Coronavirus: ১৯৯৭ সালে করোনার 'খোঁজ' ছিল ববি দেওলের কাছে, ছবিই প্রমাণ!

Coronavirus: ১৯৯৭ সালে করোনার 'খোঁজ' ছিল ববি দেওলের কাছে, ছবিই প্রমাণ!

১৯৯৭ সালে 'অওর পেয়ার হো গয়া' ছবির দৃশ্যে ববি ও ঐশ্বর্য।

'দ্য ইন্ডিয়ান মিমস' নামের একটি গোষ্ঠী সম্প্রতি ইনস্টাগ্রামে ববি দেওলকে নিয়ে তৈরি করা কয়েকটি ভিডিও মিম শেয়ার করেছে। সেখানেই দেখা গিয়েছে, ১৯৯৭ সালে 'অওর পেয়ার হো গয়া' ছবিতে সহ-অভিনেত্রী ঐশ্বর্য রাইয়ের নাকে সোয়্যাব পরীক্ষার কাঠি ঢোকাচ্ছেন ববি।

  • Share this:

    #মুম্বই: কে জানত, ২০২০ সাল থেকে সামাজিক দূরত্ব, বার বার হাত ধোওয়া, মাস্ক পরা, করোনাভাইরাস, করোনাবিধি, দূরত্ববিধি, আর টি পি সি আর, কোয়ারেন্টিন-- এই শব্দগুলি আমাদের জীবনের সঙ্গী হয়ে দাঁড়াবে? করোনার দাপটের চোটে নিউ নর্ম্যালেই আমরা এখন অভ্যস্ত হয়ে পড়েছি। কিন্তু ববি দেওল গত বছর নয়, করোনার কথা 'জানতেন' ১৯৯৭ সাল থেকে! অবাক হচ্ছেন? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার কয়েকটি ভিডিও ক্লিপ কিন্তু তেমনটাই প্রমাণ দিচ্ছে।

    'দ্য ইন্ডিয়ান মিমস' নামের একটি গোষ্ঠী সম্প্রতি ইনস্টাগ্রামে ববি দেওলকে নিয়ে তৈরি করা কয়েকটি ভিডিও মিম শেয়ার করেছে। সেখানেই দেখা গিয়েছে, ১৯৯৭ সালে 'অওর পেয়ার হো গয়া' ছবিতে সহ-অভিনেত্রী ঐশ্বর্য রাইয়ের নাকে সোয়্যাব পরীক্ষার কাঠি ঢোকাচ্ছেন ববি। আবার সানি দেওলের সঙ্গে একটি ছবিতে ববির মুখে শোনা গিয়েছে, 'আমার হাত ধোরো না, যদি আমিও এই অসুখে আক্রান্ত হয়ে পড়ি'! এই ভিডিও ক্লিপগুলিতে ববির মুখের ডায়লগের সঙ্গে বর্তমান পরিস্থিতির মিল খুঁজে পেয়েই সেগুলি মিম তৈরি করা হয়েছে। আর এমন ভিডিও এই করোনাকালে ভাইরাল না হয়ে পারে?

    ববি দেওলের এই ভিডিও মিমগুলি নেটিজেনও নিজের মনের মতো করে ব্যাখ্যা করে শেয়ার করছেন। ফলে সহজেই তা নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই বলছেন, 'এই জন্যই আমরা ঈশ্বর ববির উপর এতটা নির্ভর করি'। আবার অনেকের কথা, 'করোনা আবিষ্কারের আগেই ববি জানতেই এই ভাইরাসের কথা'।

    তবে এই প্রথম নয়। 'লর্ড ববি' নামে এর আগেও মিম তৈরি করে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ক্রিকেটের আম্পায়ারের নানা ভঙ্গিমায় নাচ করার জন্য 'লর্ড ববি আম্পায়ার' হিসেবেও ভিডিও ভাইরাল হয়েছিল আগে।

    Published by:Raima Chakraborty
    First published: