• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নিয়ে বিতর্কের মুখে সঞ্জয় লীলা বনশালি, মামলা দায়ের পরিচালক ও আলিয়ার বিরুদ্ধে

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নিয়ে বিতর্কের মুখে সঞ্জয় লীলা বনশালি, মামলা দায়ের পরিচালক ও আলিয়ার বিরুদ্ধে

চলতি বছরের শুরুতেই ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা ঘোষণা করেছিলেন পরিচালক সঞ্জয়, কিন্তু শ্যুটিং শুরুর আগেই  আইনি বিতর্কে জড়ালেন পরিচালক ও অভিনেত্রী।

চলতি বছরের শুরুতেই ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা ঘোষণা করেছিলেন পরিচালক সঞ্জয়, কিন্তু শ্যুটিং শুরুর আগেই আইনি বিতর্কে জড়ালেন পরিচালক ও অভিনেত্রী।

চলতি বছরের শুরুতেই ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা ঘোষণা করেছিলেন পরিচালক সঞ্জয়, কিন্তু শ্যুটিং শুরুর আগেই আইনি বিতর্কে জড়ালেন পরিচালক ও অভিনেত্রী।

  • Share this:

    #মুম্বই: ‘পদ্মাবত’-এর পর আবারও আইনি বিপাকে পড়লেন বলিউডের জনপ্রিয় পরিচালক সঞ্জয় লীলা ভন্সলি। চলতি বছরের শুরুতেই ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবির শ্যুটিং শুরু হওয়ার ঘোষণা করেছিলেন তিনি। ছবির একটি পোস্টার শেয়ার করতেই সিনেপ্রেমিকদের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়। কিন্তু শ্যুটিং শুরু হওয়ার আগেই বিতর্কে জড়াল ছবি সহ কলাকুশলীরা।

    দীর্ঘদিন লকডাউনে কাজ বন্ধ থাকার পর নিউ নর্ম্যালে শ্যুটিং শুরু করেছিলেন ভন্সলি। কিন্তু বাধ্য হয়ে তা বন্ধ করতে হল। গাঙ্গুবাইয়ের পরিবারের সদস্যরা বোম্বে সিভিল কোর্টে আইনি মামলা করেছে পরিচালক এবং ছবির মুখ্য অভিনেত্রী আলিয়া ভট্টর বিরুদ্ধে। পরিবারের সদস্যদের দাবি, এই ছবিতে গাঙ্গুবাইয়ের জীবনকে ভুল ভাবে চিত্রিত করা হচ্ছে। যার ফলে দর্শকদের মনে গাঙ্গুবাইকে নিয়ে ভ্রম তৈরি হবে। যা কোনও ভাবেই মেনে নেওয়া যায়না। কেবল তাই নয় পরিচালক ও অভিনেত্রী ছাড়া ‘মাফিয়া ক্যুইন্স অব মুম্বই’ বইটির লেখক হোসেন জায়দির বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে। এই বইটির উপর ভিত্তি করেই ছবি বানাচ্ছিলেন সঞ্জয় লীলা ভন্সলি। পরের বছর ৭ জানুয়ারি কোর্টে হাজিরা দিতে হবে তাঁদের বলে জানিয়েছে সূত্র। কিছু দিন আগে আলিয়া ভট্ট পুনরায় শুট্যিং শুরু করা নিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগ প্রকাশ কর লিখেছিলেন, "আবার ফ্লোরে ফিরতে পেরে দারুণ ভাল লাগছে। আমরা সবাই কোভিডের প্রোটোকল মেনেই শ্যুটিং চালু করেছি। আমরা সবাই সতর্ক হয়ে কাজ করছি। আমরা চেষ্টা করছি এই নিউ নর্ম্যালের সঙ্গে নিজেদেরকে মানিয়ে নিতে"। এই ছবিতে আলিয়ার পাশাপাশি মুখ্য অভিনয় দেখা যাবে, টেলিভিশন অভিনেতা শান্তনু মাহেশ্বরীকেও। আলিয়ার বিপরীতে আফসান চরিত্রে দখা যাবে তাঁকে। এ বছর জানুয়ারিতে ছবির দু’টি পোস্টার মুক্তি পেয়েছিল, যা দেখে একাংশের মনে হয়েছে এই ছবিতে আলিয়া একটি শক্তিশালী চরিত্রে অভিনয় করতে চলেছেন। যদিও নায়িকা বাঁধা ধরা ছকের বাইরে বেরিয়ে বহু বার ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন। তবে গাঙ্গুবাইয়ের চরিত্র আলিয়ার কাছে একটা কঠিন চ্যালেঞ্জ। এ বার ছবি মুক্তির পরে দেখা যাবে কতদূর তিনি নিজেকে প্রমান করতে পেরেছেন। উল্লেখ্য, গাঙ্গুবাই কাঠিয়াওয়ারিকে মুম্বইয়ের গুন্ডারানি বলা হয়। তিনি পরিচিত মাফিয়া ক্যুইন’ নামে। তাঁর জীবন খুব একটা সোজা পথে কাটেনি। পঁচিশ টাকার বিনিময় স্বামী পতিতা পল্লিতে বিক্রি করে দেয় তাঁকে। তারপর থেকেই জীবনের মোর ঘুরে যায় তাঁর। একজন পতিতা হয়েও মুম্বইয়ের নামিদামি গুন্ডাদের সঙ্গে ওঠাবসা ছিল তাঁর। সেই কাহিনী অবলম্বনেই এই ছবির প্রেক্ষাপট তৈরি হয়েছে।

    Published by:Somosree Das
    First published: