Abhishek Bachchan: ঠিক করেছিলেন বলিউড ছেড়ে দেবেন, কার পরামর্শে অভিনয়ে টিকে থাকলেন অভিষেক বচ্চন

Abhishek Bachchan: ঠিক করেছিলেন বলিউড ছেড়ে দেবেন, কার পরামর্শে অভিনয়ে টিকে থাকলেন অভিষেক বচ্চন

সেই পরিস্থিতিতে বাবা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) তাঁর মনোবল জোগাতে পাশে দাঁড়ান।

সেই পরিস্থিতিতে বাবা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) তাঁর মনোবল জোগাতে পাশে দাঁড়ান।

  • Share this:

#মুম্বই: বচ্চন পরিবারের সদস্য তথা জুনিয়র বচ্চন অভিষেক (Abhishek Bachchan)-এর পক্ষে ভারতীয় চলচ্চিত্র জগতে নিজের জন্য জায়গা তৈরি করার রাস্তাটা কখনই সহজ ছিল না। রিফিউজি (Refugee) সিনেমার পর সব সিনেমা ফ্লপের খাতায় নাম লেখায়। এমনকি বলিউড কেরিয়ার নিয়ে তাঁকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছিল বিভিন্ন সময়ে। অভিনেতা অকপটে স্বীকারও করেছেন যে তিনি এমন একটি জায়গায় পৌঁছে গিয়েছিলেন, যেখানে তিনি প্রায় অভিনয় জীবন ছেড়ে দেওয়ার সিন্ধান্ত নেন এবং পাশাপাশি এটাও ভাবেন যে অভিনয় তাঁর জন্য নয়।

কিন্তু সেই পরিস্থিতিতে বাবা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) তাঁর মনোবল জোগাতে পাশে দাঁড়ান। অমিতাভ বচ্চনের পরামর্শই তাঁকে আবার নতুন করে শুরু করার জন্য একটি রসদ জুগিয়েছিল। তিনি ছেলেকে বলেছিলেন, ' হাতের সামনে সব কিছু সহজেই পেয়ে যাবে বলে আমি তোমাকে বড় করিনি। প্রতি দিন সকালে উঠে প্রখর সূর্যের নিচেই তোমাকে জমি খুঁজে পেতে লড়াই করতে হবে। অভিনেতা হিসেবে তুমি দিন দিন উন্নতি করছো। ছোট বড় যে ধরনেরই কাজই পাবে, সেটাই নেবে। দেখবে সব ঠিক হয়ে গিয়েছে।‘

আরজে সিদ্ধার্থ কানন (RJ Siddharth Kanan) এর সঙ্গে একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে, অভিষেক বচ্চন নিজের জীবনের সেই ব্যর্থ সময় এবং মানসিক যন্ত্রণার ছবিই তুলে ধরলেন অকপটে। তিনি বলেন "এক সময়ে আমি বুঝতে পেরেছি যে আমারই ভুল ছিল যে আমি এই ইন্ডাস্ট্রিতে এসেছি। চেষ্টা করেছিলাম কিন্তু তা সফল হয়নি।" এই কঠিন সময়ে বিগ বি-র অনুপ্রেরণা তাঁর মনোবলকে বাড়িয়ে দিয়েছে এবং তাঁকে নতুন করে চিন্তাভাবনার সাহস দিয়েছে। বিগ বি অভিষেককে অভিনয়ে সেরাটা দেওয়ার বিষয়ে মনোনিবেশ করার পরামর্শও দিয়েছিলেন।

আর বাবার পরামর্শ মতোই অভিনেতা লুডো (Ludo) এবং ব্রেথ ইন্টু দ্যা শ্যাডোর (breath Into the Shadows) মতো কিছু দুর্দান্ত সিনেমা দর্শকদের উপহার দেন। যা তাঁর কেরিয়ারেও এক নতুন মাইল ফলক যোগ করে দেয়। পাশাপাশি তাঁর অভিনয় দক্ষতাও মানুষের মনে পাকাপোক্ত জায়গা করে নেয়।

সম্প্রতি অভিষেক বচ্চন অভিনেত স্টক ব্রোকার হর্ষদ মেহতার জীবনী নিয়ে দ্য বিগ বুল (The Big Bull) সিনেমাটি মুক্তি পেয়েছে ওটিটি ( OTT) প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে। যা ইতিমধ্যেই দারুণ ভাবে সাড়াও ফেলেছে।

Published by:Swaralipi Dasgupta
First published: