কৃষ্ণসার হত্যা মামলায় সোনালি , সেফ আলি খানদের মুক্তির রায়ের বিরুদ্ধে আবেদন, নোটিশ আদালতের

Bangla Editor | News18 Bangla
Updated:May 20, 2019 03:56 PM IST
কৃষ্ণসার হত্যা মামলায় সোনালি , সেফ আলি খানদের মুক্তির রায়ের বিরুদ্ধে আবেদন, নোটিশ আদালতের
photo source: collected
Bangla Editor | News18 Bangla
Updated:May 20, 2019 03:56 PM IST

#রাজস্থান: কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় ফের তলব করা হল ‘হাম সাথ সাথ হ্যায়’ তারকাদের। ২০ মে, সোমবার, রাজস্থান হাইকোর্টের যোধপুর বেঞ্চের তরফে ফের আইনি নোটিস পাঠানো হল সইফ আলি খান, সোনালি বেন্দ্রে, নীলম, টাবু ও দুষ্মন্ত সিংকে। রাজস্থান হাইকোর্টের বিচারক মনোজ গর্গের বিচারাধীন একটি সিঙ্গল বেঞ্চ নতুন করে আইনি নোটিস পাঠায়। মামলার পরবর্তী শুনানি ৮ সপ্তাহ পরে।

১৯৯৮ সালে যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিং করতে গিয়ে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ ওঠে ছবির কয়েকজন অভিনেতা ও অভিনেত্রীর বিরুদ্ধে। তালিকায় ছিলেন সলমন খান, টাবু, সোনালি বেন্দ্রে, নীলম ও সইফ আলি খান। এই মামলায় একমাত্র দোষী সাব্যস্ত হন সলমন খান। বাকিদের বেকসুর খালাস করে নিম্ন আদালত। গত বছর ৫ এপ্রিল বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী সলমনের শাস্তি হয়েছিল। সেসময় যোধপুর আদালত সলমনের পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়। সঙ্গে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়। যদিও দু’রাতের বেশি জেলের ভিতর কাটাতে হয়নি সলমনকে। দু’দিনেই ৫০ হাজার টাকার ব্যক্তিগত জামিনে ছাড়া পেয়ে যান তিনি।

রাজস্থানের নিম্ন আদালত টাবু, সোনালি বেন্দ্রে, নীলম ও সইফ আলি খানকে নির্দোষ ঘোষণা করলেও রাজস্থান সরকার এই নির্দেশ মানতে পারেনি। সরকারের তরফে আপিল করা হয় রাজস্থান হাই কোর্টে। সেই কারণেই হাই কোর্টের তরফে সইফ আলি খান, সোনালি বেন্দ্রের, নীলম কোঠারি, টাবু ও দুষ্মন্ত সিংকে নোটিস পাঠানো হয়েছিল। এবার ফের নতুন করে আইনি নোটিস পাঠানো হল তারকাদের।

First published: 03:56:58 PM May 20, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर