• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Deepika Padukone: করোনা-কালে মানুষের পাশে এবার দীপিকা! মানসিক স্বাস্থ্য খারাপ হলেই ফোন করতে পারেন এই নম্বরে

Deepika Padukone: করোনা-কালে মানুষের পাশে এবার দীপিকা! মানসিক স্বাস্থ্য খারাপ হলেই ফোন করতে পারেন এই নম্বরে

দীপিকা পাডুকোন

দীপিকা পাডুকোন

নিজের Instagram প্রোফাইল থেকে এদিন মানসিক স্বাস্থ্যের গুরুত্বের উপরে জোরও দেন দীপিকা।

  • Share this:

#মুম্বই: করোনার দ্বিতীয় ওয়েভ শুরু হিয়ে গিয়েছে ভারতে। লাফিয়ে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুহারও। অতিমারির সময়ে প্রবল চাহিদা অক্সিজেন-সহ বাদবাকি নানা প্রাণদায়ী সামগ্রীর। বি-টাউনের সেলিব্রিটিদের অনেকেই এই সময় পাশে দাঁড়াচ্ছেন সাধারণ নাগরিকদের। নিজের সামাজিক নেট মাধ্যম ব্যবহার করে ছড়িয়ে দিচ্ছেন প্রয়োজনীয় নম্বর। যে নম্বরে ফোন করলে অক্সিজেন অথবা হাসপাতালের বেডের হদিশ মিলতে পারে৷ এবার সেই তালিকায় সংযোজিত হল নতুন নাম। দীপিকা পাডুকোন (Deepika Padukone)।

নিজের সামাজিক নেট মাধ্যম ব্যবহার করে, জনপ্রিয় এই অভিনেত্রী ও প্রকাশ পাডুকোনের ( Prakash Padukone) কন্যা ছড়িয়ে দিলেন অতি-প্রয়োজনীয় কিছু নম্বর। তবে অক্সিজেন বা হাসপাতালের বেড নয়, দীপিকা ছড়িয়ে দিলেন মানসিক স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য গুরুত্বপূর্ণ নম্বর। বলা বাহুল্য, প্রতিটি নম্বরই যথাযথ ভাবে প্রতিপাদিত। নিজের Instagram প্রোফাইল থেকে এদিন মানসিক স্বাস্থ্যের গুরুত্বের উপরে জোরও দেন দীপিকা।

নিজের আ্যকাউন্টে তিনি লেখেন, 'আমি এবং আমার পরিবার এই সমস্যার সময়ে ক্রমাগত চেষ্টা করছি ভালো থাকার। এই সময়ে আমরা যেন ভুলে না যাই, আমাদের মানসিক ভাবে ভালো থাকাটাও সমান ভাবে গুরুত্বপূর্ণ। মনে রাখতে হবে তুমি একা নও, এই কঠিন সময়ে আমরা এক সঙ্গে রয়েছি। এককাট্টা। মনে রাখবে সব সময়, আমাদের সঙ্গে আশা আছে।' এর পর হ্যাশট্যাগ দিয়ে দীপিকা লেখেন #Youarenotalone, @tillfoundation।' এর সঙ্গে সঙ্গেই দীপিকা গোলাপি রঙের ১২টি ভিন্ন ভিন্ন স্লাইডে প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ নম্বর ভাগ করে নেন।

মানসিক স্বাস্থ্য করোনা আবহে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। অতিমারির প্রকোপে সারা দেশ জুড়ে লকডাউন আর সেই লকডাউনের ফল হিসাবেই, অনেক মানুষ নিঃসঙ্গতা ও একাকিত্বে ভুগছেন। মানসিক চাপ সামলাতে না পেরে আত্মহননের পথ বেছে নিয়েছেন অনেকে। বাড়ছে তীব্র অবসাদ। মানসিক ভারসাম্য রক্ষা একান্ত প্রয়োজনীয়। সেই জায়গা থেকেই রবিবার নিজের Instagram আ্যাকাউন্ট থেকে প্রয়োজনীয় নম্বরগুলি ভাগ করে নেন দীপিকা।

তবে দীপিকা একা নন, যিনি নাগরিকদের পাশে দাঁড়ালেন। জন আব্রাহাম (John Abraham), আলিয়া ভাট (Alia Bhatt), ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), ভিকি কৌশল (Vicky Kaushal) ও তাপসী পান্নুও (Tapsee Pannu) এর আগে নাগরিকদের উদ্দেশ্যে প্রয়োজনীয় নম্বর ভাগ করে নিয়েছেন। পশাপাশি প্রত্যেকেই তাঁদের ভক্তদের উদ্দেশ্যে অনুরোধ করেছেন, নকল নম্বর থেকে দূরে থাকার জন্য!

Published by:Swaralipi Dasgupta
First published: