corona virus btn
corona virus btn
Loading

'গুলাবো সিতাবো'-তে অমিতাভের সঙ্গে কাজের অভিজ্ঞতা জানালেন আয়ুষ্মান খুরানা !

'গুলাবো সিতাবো'-তে অমিতাভের সঙ্গে কাজের অভিজ্ঞতা জানালেন আয়ুষ্মান খুরানা !
photo source Instagram

অমিতাভের 'হাম' ছবিটি দেখেই অভিনয়ের কথা ভেবেছিলেন অয়ুষ্মান !

  • Share this:

#মুম্বই: অ্যামাজন প্রাইমে দেখানো শুরু হয়েছে অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানা অভিনীত ছবি, 'গুলাবো সিতাবো'। এই ছবিতে একদম সাধারণ মানুষের জীবনের গল্প তুলে ধরা হয়েছে। তবে অমিতাভের মেক-আপ দেখে বোঝার উপায় নেই ইনি বিগবি। আর সেইরকম তাঁর অভিনয়। অমিতাভের বাড়িতে ভাড়া থাকেন অয়ুষ্মান। ভাড়াটিয়ার সঙ্গে প্রায়ই ঝামেলায় মাতেন বিগবি । সব রাগ যেন আয়ুষ্মানের ওপর। খুব সুন্দর করে সাজানো হয়েছে এই ছবির প্লট। মানুষের মনে এই ছবি নিয়ে উত্তেজনা ছিলই।

আয়ুষ্মান খুরানা তাঁর কাজের অভিজ্ঞতা শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। 'গুলাবো সিতাবো'র একটি শ্যুটিং দৃশ্য পোস্ট করে তিনি লিখেছেন, " যখনই আমাদের দেশের কোনও যুবক অভিনয় করতে চায় বা অভিনয় জগতে পা রাখে, তাদের আইডিয়াল বা ইন্সপিরেসেন হন অমিতাভ বচ্চন। আমার লাস্ট ছবিতে একটা সংলাপ ছিল, যে বচ্চন তৈরি হয় না, বচ্চন তো ব্যস হয়। ছোটবেলায় চন্ডিগড়ে বড় পর্দায় আমি বচ্চনের সিনেমা 'হাম' দেখেছিলাম। ওই ছবি আমার শরীরের রক্ত গরম করে দিয়েছিল, আর সেই জন্যই আজ আমি অভিনেতা। আমার প্রথম টিভির জন্য শ্যুট হয়েছিল সেই জায়গায় যেখানে অমিতাভজির 'চুম্মা চুম্মা' গানের শ্যুট হয়েছিল। ওই দিন আমার, 'আমি এসে গেছি' মনে হয়েছিল।যদি সেই সময় আমার এই হাল ছিল তাহলে আপনারা বুঝতে পারছেন আমি কোন অনুভূতির মধ্যে দিয়ে যাচ্ছি। 'গুলাবো-সিতাবো'তে আমার সামনে এমন একজন ছিল, আর ছবির চরিত্র এমন ছিল যে আমাদের একজন আর একজন অনেক সহ্য করতে হবে। তবে আমার এত ক্ষমতাই নেই যে আমি সেই অভিনেতার সামনে কিছু বলতে পারি। তিনি আমার সামনে আছেন, আমি তাঁর সঙ্গে কাজ করছি, এটা ভাবলেই আমার রোমাঞ্চ হত। আর এই সমস্ত কিছুর জন্য আমি সুজিতদাকে ধন্যবাদ জানাবো। উনি আমাকে অমিতাভ বচ্চনের সঙ্গে এক ফ্রেমে কাজ করার সুযোগ করে দিয়েছেন। দাদা আপনি আমার গুরু। আপনার হাত ধরেই আমি এত দূর আসতে পেরেছি। একশোটা জন্ম কুরবান করতে পারি আমি এই একটা জন্মের জন্য। অমিতাভজির সঙ্গে কাজ করতে পেরেছি, এটা আমার জীবনের সব থেকে বড় পাওয়া।"

এই পোস্টে আয়ুষ্মান নিজের জীবনের এমন স্বপ্ন সত্যি হওয়ার কথা লিখেছেন, যা সব অভিনেতারই স্বপ্ন হয়ে থাকে।

 
View this post on Instagram
 

जब भी हमारे देश में कोई नौजवान अभिनय के क्षेत्र में कदम रखना चाहता है तो उसका ध्येय होता है अमिताभ बच्चन। मेरी आख़िरी फ़िल्म में एक dialogue था कि बच्चन बनते नहीं है, बच्चन तो बस होते हैं। जब मैंने बचपन में चंडीगढ़ के नीलम सिनमा में “हम” देखी थी और बढ़े से बच्चन को बढ़े से पर्दे पर देखा था तो शरीर में ऐसी ऊर्जा उत्पन्न हुई जिसने मुझे अभिनेता बनने पर मजबूर कर दिया। मेरा पहला tv शूट मुकेश मिल्ज़ में हुआ था और यही वो जगह थी जहां जुम्मा चुम्मा दे दे शूट हुआ था। उस दिन मुझे I have arrived वाली feeling आ गयी थी। अगर तब यह हाल था तो आज आप सोच सकते होंगे मैं किस अनुभूति से गुज़र रहा होऊँगा। गुलाबो सिताबो में मेरे सामने बतौर ‘सह’ कलाकार यह हस्ती खड़ी थी और किरदारों की प्रवृति ऐसी थी की हमें एक दूसरे को बहुत ‘सहना’ पड़ा। वैसे असल में मेरी क्या मजाल की मैं उनके सामने कुछ बोल पाऊँ। इस विसमयकारी अनुभव के लिए मैं शूजित दा का धन्यवाद करना चाहूँगा की उन्होंने मुझे अमिताभ बच्चन जैसे महानायक के साथ एक फ़्रेम में दिखाया है। दादा आप मेरे गुरू हैं, आपका हाथ थाम कर यहाँ तक पहुँचा हूँ। “सौ जन्म क़ुर्बान यह जन्म पाने के लिए, ज़िंदगी ने दिए मौक़े हज़ार हुनर दिखाने के लिए।” -आयुष्मान Catch #GiboSiboOnPrime today!

A post shared by Ayushmann Khurrana (@ayushmannk) on

Published by: Piya Banerjee
First published: June 12, 2020, 9:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर