• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD BOLLYWOOD ACTOR ARJUN KAPOOR SAID THAT HE GAINED WIIGHT AFTER HIS PARENTS GOT DIVORCED SWD TC

বাবা-মায়ের ডিভোর্সে বড় ক্ষতি হয়েছিল, জন্মদিনে সেই রহস্য ফাঁস করলেন অর্জুন কাপুর

Photo- File

১০ বছর বয়সে তাঁর বাবা বনি কাপুরের (Boney Kapoor) সঙ্গে বিবাদ বিচ্ছেদ হয় মা মোনা শৌরির (Mona Shourie)।

  • Share this:

#মুম্বই: আগে ওজন বেশি থাকলেও আজকাল বলিউডে কেরিয়ার শুরু করার আগে ঝরঝরে ফিগার করার নজির প্রায়ই দেখা যায়। সারা আলি খান (Sara Ali Khan), সোনম কাপুর আহুজা (Sonal Kapoor Ahuja) থেকে আলিয়া ভাট (Alia bhatt)- সকলেই কেরিয়ারের জন্য ওজন কমিয়ে নিজেদের আকর্ষণীয় করে তুলেছেন। সেই তালিকায় রয়েছেন অভিনেতা অর্জুন কাপুরও (Arjun Kapoor) রীতিমতো ৫০ কেজি ওজন কমিয়ে বলিউডে পা রেখেছিলেন এই অভিনেতা। তবে নিজের ওজন কমানোর সময় পর্দায় হৃতিক রোশনের (Hrithik Roshan) সিক্স প্যাক দেখে যথেষ্টই হতাশ হতেন অর্জুন। যে কথা জানা গেল নায়কের জন্মদিনে, সেই সঙ্গে উঠে এল কী ভাবে ওজন গিয়ে ঠেকেছিল ১৪০ কেজির ঘরে, সেই তথ্যও!

অর্জুন কাপুরের জন্য সিনেমায় প্রবেশ করা খুব একটা সহজ কাজ ছিল না! ছোটবেলা থেকেই অর্জুনের খানিকটা মেদবহুল চেহারা ছিল৷ এবিষয়ে অনুপম খেরের (Anupam Kher) শো-এর একটি পর্বে অর্জুন ৫০ কেজি ওজন কমানোর বিষয়ে তাঁর দীর্ঘ পরিশ্রম নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, "আমি ১৪০ কেজির ছিলাম। সলমন খান আমাকে উৎসাহ দেন যে আমি একজন অভিনেতা হতে পারি। তিনি বলেন যে আমার ভিতর থেকে সম্পূর্ণ অন্য একজন মানুষকে তিনি সামনে নিয়ে আসবেন"!

নিজের ওজন বাড়ার পিছনে বাবা-মায়ের বিচ্ছেদও একটি বড় কারণ বলে জানান অর্জুন। ১০ বছর বয়সে তাঁর বাবা বনি কাপুরের (Boney Kapoor) সঙ্গে বিবাদ বিচ্ছেদ হয় মা মোনা শৌরির (Mona Shourie)। যার জন্য স্কুলে তাঁকে উত্ত্যক্ত করা হত বলে তিনি স্কুলে যাওয়াও বন্ধ করে দিয়েছিলেন। অবসাদে তিনি ঘরে বসে বেশি পরিমাণে খেতেন। কিশোর বয়সে খাবারের মধ্যেই তিনি সান্ত্বনা খুঁজে পেতেন। তাঁর মাও সে সময় নিজের জীবন সংগ্রামে ব্যস্ত ছিলেন বলে তাঁকে বেশি খাওয়ার জন্য খুব একটা বারণ করেননি।

যদিও অর্জুন যখন অভিনেতা হওয়ার সিদ্ধান্ত নেন তখন তাঁর মাও তাঁকে উৎসাহ দেন। সে সময় ওজন কমানোর জন্য অর্জুন চার বছর বাড়িতে ছিলেন। এপ্রসঙ্গে খানিকটা কৌতূকের স্বরেই তিনি বলেন, "ওজন কমাতে চার বছর নিয়েছে, আমার মতো এমন বিলাসিতা বোধহয় আর কেউ করেননি"!

ওজন কমানোর জন্য অর্জুন অভিনেতা সলমন খানের (Salman Khan) সাহায্য নিয়েছিলেন। শরীরের দিকে নজর দিতে হলেই অবশ্যই ধৈর্যশীল হতে হবে বলে জানিয়েছেন অর্জুন। তাঁর মতে, "সকলেই ব্যস্ত কিন্তু আপনি যদি নিজেকে ভালোবাসেন, আপনার নিজের জন্য সময় বার করতেই হবে। তিন মাসের জন্য ওয়ার্কআউট করে কেউ বলতে পারেন না যে তাঁর শরীর গঠন করা হয়ে গিয়েছে। নিয়মিত শরীরচর্চা করা একটা লাইফস্টাইল, এটা একটা সিদ্ধান্ত যা কখনও ত্যাগ করা যায় না।" তবে ওজন কমানোর সময় তিনি সব সময়ই যে অনুপ্রাণিত থাকতেন এমনটাও নয়। অনেক সময়ই তিনি আত্মবিশ্বাস হারিয়ে ফেলতেন। সেরকমই টিভিতে অভিনেতা হৃতিক রোশনের সুঠাম চেহারা দেখে হতাশাগ্রস্ত হতেন অর্জুন। এপ্রসঙ্গে তিনি বলেন, আমি হৃতিক রোশনকে সিক্স প্যাক নিয়ে টিভিতে নাচতে দেখতাম আর আমি আমার ভুঁড়ি নিয়ে বসে থাকতাম, ভাবতাম, আমার দ্বারা এসব হবে না।"

প্রসঙ্গত, শনিবার ৩৬ বছরে পা দিলেন অভিনেতা অর্জুন কাপুর। সম্প্রতি এই বলিউড অভিনেতা সন্দীপ অউর পিঙ্কি ফরার (Sandeep Aur Pinky Faraar) এবং সর্দার কা গ্র্যান্ডসন (Sardar Ka Grandson)-এর মতো সিনেমায় অভিনয়ের জন্য দর্শকের প্রশংসা পেয়েছেন। একইসঙ্গে অর্জুনের হাতে সইফ আলি খানের (Saif Ali Khan) সঙ্গে ভূত পুলিশ (Bhoot Police) এবং জন আব্রাহামের (John Abraham) সঙ্গে এক ভিলেন ২ (Ek Villain 2) সহ বেশ কিছু সিনেমাও রয়েছে।

Published by:Swaralipi Dasgupta
First published: