Sushant Singh Rajput: সুশান্তের জীবন নিয়ে ছবির মুক্তিতে বাধা নেই, অভিনেতার বাবার আবেদন খারিজ আদালতে

সুশান্ত সিং রাজপুত।

সুশান্তের (Sushant Singh Rajput) জীবন নিয়ে বলিউডে একাধিক ছবি তৈরিরও কথা শোনা গিয়েছে। তেমনই একটি ছবি 'ন্যায়: দ্য জাস্টিস' (Nyay: The Justice) মুক্তি পাওয়ার কথা আগামীকাল, ১১ জুন ২০২১-এ।

  • Share this:

    #মুম্বই: গত বছর ১৪ জুন নিজের ফ্ল্যাট থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের  (Sushant Singh Rajput) দেহ উদ্ধার হয়েছিল। তার পর থেকে বহু বিতর্ক সামনে এসেছে। এই মৃত্যু খুন না আত্মহত্যা তা নিয়ে বিস্তর জলঘোলাও হয়েছে। সুশান্তের জীবন নিয়ে বলিউডে একাধিক ছবি তৈরিরও কথা শোনা গিয়েছে। তেমনই একটি ছবি 'ন্যায়: দ্য জাস্টিস' (Nyay: The Justice) মুক্তি পাওয়ার কথা আগামীকাল, ১১ জুন ২০২১-এ। সেই ছবি মুক্তির বিরোধিতা করে আদালতে আবেদন করেছিলেন সুশান্তের বাবা কৃষ্ণ কিশোর সিং। তবে দিল্লি হাইকোর্ট বৃহস্পতিবার সেই আবেদন খারিজ করে দিয়েছে। এই ছবি সুশান্তের জীবনের উপর তৈরি করা হয়েছে।

    সুশান্তের বাবা কে কে সিং, আদালতে দাবি করেছিলেন, পরিবারের কোনও সম্মতি ছাড়াই এই ছবির শ্যুটিং করা হয়েছে। এমনকী এই ছবিতে সুশান্ত আত্মহত্যাই করেছেন বলে দেখানো হয়েছে, যা অতিরঞ্জিত বলে মনে করে পরিবার। যেহেতু সুশান্তের মামলা এখনও বিচার্য রয়েছে, তাই এই ছবির মুক্তিতে যেন নিষেধাজ্ঞা দেওয়া হয় বলে আবেদন করেছিলেন সুশান্তের বাবা। তবে সেই আবেদন খারিজ করে দিয়েছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি সঞ্জীব নারুলা।

    প্রযোজক এবং পরিচালক পক্ষের আইনজীবী এ পি সিংহ আদালতের এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত। তাঁর কথায়, 'আমাদের কাছে আদালতের এই পদক্ষেপ খুবই আনন্দের। আজ আমরা জিতেছি। এই জয় শুধু আমার নয়। যে প্রযোজক এবং পরিচালকরা সমাজকে সঠিক পথ দেখানোর জন্য ছবিগুলি তৈরি করেছেন, এই জয় তাঁদের সকলের।'

    এই 'ন্যায়: দ্য জাস্টিস' ছাড়াও বলিউডে সুশান্তকে নিয়ে একাধিক ছবির পরিকল্পনা করা হয়েছে। 'সুইসাইড অর মার্ডার', 'আ স্টার ওয়াস লস্ট', 'শশাঙ্ক' এবং একটি ক্রাউড ফান্ডিং করেও ছবি তৈরি করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: