ফের শোকের ছায়া কাপুর পরিবারে, প্রয়াত অভিনেতা রাজীব কাপুর

ফের শোকের ছায়া কাপুর পরিবারে, প্রয়াত অভিনেতা রাজীব কাপুর
কাপুর পরিবারে ফের শোকের ছায়া। প্রয়াত ঋষি কাপুর ও রণধীর কাপুরের ছোট ভাই তথা অভিনেতা রাজীব কাপুর

কাপুর পরিবারে ফের শোকের ছায়া। প্রয়াত ঋষি কাপুর ও রণধীর কাপুরের ছোট ভাই তথা অভিনেতা রাজীব কাপুর

  • Share this:

    #মুম্বই: কাপুর পরিবারে ফের শোকের ছায়া। প্রয়াত ঋষি কাপুর ও রণধীর কাপুরের ছোট ভাই তথা অভিনেতা রাজীব কাপুর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮। হৃদরোগে আক্রান্ত হয়ে রাজীবের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

    কাপুর পরিবার সূত্রে জানা যায়, সকাল ১০টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হওয়ার পরই রাজীবকে দ্রুত চেম্বুরের ইনল্যাক্স হাসপাতালে নিয়ে যান রণধীর কাপুর। সেখানে বেলা ১২টা নাগাদ তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। হাসপাতাল থেকে প্রয়াত অভিনেতার দেহ চেম্বুরে তাঁর বাসভূমিতে নিয়ে আসা  হয়েছে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ঋষি কাপুরের স্ত্রী নীতু কাপুর-সহ বলিউডের বহু তারকা।


    ১৯৮৩ সালে এক জান হ্যায় হাম (Ek Jaan Hain Hum) সিনেমার দিয়ে বলিউডে পা রাখেন রাজীব। ১৯৮৫ সালে বাবা রাজ কাপুরের (Raj Kapoor) পরিচালনায় রাম তেরি গঙ্গা ময়লি (Ram Teri Ganga Maili)-তে অভিনয়ের মাধ্যমে খ্যাতির শীর্ষে আসেন।  লাভার বয় (১৯৮৫), আসমান (১৯৮৪), জবরদস্ত (১৯৮৫), হাম তো চলে পরদেশ (১৯৮৮) জিম্মেদার (১৯৯০)-সহ একাধিক ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে দর্শকদের মন জিতে নেন ঋষি  ও রণধীরের ছোট ভাই।

    তবে ১৯৯০ সালের পর অভিনয় থেকে সরে আসেন রাজীব কাপুর। এর পর পুরোপুরি ভাবে সিনেমা পরিচালনা ও প্রযোজনার কাজ শুরু করেন। প্রযোজক হিসেবেও একাধিক সিনেমা করেছেন । তাঁর প্রযোজনায় প্রথম ছবি ছিল হেনা (Henna)। সিনেমাটির পরিচালনা করেছিলেন ভাই রণধীর কাপুর। অভিনয় করেছিলেন ঋষি কাপুর। এর পর আ আব লওট চলে (Aa Ab Laut Chalen) ও প্রেম গ্রন্থ (Prem Granth) ছবির প্রযোজনাও করেন রাজীব। উল্লেখ্য, প্রেম গ্রন্থ সিনেমার মধ্য দিয়ে পরিচালক হিসেবে ডেবিউ করেন তিনি। এই সিনেমাতেও মুখ্য চরিত্রে দেখা যায় ঋষি কাপুরকে।

    ২৮ বছরের বিরতির পর ফের বড় পর্দায় ফিরেছিলেন তিনি। আশুতোষ গোয়াড়িকরের (Ashutosh Gowariker) তুলসিদাস জুনিয়র (Toolsidas Junior) ছবিতে দেখা যাবে তাঁকে। গত বছর ডিসেম্বরেই প্রকাশ্যে আসে এই ছবির কথা। এই স্পোর্টস ড্রামায় সঞ্জয় দত্তের (Sanjay Dutt) সঙ্গে অভিনয় করতে দেখা যাবে রাজীব কাপুরকে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    লেটেস্ট খবর