দম্পতি কী রেখেছেন, সেটা জানা যায়নি। এর আগে তৈমুরের নাম নিয়ে বিতর্ক দেখা দেওয়ায় তাঁরা সতর্ক হয়ে গিয়েছেন বলে ইন্ডাস্ট্রির অভিমত।

Published by:Shubhagata Dey
First published:

লেটেস্ট খবর