বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

ধর্মে আঘাত! রামায়ণের বিকৃতি! ক্ষমা চাইলেও মামলা দায়ের হল সইফ আলি খানের বিরুদ্ধে

ধর্মে আঘাত! রামায়ণের বিকৃতি! ক্ষমা চাইলেও মামলা দায়ের হল সইফ আলি খানের বিরুদ্ধে

আদিপুরুষের রাবণ চরিত্র নিয়ে সইফের একটি মন্তব্য ডেকে এনেছে বিপদ। সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাইলেও তাঁর বিরুদ্ধে এ বার মামলা দায়ের করেন জৌনপুরের এক আইনজীবী।

  • Share this:

#মুম্বই: ভূষণ কুমার প্রযোজিত ‘আদিপুরুষ’ নিয়ে বিতর্ক বেশ কিছু দিন ধরে সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয় হয়ে উঠেছে। ছবির মুখ্য অভিনেতা সইফ আলি খানের একটি মন্তব্যে নেটাগরিক থেকে সেলিব্রিটি সবাই প্রতিবাদ করেছিলেন। সেখানেই বিরতি নয়, এ বার জৌনপুরের এক উকিল মামলা দায়ের করেন অভিনেতার বিরুদ্ধে।

‘আদিপুরুষের’-এর পরিচালক হলেন ওম রাউত। এই ছবির প্রেক্ষাপট হল রামায়ণের কাহিনী। রামের ভূমিকায় দেখা যাবে দক্ষিণ ভারতীয় অভিনেতা প্রভাসকে, রাবণের চরিত্রে সইফ আলি খান এবং সীতার চরিত্রে দেখা যাবে কৃতি শ্যাননকে।

একটি ইন্টারভিউয়ে আদিপুরুষ নিয়ে কথা বলার সময় সইফ জানান, এই ছবিটি রামায়ণের কাহিনীর প্রেক্ষাপটে তৈরি হলেও রাবণের চরিত্রটিকে আলাদা মেজাজে দেখান হবে। এখানে রাবণ অনেক বেশি ‘মানবিক’। তাঁর এই মন্তব্যের পর নেটদুনিয়ায় তোলপাড় শুরু হয়। নেটাগরিকদের একাংশের দাবি রামের সীতাহরণ কোনও ভাবেই মেনে নেওয়া যায়না। ক্ষোভ উগড়ে দিয়ে অনেকেই পালটা তাঁর ধর্ম নিয়ে কটুক্তি করেন।

সইফ আরও বলেছিলেন, "এই ছবিটা বিনোদনের অংশ, তাই এর মধ্যে দর্শককে আকর্ষিত করার বিষয়গুলিও রয়েছে। আমরা চেষ্টা করছি ছবিটাকে মজাদার এবং সেই সঙ্গে গ্রহণযোগ্য করে তুলতে। রামের ভাই লক্ষণ সুর্পনকার নাক কাটতেই সীতাকে রাবণ তুলে নিয়ে গিয়েছিল, এই প্রতিশোধের ন্যায্যতা বিচার করার জন্যই আমরা ছবিটার আবেদনকে একেবারে ভিন্ন ভাবে সাজিয়েছি"।

কিন্তু অভিনেতার এই মন্তব্যকে সামনে রেখে অনেকেই বলেন, এটা বিনোদন নয়, এটা হিন্দু ধর্মকে আঘাত করা হয়েছে। হিন্দু ধর্মকে অসম্মান করা হয়েছে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠার পর সইফ ক্ষমা চেয়েছিলেন। কিন্তু তাতেও শান্তি নেই। শেষে তাঁর বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করলেন জৌনপুরের এক আইনজীবী। মামলাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (এসিজেএম) কাছে রয়েছে, সইফের এই মন্তব্যের চরম সিদ্ধান্ত জানা যাবে ২৩ ডিসেম্বর।

Published by: Somosree Das
First published: December 16, 2020, 9:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर